শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » জোরপূর্বক বিয়ের অভিযোগে পুলিশ কমিশনারের বিরুদ্ধে তদন্ত শুরু
সোমবার ● ৮ জানুয়ারী ২০১৮
Email this News Print Friendly Version

জোরপূর্বক বিয়ের অভিযোগে পুলিশ কমিশনারের বিরুদ্ধে তদন্ত শুরু

---Bijoynews : ঢাকা মহানগর পুলিশের( ডিএমপি) অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারীকে তুলে জোরপূর্বক বিয়ে করার ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্তের পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে আরো তদন্তের জন্য আইজির নেতৃত্বে একটি কমিটি গঠন করা হচ্ছে। গতকাল রাজধানীর নাখালপাড়ায় একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব তথ্য জানান।

ডিএমপি সদর দপ্তরে কর্মরত অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানের নামে এক নারীকে জোরপূর্বক তুলে নিয়ে অস্ত্রের মুখে জিম্মী করে বিয়ে করার ঘটনা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে পুলিশের উর্ধ্বতন মহলে ব্যাপক চাঞ্চল্যের সৃস্টি হয়। নিজের গলার অংশে অস্ত্র ঠেকিয়ে রাখার একটি ছবিও প্রকাশ পায় গণমাধ্যমে। ওই নারীর অভিযোগ ডিআইজি মিজানুর রহমান তাকে তুলে নিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে বিয়ে করেছেন। বিয়ের পর কাবিননামা গোপন রাখতে বলেন। কিন্তু তিনি বিষয়টি প্রকাশ করায় তাকে হত্যার হুমকি দেয়।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেলী ফেরদৌস বলেছেন, পুলিশের ব্যক্তিগত অপরাধ সংশ্লিস্ট ব্যক্তির নিজের। ব্যক্তির অপরাধের দায় গোটা পুলিশ বিভাগ নিবে না। আর কোন ব্যক্তির অপরাধের কারণে গোটা পুলিশের ভাবমূর্তি খারাপ হবে না। যে ব্যক্তি অপরাধ করবে সে ব্যক্তির বিরুদ্ধে তদন্ত করে দোষী প্রমাণ হলে ব্যবস্থা নেয়ার নজির পুলিশে রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, অতিরিক্ত কমিশনার মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারীর করা অভিযোগের বিষয়টি তদন্তের জন্য কমিটি গঠন করা হবে। আইজিপির নেতৃত্বে শিগগিরই তদন্ত কমিটি গঠিত হবে। অপরাধ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। যত বড় কর্মকর্তাই হোক, কেউ আইনের ঊর্ধ্বে নয়। তিনি যদি এমন গর্হিত কাজ করেন, তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

গত ৭ জানুয়ারি দেশের একাধিক গণমাধ্যমে এক নারী অভিযোগ করেন, ডিএমপির অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান তাকে বাসা থেকে তুলে নিয়ে জোরপূর্বক বিয়ে করেন। এরপর তাকে শারীরিক নির্যাতন করেছেন। এমনকি মিথ্যা মামলায় তাকে জেল খাটিয়েছেন। রাজধানীর মোহাম্মদপুর থানার লালমাটিয়ায় একটি ভাড়া বাড়িতে একসঙ্গে তারা বসবাসও করেছেন। ওই নারী গণমাধ্যমে আরও অভিযোগ করেন, তিনি তার ফেসবুক পেজে নিজেকে মিজানের স্ত্রী পরিচয় দিয়ে একটি ছবি প্রকাশের পর ক্ষেপে যান ডিআইজি পদমর্যাদার পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান।

গণমাধ্যমে প্রকাশিক প্রতিবেদনের বিষয়ে দৃষ্টি আকষর্ণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিজানুর রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে পুলিশের অভ্যন্তরীণ তদন্ত চলছে। তার অপরাধ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।


নিজেদের তৈরি মিসাইলের সফল পরীক্ষা করল বাংলাদেশ সেনাবাহিনী

টেলিযোগাযোগের সাফল্যে প্রধানমন্ত্রীকে কৃতিত্ব দিলেন তারানা হালিম


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
রহস্যজনক সড়ক দুর্ঘটনায় দশ ট্রাক অস্ত্র মামলার বাদী নিহত
পেনাল্টি গোলে দ. কোরিয়াকে হারালো সুইডেন
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক