শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫
Bijoynews24.com
রবিবার ● ৩১ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » Slider » থার্টি ফার্স্ট , আজ কক্সবাজার সমুদ্র সৈকতে বসছে বছরের বৃহত্তম মিলনমেলা
প্রথম পাতা » Slider » থার্টি ফার্স্ট , আজ কক্সবাজার সমুদ্র সৈকতে বসছে বছরের বৃহত্তম মিলনমেলা
৬৫ বার পঠিত
রবিবার ● ৩১ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

থার্টি ফার্স্ট , আজ কক্সবাজার সমুদ্র সৈকতে বসছে বছরের বৃহত্তম মিলনমেলা

---Bijoynews : থার্টি ফার্স্ট বা ইংরেজি পুরনো বছরকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানাতে আজ রোববার বিকেল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে বসছে এ বছরের বৃহত্তম মিলনমেলা। আর মিলনমেলায় যোগ দিতে আসা পর্যটকের ভিড়ে নগরীর চার শতাধিক হোটেলে গত পক্ষকাল ধরে চলছে ‘হাউসফুল’ অবস্থা। ভ্রমণপ্রিয় মানুষ দল বেঁধে দেশের প্রধান অবকাশযাপন কেন্দ্র কক্সবাজারের দিকে ছুটে আসায় যানবাহন ও মানুষের ভিড়ে শহরে যান ও জনজটের সৃষ্টি হচ্ছে। তবে বিশৃঙ্খলা ঠেকাতে এ বছর কেবল দুটি হোটেল ছাড়া কোথাও অনুষ্ঠান করতে দিচ্ছে না প্রশাসন।

প্রতিবছর ডিসেম্বর মাসের মাঝামাঝি থেকে কক্সবাজারে পর্যটকদের চাপ বাড়তে থাকে। ৩১ ডিসেম্বর হয় বৃহত্তম সমাবেশ। বছরের এ সময়েই অন্তত ১০ লাখ পর্যটক কক্সবাজার ভ্রমণ করেন বলে ধারণা হোটেল মালিকদের। তবে গত ৩ বছর ধরে রাতে সমুদ্র সৈকতে ওপেন এয়ার কনসার্টের অনুমতি বাতিল করায় থার্টি ফার্স্টের আগের জৌলুস কমেছে। এবছর হোটেল অভ্যন্তরের অনুষ্ঠানমালার উপরও কড়াকড়ি আরোপ করা হয়েছে। কেবল কক্সবাজার শহরের ‘সাইমন বিচ রিসোর্ট’ ও ইনানীর ‘রয়েল টিউলিপ সী–পার্ল’ থার্টি ফার্স্ট উপলক্ষে অনুষ্ঠান আয়োজনের অনুমতি পেয়েছে। ফলে মূল শহরে পর্যটকদের চাপ কম থাকবে বলে আশা করা হচ্ছে। এরপরও আজ রোববার কক্সবাজারে রেকর্ড সংখ্যক পর্যটক অবস্থান করছেন বলে জানান কক্সবাজার ট্যুর অপারেটর এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি এসএম কিবরিয়া খান।

তিনি বলেন– শুক্রবার থেকে লক্ষাধিক পর্যটক কক্সবাজারে অবস্থান করছে। হিমছড়ি, ইনানী, সেন্টমার্টিন ও সাফারী পার্কসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে এখন উপচে পড়া ভিড়। হোটেলে কোন কক্ষ খালি নেই। কক্ষ না পেয়ে অনেকেই সৈকতে অথবা রাস্তায় খোলা আকাশের নীচে রাত কাটাচ্ছে। এরপরও কক্সবাজারের দিকে ছুটে আসছে মানুষ। কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, পর্যটকদের আকৃষ্ট করতে বর্তমানে কক্সবাজারে বাণিজ্য মেলা ও উৎসব চলছে। দুটি হোটেলে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হচ্ছে।

এদিকে গতকাল শনিবার পর্যটন এলাকা সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, পর্যটকদের ভিড়ে বিপণী কেন্দ্র ও রাস্তাঘাটে উপচে পড়া ভিড়। রাস্তায় ভয়াবহ ট্রাফিক জ্যাম। রেস্তোরাঁয় খাবারের জন্য মানুষের দীর্ঘ লাইন। সেন্টমার্টিনগামী জাহাজের টিকেট পেতেও করতে হচ্ছে হুড়োহুড়ি।

হোটেল ব্যবসায়ীরা চকরিয়া নিউজকে জানান– আজ ৩১ ডিসেম্বর নগরীর চার শতাধিক হোটেলে কোন কক্ষ খালি নেই। সরকারী–বেসরকারী অর্ধশতাধিক রেস্টহাউসেও সকল কক্ষ আগাম বুকিং হয়ে গেছে। এমনকি ফ্ল্যাটবাড়ি ও নির্মাণাধীন ভবনগুলোও এখন ভাড়া হয়ে গেছে। বর্তমানে কক্সবাজারে প্রতিদিন প্রায় ১ লাখ ২০ মানুষের রাত কাটানোর সুযোগ রয়েছে বলে জানান কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সহ–সভাপতি শফিকুর রহমান কোম্পানী।

অন্যদিকে পর্যটকদের এই ভিড়কে পুঁজি করে এক শ্রেণীর লুটেরা ব্যবসায়ী ও শ্রমিক গলাকাটা ব্যবসা ফেঁদেছে। হয়রানি চলছে নানাভাবে। তবে অভিযোগ পেলে অপরাধ দমন ও পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ সদা প্রস্তুত রয়েছে বলে জানান কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ রায়হান কাজেমী।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন চকরিয়া নিউজকে জানান– ব্যাপক হারে পর্যটক আসার সুযোগে কেউ যাতে হয়রানির শিকার না হয় সে ব্যাপারে প্রশাসন সজাগ রয়েছে। পর্যটন এলাকায় জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমান আদালত কাজ করছে। নাশকতার আশংকায় থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠানে কড়াকড়ি আরোপ করা হচ্ছে।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বার বার মৃত্যুর মুখোমুখি হয়েছি, পিছিয়ে যাইনি : প্রধানমন্ত্রী
এসবি’র পরিবহন থেকে ৩৪৪ বোতল ফেন্সিডিল উদ্ধার
ঘাতকচক্র বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’ : প্রধানমন্ত্রী
কুষ্টিয়ায় রোগীকে ধর্ষণকারী সেই চিকিৎসক এখন জেলে
লাফিয়ে লাফিয়ে বাড়ছে পিয়াজের দাম
হিন্দি ছবিতে অভিনয় করার কথা ছিল মৌসুমীর
শাকিব-বুবলী ব্যাংককে
গোলাম সারওয়ারের দাফন আজ
শোকাবহ ১৫ই আগস্ট আজ
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগী সংস্থার মধ্যে ৭৭ লক্ষ ২৫ হাজার টাকা অনুদান বিতরণ
আনোয়ারায় বন্দুক যুদ্ধে শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী নিহত
নবনির্বাচিত মেয়রকে অভিনন্দন জানাতে গিয়ে সংঘর্ষ, ছাত্রদল নেতা নিহত
! পারিবারিক কলহের জেরে কুষ্টিয়াতে স্বামীকে নদীতে ফেলে দিলেন স্ত্রী
গিয়াসনগরে প্রকাশ্য মাহতাব এর বাড়ীতে চলে জুয়ার আসর
মজিদুলের সন্ধান চায় পরিবার
গোপালগঞ্জের মুকসুদপুরে নির্মান শ্রমিকের মৃত্যুকে ঘিরে নানান গুঞ্জন : ময়না তদন্ত ছাড়া রাতের অন্ধকারে লাশ দাফন
কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মেয়েরা হস্তশিল্পে আত্মনির্ভরশীল হয়েছেন গাইবান্ধার মাহমুদা আক্তার লিপি
প্রধান শিক্ষকের অভিযোগ নীলফামারী উপজেলা শিক্ষা অফিসে প্রাথমিক বিদ্যালয়ের স্লিপের টাকা ভাগাভাগি
সিলেটে আরিফুল হক বিজয়ী
ব্লাড ক্যান্সারে পরাজিত ইমরানের পরিবারের পাশে ইবির রংপুর জেলা কল্যাণ