ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ঝিনাইদহে এবার ভ্রাম্যমাণ আদালতে ৪ এলপি গ্যাস ব্যবসায়ীর জরিমানা
মঙ্গলবার ● ২৮ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

ঝিনাইদহে এবার ভ্রাম্যমাণ আদালতে ৪ এলপি গ্যাস ব্যবসায়ীর জরিমানা

---জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
মেয়াদ উত্তীর্ণ ও অনুমোদনের অতিরিক্ত এলপি গ্যাস সিলিন্ডার রাখার অপরাধে ঝিনাইদহ শহরের ৪ ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া আক্তার চৌধুরী এ দন্ডাদেশ প্রদাণ করেন। আদালত সুত্রে জানা যায়, শহরের হাটের রাস্তায় বেশ কয়েকটি দোকানে মেয়াদ উর্ত্তীণ গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে এমন সংবাদ পায় জেলা প্রশাসন। এর ভিত্তিতে সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারা মোতাবেক হাটের রাস্তার এসএসএম ওয়াহেদ এন্টার প্রাইজের মালিক আব্দুল ওয়াহেদকে ৫ হাজার, গ্যাস ঘরের মালিক কাজী কামাল আহম্মেদ বাবুকে ৫ হাজার, শেখ ট্রেডার্সের মালিক শেখ জাকির হোসেনকে ৫ হাজার ও শরিফ এন্ড ব্রাদার্স এর মালিক শরিফুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মো: হাসনাত, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সুচন্দন মন্ডলসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে আদালতের বিচারক।

কালীগঞ্জ গাছে কলসী বেধে পাখিদের জন্য অভয়াশ্রম বাসস্থান করতে ঝিনাইদহ জেলা প্রশাসক ও কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগ
জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
বন্যকুলের নিরিহ ছোট প্রানী পাখিদের জন্যও একটা নিরাপদ বাসস্থান থাকা প্রয়োজন। তাই পাখিদের জন্য ভালবাসার এমন মহানুভবতায় গড়ে তোলা হচ্ছে নিরাপদ ’অভয়াশ্রম’ বাসস্থান। সোমবার সকালে কালীগঞ্জ ভুমি অফিস চত্বরে গাছের ডালে ডালে কলসী দিয়ে পাখিদের অভয়াশ্রম তৈরির এ মহতি উদ্যোগের উদ্বোধন করেন ঝিনাইদহ জেলা প্রশাসক জনাব জাকির হোসেন। ঝিনাইদহ জেলা প্রশাসক ও কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে কালীগঞ্জ ভুমি অফিস চত্বরের প্রায় ৪ একর জমিতে দন্ডায়মান বড় বড় গাছের ডালে কলসী বাধা হয়েছে। এসব কলসির মধ্যে নিরিহ প্রানী পাখিরা দিনে ও রাতে নিরাপদে বসবাস করতে পারবে। সরকারী এ অফিস চত্বরের সকল গাছেই পাখিদের জন্য এমন ব্যাতিক্রম একটি নিরাপদ অভয়াশ্রম গড়ে তোলা হয়েছে। এমন উদ্যোগের বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় জানান, সরকারী ভাবে পাখি শিকার নিষিদ্ধ। তারপরও কিছু অসৎ মানুষ পাখি নিধন করে থাকে। ভুমি অফিসের জায়গাটি ছায়া শীতল স্থান হওয়ায় সেখানে অনেক প্রজাতির পাখির আনাগোনা। তাই ওই স্থানটিকে পাখিদের জন্য একটি অভয়াশ্রম করতে ঝিনাইদহ জেলা প্রশাসক ও কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে গাছে কলসী বেধে বাসস্থান করা হয়েছে। এমন উদ্যোগ এই প্রথম শুরুর কথা উল্লেখ করে তিনি আরো বলেন, পর্যাায়ক্রমে কালীগঞ্জের ছাড়া নিবিড় আরো অনেক স্থানেই পাখিদের জন্য এমন অভয়াশ্রম তৈরি করা হবে। এর আগে জেলা প্রশাসক মহোদয় কালীগঞ্জ ভুমি অফিস পরিদর্শন ও পরে দুপুরে উপজেলার কোলা ইউনিয়নের ভুমি অফিসে তাৎক্ষনিক জনসাধারনকে নামজারি সহ বিভিন্ন সেবা প্রদান অনুষ্টানের উদ্ভোধন করেন।

কোটচাঁদপুরে সেই সাবেক চেয়ারম্যান ও জামায়াত নেতা তাজুল ইসলাম স্বীকারোক্তিতে অস্ত্র উদ্ধার,পরিবারের অস্বীকার
স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
ঝিনাইদহের কোটচাঁদপুরের জামায়াত নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলামকে অস্ত্র আইনে মামলা করে পুলিশ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে। পুলিশ দাবী, রাতে গ্রেফতারের পর তাজুল ইসলামের স্বীকারোক্তি অনুযায়ী আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। তাজুল ইসলামের পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে, রবিবার দুপুরে তাজুল ইসলামকে বাড়ী থেকে সাদা পোশাকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। পরে উঠিয়ে নেয়ার কথা অস্বীকার করে পুলিশ। পরে তাকে মিথ্যা অস্ত্র মামলায় ফাঁসানো হয়েছে। থানা অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রবিবার সন্ধ্যা রাতে জামায়াত নেতা তাজুল ইসলামের বাড়ীতে গোপনীয় মিটিং চলা অবস্থায় পুলিশ অভিযান চালালে বাড়ীর পিছন দিক থেকে অন্যান্যরা পালিয়ে গেলেও তাজুল ইসলামকে পুলিশ ধরে ফেলে। পরে গভীর রাতে তার স্বীকারউক্তি অনুযায়ী তার বাড়ীর রান্না ঘর থেকে একটি সার্টারগান ৪ রাউ-তাঁজা গুলি উদ্ধার করা হয়। তাজুল ইসলামের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। মামলা নং- ৭ তারিখ-২৬/১১/১৭। তাজুল ইসলামকে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এদিকে তাজুল ইসলামের বড় ছেলে জিয়ারুল হোসেন জিয়া এ প্রতিবেদককে বলেন, আমার পিতা জামায়াত কেন্দ্রিক কয়েকটি মিথ্যা মামলায় পুলিশ চার্জসীট দেয়ায় তার পিতা তাজুল ইসলামকে উপজেলা চেয়ারম্যান পদ থেকে বহিস্কার করা হয়। এটি চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে স্মরণাপন্ন হলে সম্প্রতি আদালত তার পিতার উপজেলা চেয়ারম্যান পদ ফিরিয়ে দেয়ার আদেশ দেন। জিয়া বলেন, আমার পিতা তাজুল ইসলামকে উক্ত পদ থেকে সরিয়ে রাখতে পরিকল্পিত ভাবে আবারো তাকে দিনদুুপুরে উঠিয়ে নিয়ে পরে অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়ে অস্ত্র মামলায় ফাঁসানো হয়েছে।


মহেশপুর দত্তনগর ফাঁড়ি পুলিশ কর্তৃক ব্যবসায়ীর বুকে অস্ত্র ঠেকিয়ে ১৬ লাখ টাকা ছিনতাই, অভিযুক্ত তিন পুলিশকে প্রত্যাহার

বিডিআর বিদ্রোহ : ১৩৯ আসামির মৃত্যুদণ্ড ১৮৫ জনের যাবজ্জীবন


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে: প্রধানমন্ত্রী
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে প্রেসিডেন্টের শ্রদ্ধা
সাংবাদিকদের ওপর হামলা, ভূমিমন্ত্রীর ছেলে কারাগারে
সাবার প্রত্যাশার চেয়ে বেশি
শ্রুতির বেপরোয়া কাণ্ড
শহীদ বুদ্ধিজীবী দিবস আজ
শারীরিক সম্পর্ক ছাড়াই গর্ভবতী স্ত্রী, অবাক প্রবাসী স্বামী!
কোনো মুসলিম দেশ মার্কিন নীতি অনুসরণ করলেই সম্পর্ক ছিন্ন করবে ওআইসি
গরু চুরির মামলায় সুমন মেম্বারের বিরুদ্ধে রিপোর্ট দিয়েছে পিবিআই
ফুলবাড়ী ভুমি অফিসে চলছে সীমাহীন দুর্নিতি
সুন্দরগঞ্জে কৃষি জমি দখল করে ইট ভাটা নির্মানের অভিযোগ
নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি পরিবার ভষ্মিভূত
মৌলভীবাজারে প্রাইম ফার্মার ঔষধে অতিরিক্ত মূল্য সংযোজনের দায়ে জরিমানা আদায়
হরিণাকুন্ডু উপজেলা কৃষি অফিসার আরশেদ আলীর বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতিসহ অনিয়মের অভিযোগ
খাগড়াছড়ির গুইমারায় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার: ছয় ইউপিডিএফ সন্ত্রাসী আটক
বগুড়ার শাজাহানপুরে অটোরিক্সার চাকায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু
ইসলামী বিশ্ববিদ্যালয় ১০শিক্ষাথী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক
আলামপুরে মাদক বিরোধী আলোচনা সভায় বক্তারা মাদক ব্যবসায়ীরা এদেশের নব্য রাজাকার
কুষ্টিয়ায় র‌্যাবের নিকট আত্মসমর্পনকারী জঙ্গি সদস্যকে ৫ লক্ষ টাকার চেক প্রদান
আজ পুনমের জন্মদিন