শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » গাইবান্ধায় কনকনে ঠান্ডায় দরিদ্র মানুষের অবস্থা কাহিল
মঙ্গলবার ● ৯ জানুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

গাইবান্ধায় কনকনে ঠান্ডায় দরিদ্র মানুষের অবস্থা কাহিল

---আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধায় টানা কয়েকদিনের শৈত্যপ্রবাহ ও কনকনে ঠান্ডার কারণে চরম দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। তীব্র ঠান্ডার সাথে কুয়াশার প্রকোপও বেড়ে গেছে। ফলে শস্যে ক্ষেতের শস্য ফুল ঝড়ে পড়ছে এবং শীতকালিন নানা সবজিগুলোতে ছত্রাক রোগের প্রকোপ বেড়েছে। এছাড়া কনকনে ঠান্ডায় বৃদ্ধ ও শিশুদের অবস্থা কাহিল হয়ে পড়েছে। দুপুর বেলা সুর্যের দেখা মিললেও তাতে কোন উত্তাপ না থাকায় শীতের প্রকোপ কমছে না। প্রচন্ড ঠান্ডার কারণে কৃষকরা ক্ষেতে নামতে পারছে না। ফলে ইরি-বোরো চাষ পিছিয়ে পড়ায় তা ক্ষতিগ্রস্ত হওয়ার আসংকা দেখা দিয়েছে। শৈত্য প্রবাহ অব্যাহত থাকলে শীতকালীন নানা সবজি, বোরো বীজতলাসহ বিভিন্ন ফসল ও গাছপালার ব্যাপক ক্ষতি হবে বলে জেলা কৃষি সম্প্রসারণ বিভাগ সুত্রে জানা গেছে।

এদিকে বিকেল ৩টার পর থেকে শীতের প্রকোপ আরও বৃদ্ধি পাওয়ায় জেলা ও উপজেলা সদরে কমতে শুরু করে মানুষ ও যানবাহনের সংখ্যা। এছাড়া কুয়াশার প্রকোপ বেড়ে যাওয়ায় সন্ধ্যার আগেই নদী পথে নৌকা চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এ জেলার ৪টি উপজেলার ১২০টি চরাঞ্চলের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঠান্ডাজনিত সর্দি-কাশি, শ্বাসকষ্ট ও কোল্ড ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় বৃদ্ধ ও শিশুরা এতে আক্রান্ত হচ্ছে বেশী। ফলে হাসপাতালগুলোতে রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

এদিকে সরকারের পাশাপাশি বেসরকারি ও ব্যক্তিগত উদ্যোগেও শীতবস্ত্র বিতরণের দাবি করেছে শীতার্ত মানুষেরা। এছাড়া শীতার্ত মানুষের জন্য আশা গাইবান্ধা জেলার পক্ষ থেকে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের নিকট মঙ্গলবার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে ৩৩৬টি কম্বল হস্তান্তর করা হয়।


পলাশবাড়ী ও সাদুল্লাপুরে দুঃস্থ্য-শীতার্ত

মানুষের মাঝে কম্বল বিতরণ

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজেদার রহমান দুলুর উদ্যোগে ১০ হাজার কম্বল দুঃস্থ ও শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে বিতরণ করা হয়েছে। মঙ্গলবার পলাশবাড়ী উপজেলার মহদীপুর, বেতকাপা এবং সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ও ইদিলপুর ইউনিয়নের দুঃস্থ-শীতার্ত অসহায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। সকালে ঢোলভাঙ্গা বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা মহদীপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান নুরুল আমিন সরকার সুজা সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজেদার রহমান দুলুর। তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে জনসাধারনকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেতকাপা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আঃ গণি মন্ডল, সাধারণ সম্পাদক এবি সিদ্দিক লিটন, মহদীপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মহিউজ্জামান খোকন, ঢোলভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ইমরুল কবির চপল, প্রধান শিক্ষক আতোয়ার রহমান, সহকারী শিক্ষক জাফিরুল ইসলাম মিন্টু প্রমুখ। এখানে প্রায় ৮ হাজার মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এরপর দুপুরে ইদিলপুর টেকনিক্যাল এন্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজ মাঠে কলেজের সভাপতি সাজু মাস্টারের সভাপতিত্বে এক আলোচনা সভা ও কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লব, ইউপি চেয়ারম্যান রাব্বি আবদুল্লাহ্ রিয়ন ও কলেজের অধ্যক্ষ খাজা মন্ডল প্রমুখ। এখানেও আড়াই হাজার দুঃস্থ-শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি ঢোলভাঙ্গা বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে নগদ ৩০ হাজার টাকা এবং ইদিলপুর টেকনিক্যাল এন্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজের উন্নয়নে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন


গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্কুল ছাত্রী ধর্ষন : মুখ খুললে ভিডিও নেটে ছড়িয়ে দেওয়ার হুমকি

নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় সাইকেল আরোহী নিহত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রহস্যজনক সড়ক দুর্ঘটনায় দশ ট্রাক অস্ত্র মামলার বাদী নিহত
পেনাল্টি গোলে দ. কোরিয়াকে হারালো সুইডেন
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক