শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় ! ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ৯ মাঘ ১৪২৮

Bijoynews24.com
শনিবার, ১২ মার্চ ২০১৬
প্রথম পাতা » অপরাধ চিত্র | ঢাকা | শিরোনাম » গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ৫টি ইউনিয়নে নির্বাচনী আমেজ নেই
প্রথম পাতা » অপরাধ চিত্র | ঢাকা | শিরোনাম » গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ৫টি ইউনিয়নে নির্বাচনী আমেজ নেই
শনিবার, ১২ মার্চ ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ৫টি ইউনিয়নে নির্বাচনী আমেজ নেই

------বিজয় নিউজ: গোপালগঞ্জ সংবাদাতা : ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাঁচ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ পাঁচটি ইউনিয়নের মধ্যে তিন ইউনিয়নে ইতোমধ্যে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। বাকি দুইটি ইউনিয়নে যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন তারাও নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন না। এক কথায় বলতে গেলে তারা নির্বাচন থেকে সরে গেছেন এমনটি বলা যায়। তাদের সাথে কথা হলে তারা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন। যে কারণে নির্বাচনী আমেজ এসব ইউনিয়নে নেই বললেই চলে। তবে মেম্বার প্রার্থীরা নিজেদের মতো করে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

টুঙ্গিপাড়া উপজেলার বর্নি, কুশলি, পাটগাতি, ডুমুরিয়া ও গোপালপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২২ মার্চ। কিন্তু এসব ইউনিয়নে নির্বাচনী আমেজ একেবারে নেই। বর্নি ইউনিয়নে মো: শফিকুল ইসলাম, কুশলি ইউনিয়নে মো: খালিদ হোসেন ও পাটগাতি ইউনিয়নে মিলন মোল্লা বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গোপালপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে শৈলেন্দ্রনাথ বাইন নির্বাচনী প্রচারণা থেকে সরে গিয়েছেন।

অন্যদিকে ডুমুরিয়া ইউনিয়নে স্বতন্ত্র ভাবে চেয়ারম্যান পদে মো: হাসমত আলি শেখ ও মৃনাল কান্তি বিশ্বাস নির্বাচন করলেও তারা নির্বাচনী মাঠ থেকে সরে গিয়েছেন। প্রচার-প্রচারণায় তারা মাঠে নামেননি। এমনকি নিজেদের পোস্টার পর্যন্ত ছাপেননি।

গোপালপুর ও ডুমুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শুসেন সেন ও কবির আলম তালুকদার অনেকটা এক তরফা ভাবে নির্বাচনে জয়লাভ করতে যাচ্ছেন। আওয়ামী লীগ অধ্যুষিত টুঙ্গিপাড়ার এ সব ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে জয়লাভ করা সম্ভব না এমন আশঙ্কা থেকেই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে কয়েকজন চেয়ারম্যান প্রার্থী জানিয়েছেন। তবে এ সব ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য ও পুরুষ সদস্য পদে নির্বাচনে লড়ে যাচ্ছেন প্রার্থীরা।

এলাকায় নির্বাচনী যে আমেজ থাকার কথা সে আমেজ নেই। চায়ের দোকানগুলোও অনেকটা ফাঁকা ফাঁকা। বেচা-বিক্রিও নেই সেখানে। ইউনিয়ন পরিষদের নির্বাচন শুরু হলে গ্রাম-গঞ্জে উৎসবের আমেজে জেগে ওঠে। বিশেষ করে সন্ধ্যার পর থেকে শুরু করে সারারাত জেগে নির্বাচনী প্রচারণার আনন্দই আলাদা। সে আনন্দ এ সব ইউনিয়নে একেবারেই নেই বলে জানালেন ভোটাররা।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বর্ণি বাওড়ে চিতল মাছের পোনা অবমুক্ত

গোপালগঞ্জ সংবাদাতা : গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি বাওড়ে চিতল মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৫এর জাতীয় পুরস্কারপ্রাপ্ত চাষী মোঃ আশরাফ ডুবুরী, ঈশ্বরদী, পাবনা স্ব প্রনোদিত হয়ে বর্ণি বাওড়ে তিনি ৮৪টি চিতল মাছের পোনা দান করেন। ৩০০ হেক্টর আয়তনের বর্ণি বাওড়টির চারিপার্শে ১০টি গ্রাম আছে। স্থানীয় মৎস্যজীবীসহ জনগনের মাছের চাহিদা মিটাতে বর্ণি বাওড় খুবই গুরুত্বপূর্ন। বর্ণি বাওড়ের যে কোন প্রজাতির মাছ অত্যন্ত সুস্বাদু। মৎস্য অধিদপ্তর বর্ণি বাওড়ে দেশীয় প্রজাতির মাছের সংরক্ষনের জন্য ইতিমধ্যে ৩টি স্থায়ী অভয়াশ্রম স্থাপন করেছে। বর্ণি বাওড়ে অভয়াশ্রম স্থাপনের ফলে বাওড় থেকে বিলুপ্তিপ্রায় প্রজাতির উৎপাদন ইতিমধ্যে বৃদ্ধি পেয়েছে। চিতল মাছ অবমুক্তকরনের ফলে আগামীতে বর্ণি বাওড়ে চিতল মাছের প্রাপ্যতা বৃদ্ধি পাবে। এজন্য প্রয়োজন বছরের একটি নিদিষ্ট মৌসুমে সকল প্রকার মাছ ধরা বন্ধ রাখা। চিতল মাছের পোনা অবমুক্তকরণ করেন উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল্লাহ্, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার রাজ কুমার বিশ্বাস,  মোঃ আশরাফ ডুবুরীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

গোপালগঞ্জে শিক্ষার্থীদের মেধা যাচাই প্রতিযোগিদের সম্মাননা প্রদান

গোপালগঞ্জ সংবাদাতা: গোপালগঞ্জে আন্তঃ স্কুল ও গোপালগঞ্জ সদর উপজেলা পর্যায়ে মেধা যাচাই প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রঙ্গনে নলেজ সাচিং ফেডারেশ এ অনুষ্ঠানের আয়োজন করে। জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান এম সুপারুল আলম টিকে’র সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি বঙ্গবন্ধু কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মঈন উদ্দিন আহম্মেদ, এ্যারোমা গ্রুপের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামন, ব্যবস্থাপনা পরিচালক জালাল আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার মোঃ ফরিদ আহম্মেদ শেখ, মাদারীপুর লিগ্যাল এইড এ্যাসোসিয়েশনের অর্গানাইজার তাহমিনা খানম। আলোচনা সভা শেষে রচনা, কুইজ ও চিত্রঙ্কণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৮১ জন এবং জিপিএ ৫ প্রাপ্ত ৯ জনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নলেজ সাচিং ফেডারেশনের সভাপতি মোঃ ফয়সাল মিনা।

গোপালগঞ্জের কাশিয়ানীতে বাল্য বিয়ে থেকে মুক্তি পেল স্কুল ছাত্রী পলি

গোপালগঞ্জ সংবাদদাতা : গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা প্রশাসনের হাস্তক্ষেপে বাল্য বিয়োর অভিশাপ থেকে মুক্তি পেল ৮ম শ্রেণীর পলি।

জানা গেছে,গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার হিরোণ্যকান্দি গ্রামের রওশন আলী খানের মেয়ে জয়নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী পলি খানমের সাথে একই গ্রামের ইকরাম আলীর ছেলের সাথে বিয়ে ঠিক হয়। বাল্য বিয়ের খবর পেয়ে  শুক্রবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুনিরুজ্জামানের নির্দেশে সহাকারি কমিশনার (ভূমি) মোঃ কামরুল হাসান বিয়ের আসরে পৌঁছালে রব,কণের পিতা পালিয়ে যায়। এ সময়ে একই গ্রামে কনের চাচা ওদুদ খান এবং বরের মামা সৈয়দ খায়ের আলীকে বিয়ের আসরে থেকে আটক করা হয়। সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট মোঃ কামরুল হাসান ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃতদের এক হাজার টাকা করে জরিমানা করেন। সেই সাথে সর্তক করেন ১৮ বছরে বয়সের পুর্বে পলিকে বিয়ে না দেওয়ার জন্য।



এ পাতার আরও খবর

NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় ! NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় !
কুষ্টিয়ার ইবি থানা এলাকায় গাজার গাছ উদ্ধার করলো পুলিশ কুষ্টিয়ার ইবি থানা এলাকায় গাজার গাছ উদ্ধার করলো পুলিশ
কুষ্টিয়ার কুমারগাড়ায় পানির সঙ্গে অ্যাসিড মিশিয়ে স্বামীকে হত্যা কুষ্টিয়ার কুমারগাড়ায় পানির সঙ্গে অ্যাসিড মিশিয়ে স্বামীকে হত্যা
কুষ্টিয়ায় প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটূক্তি করায়,যুবক আটক কুষ্টিয়ায় প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটূক্তি করায়,যুবক আটক
কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পেটালেন পুলিশ সদস্য কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পেটালেন পুলিশ সদস্য
কুষ্টিয়া সরকারি কলেজের পরিত্যক্ত হোস্টেল এখন মাদকের অভয়ারণ্য কুষ্টিয়া সরকারি কলেজের পরিত্যক্ত হোস্টেল এখন মাদকের অভয়ারণ্য
কুষ্টিয়ার দৌলতপুরের আ:লীগ নেতা সাবেক চেয়ারম্যান বাবলুর অশ্লীল ভিডিও ফাঁস কুষ্টিয়ার দৌলতপুরের আ:লীগ নেতা সাবেক চেয়ারম্যান বাবলুর অশ্লীল ভিডিও ফাঁস
কুষ্টিয়া র‌্যাবের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মাদক ব্যবসায়ী সুমনের মুক্তির দাবিতে পরিবারের মানববন্ধন কুষ্টিয়া র‌্যাবের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মাদক ব্যবসায়ী সুমনের মুক্তির দাবিতে পরিবারের মানববন্ধন
চুয়াডাঙ্গায় প্রবাসীর স্ত্রীকে হত্যা চুয়াডাঙ্গায় প্রবাসীর স্ত্রীকে হত্যা
বেল্ট পেঁচিয়ে স্ত্রীকে খুনের পর থানায় আত্মসমর্পণ ব্যাংক কর্মকর্তার বেল্ট পেঁচিয়ে স্ত্রীকে খুনের পর থানায় আত্মসমর্পণ ব্যাংক কর্মকর্তার

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
NID জালকারী হাজির কারণে কুষ্টিয়া সদরে নৌকার ভোট বিপর্যয় !
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী