ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭, ৩০ অগ্রহায়ন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ঝিনাইদহ সদর হাসপাতালে বেড়েই যাচ্ছে শিশু রোগী
বুধবার ● ২২ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

ঝিনাইদহ সদর হাসপাতালে বেড়েই যাচ্ছে শিশু রোগী

---জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

কোথাও মেঝেতে, কোথাওবা বারান্দায়, আবার কোথাওবা মা-বাবার কোলে চড়ে থাকতে হচ্ছে। কারণ বেডের সংখ্যা মাত্র ৮টি, বিপরীতে থাকছে গড়ে ৭০-৮০ জন, প্রতিদিন সদর হাসপাতালের জরুরী ও বহি:বিভাগের চিকিৎসা দেওয়া হচ্ছে ৩ শতাধীক শিশুকে। এই হচ্ছে ঝিনাইদহ সদর হাসপাতালের নিউমোনিয়া ও জ্বরে আক্রান্ত শিশুদের গল্প। শীত মৌসুম আসলেই শিশুরা নিউমোনিয়াসহ ভাইরাসজনিত রোগে ভোগে। তবে খোদ ডাক্তাররাই নিউমোনিয়ার ব্যাপক প্রকোপ দেখে উদ্বেগ প্রকাশ করে, ব্যহত চিকিৎসায় দায়ী করলেন স্বল্প জনবল ও সীমিত আসনকে। জেলার ৬টি উপজেলা থেকেই ভাল সেবা পেতে অবিভাবকরা ছুটে আসছে তাদের শিশুকে নিয়ে সদর হাসপাতলে। সদর হাসপাতাল সূত্রে জানা যায়, মৌসুম পরিবর্তনের কারণে আবহাওয়ায় বিরাজ করছে কখনও গরম আবার কখনও ঠান্ডা। এ অবস্থায় ঝিনাইদহে শত-শত শিশুকে চিকিৎসা সেবা দিতে হচ্ছে। বহিঃবিভাগ ও অন্তঃ বিভাগ মিলে প্রতিদিন প্রায় ২৫০-৩০০ বাচ্চাকে ঠান্ডজসির সমস্যার চিকিৎসা দিতে হচ্ছে। শিশু ওয়ার্ডে মাত্র এক জন বিশেষঞ্জ চিকিৎসক দিয়ে যাচ্ছে সেবা। তাই  আরও একজন মেডিক্যাল অফিসার দেয়ার চিন্তা করছে কর্তৃপক্ষ। হরিণাকুন্ড উপজেলা থেকে আগত কালাম মিয়া জানান, আমার বাচ্চা আজ ৭ দিন ধরে ভর্তি। শিশুদের রোগ নিরাময়ে প্রয়োজনীয় রেডিয়েন্ট ওয়ারমার মেশিণ, ফটোথেরাপি মেশিনও রয়েছে নষ্ট। নেই পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থাও। সদর উপজেলার চুটলিয়া গ্রামের মিনা খাতুন জানান, নিউমোরিয়ার এই প্রকোপে আমরা  অবিভাবকরাও সঙ্কিত । শিশুদের পাশাপাশি গাদাগাদি করে তাদেরকেও থাকতে হচ্ছে হাসপাতালের কোথাও না কোথাও।

সদর হাসপাতালের  শিশুরোগ বিশেষজ্ঞ ডা: আনোয়াররুল ইসলাম জানান, মেঝেতে বারান্দায়  ধুলাবালি ময়লা আবর্জনায় সুস্থতার বিপরীতে আরও নানা রোগ আক্রান্ত হচ্ছে শিশুরা। ঝিনাইদহ হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ও ভারপ্রাপ্ত তত্তাবধায়ক ডা: ইমদাদুল হক জানান, ভাইরাস জনিত কারণে নিউমোনিয়ার প্রকোপ বেড়েছে। এখানকার কর্মকতারা ঘুরেফিরে ১১ বছর আঘে নির্মিত ২৫ শয্যার শিশু হাসপাতাল চালুর কথা।

ঝিনাইদহের সাধুহাটীতে আ’লীগের সমাবেশে পন্ড

ঝিনাইদহ প্রতিনিধিঃ

১৪৪ ধারা জারীর কারণে মঙ্গলবার বিকালে ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটী ঈদগাহ মাঠে আয়োজিত আওয়ামীলীগের সমাবেশ হতে পারেনি। একই স্থানে আওয়ামীলীগের ইউনিয়ন সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক নাজির উদ্দীন চেয়ারম্যান গ্রুপ সমাবেশের ডাক দিয়ে মাইকিং করে। এতে ইউনিয়ন জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আইনশৃংখলা রক্ষায় উপজেলা প্রশাসন সোমবার রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সেখানে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষনা করে। স্থানীয় ডাকবাংলা পুলিশ ক্যাম্পের তদন্ত কর্মকর্তা এসআই আবুল কাসেম জানান, সাধুহাটী ইউনিয়ন আওয়ামীলীগের অভ্যন্তরীন কোন্দলের কারণে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে ৩ জন আহত হয়। সে কারণে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারী করে মাইকিং করা হয়। ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ খবরের সত্যতা স্বীকার করে জানান, এ বিষয়ে সাধুহাটী ইউনিয়ন ও ঝিনাইদহ শহরে সোমবার সন্ধ্যায় মাইকিং করা হয়। তিনি বলেন একই স্থানে আওয়ামীলীগের দুই গ্রুপ মিটিং আহবান করলে আইনশৃংখলা রক্ষায় মঙ্গলবার দিনব্যাপী ১৪৪ ধারা জারী করা হয়। এদিকে, ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটী ইউনিয়নে যুবলীগ কর্মিরা হামলা চালিয়ে ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিরসহ তিন জনকে পিটিয়ে জখম করেছে। এ ঘটনায় বোড়াই গ্রামের মৃত আঃ রহমানের ছেলে এরশাদ আলী (৩৫) আহত হয়েছেন। তিনি ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছের। হামলায় আহত সাবেক ইউপি সদস্য আঃ জলিল ও মতিয়ার রহমান প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহত এরশাদ আলী বলেন, আমরা দশমাইল বাজারের সফি উদ্দিনের চায়ের দোকানে চা খাচ্ছিলাম। হটাৎ ইউনিয়ন যুবলীগের সাধরন সম্পাদক শুকুর আলী, কাশেম, আলীম, আব্দার ও বারেক পূর্ব পরিকল্পিতভাবে আমাদের উপর হামলা করে। আমরা এ ঘটনার বিচার দাবী করছি এবং চুয়াডাঙ্গা থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

ঝিনাইদহো নারিকেলবাড়িয়া উত্তরপাড়া জামেমস্জিদ ও পুরাতন মাদ্রাসা ভেঙ্গে সরকারী ভাবে ৫ লক্ষ টাকা ব্যায়ে নির্মানের জন্য সার্ভে

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহ সদর উপজেলার ১৪ নং ঘোড়শাল ইউনিয়নের নারিকেলবাড়িয়া উত্তরপাড়া জামেমস্জিদ ও হযরত আব্দুল কাদের জিলানী (রহঃ) ফুরকানিয়া মাদ্রাসা (পুরাতন) ভেঙ্গে সরকারী ভাবে ৫ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করা হবে।মঙ্গলবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার এলজিইডি সার্ভেয়ার একরামুল হক জোয়ার্দ্দার সার্ভে করেন। এসময় উপস্থিত ছিলেন ১৪ নং ঘোড়শাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন, সদর উপজেলার এলজিইডি ওয়ার্ক এ্যাসিষ্ট্যান্ট হাফিজুর রহমান, উত্তরপাড়া জামেমস্জিদ কমিটির সাধারন সম্পাদক সামছুল ইসলাম,ক্যাসিয়ার আমির হোসেন খাঁন,মওলানা শহিদুল ইসলাম,ব্যবসায়ী শফিকুল ইসলাম,মোয়াজ্জেম নায়েব আলী মূন্সি,আঃ গফুর জোয়ার্দ্দার,নুর উদ্দীন খাঁন, মোশারফ হোসেন মূন্সি,বিল্লাল হোসেন, স্থানীয় জনপ্রতিনিধি,মাওলানা,মাতুববার ও গন্যমান্যব্যাক্তিবর্গ-জনতা উপস্থিত ছিলেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন জানান,সংসদীয় এলাকার ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার এর প্রচেষ্টায় এ প্রকল্পের কাজ সরকারী ভাবে ৫ লক্ষ টাকা ব্যায়ে নির্মান করার জন্য এলজিইডি সার্ভেয়ার একরামুল হক জোয়ার্দ্দার সার্ভে করেন।

ঝিনাইদহের ঘোড়শাল ইউনিয়নে সুষ্ঠুভাবে ভিজিডি’র চাল বিতরণ

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহ সদর উপজেলারঘোড়শাল ইউনিয়নে সুষ্ঠুভাবে ভিজিডির চাল বিতরণ করা হয়েছে।জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় ঘোড়শাল ইউনিয়ন পরিষদের আয়োজনে ১০২ জন উপকারভোগী কার্ডধারী নারীর মধ্যে এ চাউল বিতরন করা হয়। মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে এ চাল বিতরণ উদ্বোধন করেন চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন। সেসময় উপস্থিত ছিলেন এ্যাডঃ নাসির উদ্দীন,সাংবাদিক সাজ্জাদ আহমেদ,ইউপি সচিব কামরুজ্জামান, মেম্বর , উপ-সহকারি কৃষি কর্মকর্তা মনি কুমার বিশ্বাস,ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রের উদ্দোগতাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। ইউপি চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন জানান, ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ১০২জন উপকার ভোগীদের মাঝে ১ মাসের ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। সার্বিক ভাবে সহযোগিতা করেন এইড ফাউন্ডেশনের ভিজিডি প্রকল্পের মোঃ হুসাইন ও  এনামুল কবির টিপু।

ঝিনাইদহের সাবেক সংসদ সফিকুল ইসলাম অপুর নির্বাচনী পথসভায় জনতার ঢল

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি সাবেক সংসদ সফিকুল ইসলাম অপু সোমবার সকাল থেকে আমতলা নামক স্থান হতে তাঁর সমর্থক কর্মী বাহিনী নিয়ে সারাদিন ব্যাপী হরিনাকুন্ডু উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্বাচনী পথসভায় বক্তব্য দিয়ে ব্যস্ত সময় পার করেন। বিশাল বহর নিয়ে যেখানেই উপস্থিত হয় সেখানেই তাঁর পথসভা জনসভায় পরিণত হয়। এই সময় তিনি বক্তব্য রাখেন সড়াবাড়িয়া, শ্রী ফলতলা, চুলকানি বাজার, হরিনাকুন্ডুু উপজেলার চত্বর, তাহেরহুদা বাজার ও ভবানিপুর বাজার প্রাঙ্গণ সহ বিভিন্ন জাইগার পথ সাভায়। এই সময়ে তাঁর সাথে ছিল ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খান মোঃ ওয়াজেদ আলী, সাধারন সম্পাদক জি এম রাশিদুল আলম রশিদ, হরিনাকুন্ডুু উপজেলা আওয়ামীলীগের সভাপতি মশিউর রহমান জোরদ্দার, হরিনাকুনমবংুর পৌর মেয়র শাহিনুর আলম রেন্টু, যুগ্ন আহাবায়ক আব্দুল্লা মারুফ, হরিনাকুন্ডু আওয়ামীলীগ নেতা জেলা পরিষদ সদস্য আশরাফুল হক জুয়েল, তাহেরহুদা ইউনিয়নের চেয়ারম্যান মনজুর, চাঁদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফজলু মালিথা,  তাহেরহুদা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি সাব্বির আহামেদ, ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাইরুল ইসলাম, ঝিনাইদহ সদর উপজেলার যুবলীগ সভাপতি বিল্পব, হরিনাকুন্ডু উপজেলার ছাত্রলীগের সাবেক সভাপতি রাজু আহামেদ সহ ঝিনাইদহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের অসংখ্য নেতা কর্মী ও সমর্থক বৃন্দ। এ সময়ে সাবেক সংসদ সফিকুল ইসলাম অপুর বলেন ২০১৪ সালের নির্বাচনে নৌকা প্রতীকে সংসদ সদস্য না হওয়ায় ঝিনাইদহ এবং হরিনাকুন্ড উপজেলা উন্নয়নের রোড ম্যাপ হতে সিটকে পড়েছে। আগামী ২০১৯ সালের নির্বাচনে নেত্রী আমাকেই মনোনয়ন দেবে। আমি নেত্রির নির্দেশেই আপনাদের সাথে দেখা করতে আসেছি। ২০১৪ সালে একটি মহল ষড়যন্ত্র করে আমাকে ফেল করিয়েছে। আজকের এই পথ সভায় জনতার ঢল প্রমান করে হরিনাকুন্ডুর আওয়ামীলীগ ঐক্যবদ্ধ আছে। তাই আগামীতে আপনারা নৌকা প্রতীকে ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করে দেশের উন্নয়নের রডম্যাপ বাস্তবায়নে আপনাদের সহযোগিতা কামনা করি।

একত্তা ঘোষনা করেন ও বক্তব্য রাখেন নিবাহী প্রকৌশলী এস,এম,মোয়াজ্জেম হোসেন

ঝিনাইদহে ৭ দফা দাবিতে সওজ কর্মচারিদের কর্মবিরতি অব্যাহত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ

৭ দফা দাবী আদায়ে ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের কর্মচারীরা কর্মবিরতি অব্যাহত রেখেছে। সকাল থেকে শুরু হওয়া এ কর্মবিরতী চলবে আগামী ২৩ নভেম্বর পর্যন্ত।মঙ্গলবার সকালে একত্তা ঘোষনা করেন ও বক্তব্য রাখেন নিবাহী প্রকৌশলী এস,এম,মোয়াজ্জেম হোসেন, জেলা শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হান্নানসহ দলীয় নেতৃবৃন্দ।এ উপলক্ষে সকালে সড়ক ও জনপথ বিভাগের প্রধান ফটক থেকে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। সেখানে কর্মবিরতী পালন করেন কর্মচারীরা। কর্মবিরতী পালনকালে বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ সড়ক ও জনপথ কর্মচারী ইউনিয়নের ঝিনাইদহ জেলার সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক তাজুল ইসলাম খাঁন, বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ঝিনাইদহ জেলা শাখার সহ-সভাপতি আবুল হোসেন, মোশাররফ হোসেন,আব্দুল হালিম, জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মকলেচুর রহমান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ফারুক হোসেন,অর্থ সম্পাদক গোলাম কিবরিয়া,প্রচার সম্পাদক অলিয়ার রহমান,ধর্ম,ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ইছাহাক আলী প্রমুখ। বক্তারা বলেন, অনেকে দীর্ঘ ৬০ বছর বয়স পর্যন্ত চাকুরী করেও সরকার থেকে কোন কিছু না পেয়ে বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। এছাড়াও অল্প কিছুদিনের মধ্যে আরো অনেকে চাকুরির মেয়াদ পূর্ণ করবেন অথচ মেয়াদ শেষে তাদের ভবিষ্যৎ অন্ধকার। বক্তারা, সারা দেশে সড়ক ও জনপথ বিভাগে ৭ হাজার ৫৯ ওয়ার্কচার্জ শ্রমিক কর্মচারীদেরকে নিয়মিত করা সহ ৭ দফা দাবী পেশ করেন। দ্রুত এই দাবী মানা না হলে আগামীতে কঠোর কর্মসূচীর হুশিয়ারি প্রদাণ করেন তারা।

কোটচাঁদপুরে সোনালী ব্যাংকে টাকা তুলতে এসে প্রতারনার শিকার

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের কোটচাঁদপুরে এক মহিলা এনজিও থেকে ঋনের পঞ্চাশ হাজার টাকার চেক ব্যাংকে ভাঙ্গাতে এসে প্রতারকের খপ্পরে পড়ে সমুদয় টাকা খুইয়েছেন। প্রতারনার এই ঘটনাটি ঘটেছে সোমবার সোনালী ব্যাংক কোটচাঁদপুর শাখায়। জানাযায়, কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামের আলতাফ হোসেনের স্ত্রী রেনুকা বেগম (৩০) গ্রামের শিশু নিলয় নামক এনজিও থেকে পঞ্চাশ হাজার টাকা ঋন গ্রহন করেন। এনজিওটি রেনুকা বেগমকে ঋনের পঞ্চাশ হাজার টাকার একটি চেক প্রদান করে। রেনুকা বেগম চেকটি ভঙ্গাতে সোমবার সোনালী ব্যাংক কোটচাঁদপুর শাখায় আসেন। তিনি ব্যাংকে আসলে ৩৩/৩৫ বছর বয়সী এক যুবক নিজেকে ব্যাংক ষ্টাফ পরিচয় দিয়ে জিজ্ঞাসা করেন তিনি শিশু নিলয় থেকে চেক নিয়ে এসেছেন কিনা? রেনুকা বেগম তাকে চেক আনার কথা জানালে যুবকটি কাউনন্টার থেকে ক্যাশ করার কথা বলে তার কাছ থেকে চেকটি নিয়ে তাকে অপেক্ষা করতে বলে। যুবকের কথা মতো চেকটি তাকে দিয়ে রেনুকা বেগম ব্যাংকের সোফায় অপেক্ষা করতে থাকেন। ইতিমধ্যে প্রতারক যুবক চেকের উল্টো পিঠে রবিউল ইসলাম নাম সই করে কাউন্টার থেকে টাকা তুলে সটকে পড়ে। দীর্ঘ সময় অপেক্ষার পরও যুবকটি না আসায় সে বুঝতে পারে সে প্রতারনার শিকার হয়েছে। ব্যাংকের সিসি ক্যামেরায় প্রতারক যুবকের ছবি দেখে তার বয়স ৩৩/৩৫ বছর বলে সকলে ধারণা করছে। থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহা জানান, এ ব্যাপারে রেনুকা বেগম একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

আমাদের রাস্তায় চলতে গেলে ওদের টাকা দিতে হবে কেন?

চাঁদাবাজদের কাছে জিম্মি ঝিনাইদহের ৬টি উপজেলার জন সাধারণ ব্যাপক ভোগান্তি ও অতিরিক্ত ভাড়া আদায়

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার পূর্ব অঞ্চলের প্রায় ২০ টি গ্রামের মানুষ জিম্মি হয়ে পড়েছে কতিপয় চাঁদাবাজের নিকট। গ্রামগুলো হল যুগনি, বাঘিনি, খালিয়া, খড়িচাল, চর-বাঘিনী, রতনপুর, আবাইপুর, মিনগ্রাম, হাটশ্রীখোল, গাংগুটিয়া, কুমিড়াদহ, হাট ফাজিলপুর, কামান্না, বারইহুদা, বড়বাড়ি বগুড়া, আলফা পুর, কৃপাল পুর, পদ্মনগর, পাঁচপাখিয়া, রুপদাহ উল্লেখযোগ্য। এই গ্রাম গুলির জন সাধারন হাট গোপাল পুর হয়ে গুরুত্বপূর্ণ কাজে ঝিনাইদহ মাগুরা শহর সহ দেশের বিভিন্ন স্থানে নিয়মিত যাতায়াত করে। কিšুÍ তাদের সুবিধা মত পরিবহনে তারা যাতায়াত করতে পারে না। এই অবাধ যাতায়াতের পথে বাঁধা হয়ে দাড়িয়েছে হাট গোপালপুরের কতিপয় চাঁদাবাজ। এলাকার ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, হাট-গোপালপুর থেকে ভ্যানে কোন যাত্রী ঐ গ্রাম গুলিতে যেতে পারবে না। ঐ অঞ্চলের ভ্যান গুলো শুধু যাত্রী নিয়ে আসতে পারবে। বাজার থেকে ভ্যানে যাত্রী নিয়ে যেতে পারবে শুধু যারা কোদালিয়া, হরিসংকর পুর ও শ্রীরাম পুর গ্রামে। ঐ ২০ গ্রামের কোন ইজিবাইক হাট গোপাল পুর থেকে যাত্রী নিয়ে যেতে পারবে না তারা শুধু যাত্রীদের হাটগোপাল পুরে নিয়ে আসতে পারবে। এই কারনে আবাইপুর থেকে কোন যাত্রী হাট গোপাল পুরের ভ্যান বা ইজিবাইক নিয়ে আসতে পারবে না। যদি কেউ এই নিয়ম ভঙ্গ করে তাহলে এই সেন্টিগেট তাঁর ভ্যান অথবা ইজি বাইক হাট গোপালপুর টু আবাইপুরের রাস্তায় চালাতে পারবে না। প্রতিদিন এই সেন্টিগেটের ২ জন লোক বসে থাকে তারা প্রতি টিপে প্রতিটি ইজিবাইকের চালকের নিকট থেকে ২৫ টাকা করে আদায় করে। তাতে প্রতিদিন প্রায় ইজিবাইক বাবাদ ১১৫০ টাকা যাহা মাসে ৩৪৫০০ টাকা আদায় করে থাকে। এখানকার ইজিবাইক বাদে যদি বাহির থেকে কেউ কোন ইজিবাইক রিজার্ভ করে এই রাস্তা দিয়ে নিয়ে যায় তাহলে এই রাস্তায় আসার কারনে সেই গাড়ি থেকে ২০ টাকা আদায় করে। আলমসাধু, নছিমন, সহ অন্য গাড়ি থেকে ১০ টাকা আদায় করে। এদিকে, পুলিশের নামেও এখানে চাঁদাবাজি হয়ে থেকে বলে দালালরাও অভিযোগ করেছে। প্রতিমাসে পুলিশের দেওয়ার জন্য প্রতিটি ইজিবাইক থেকে ১২০ টাকা করে দেওয়া হয়। তাও এই মাসে আরও ১০ টাকা করে বাড়ানো হয়েছে। চলতি মাসে গাড়ি প্রতি পুলিশ কে দিতে হবে ১৩০ টাকা। এই কারনে যাত্রীদের করা হয় অযথা হয়রানি ও অরিরিক্ত ভাড়া আদায় এবং অতিরিক্ত যাত্রী বহন।

যেখানে ঝিনাইদহ শহর থেকে সিএনজি অথবা ইজিবাইকে হাট গোপালপুর পর্যন্ত ১৪ কিমি ২০ টাকা ভাড়া নেয়। সেখানে হাট গোপালপুর টু আবাইপুর ১২ কিমি ২৫ টাকা ভাড়া নিয়ে থাকে। ইজিবাইকে যেখানে ৬ জন যাত্রী নেওয়া যায় সেখানে অতিরিক্ত চাপাচাপি করে ৮ জন যাত্রী নিয়ে যায়। এজন্যে অনেক যাত্রী অসুস্থ্য হয়ে পড়ে। তারপর ঝিনাইদহ অথবা মাগুরা থেকে গাড়িতে নামতে হয় মহাসড়কে যাত্রীদের নিকট ভারি ব্যাগ থাকলে সেটা বহন করে আবাইপুর যাওয়ার স্ট্যান্ডে আসতে অনেক কষ্ট হয়। যাত্রীরা পড়েছে উভয় সংকটে অতিরিক্ত ভাড়াও দিচ্ছে আবার কষ্ট করছে। গাড়িতে অনেক সময় ৮ জন যাত্রীর জন্য অপেক্ষায় বসে থাকতে হয়। ইচ্ছা করলেও যেতে পারছে না অন্য ভ্যান কিম্বা ইজিবাইকে। ২০ গ্রামের মানুষ এই সেন্টিগেটের নিকট বড়ই অসহায় হয়ে পড়েছে। শুধু জনসাধারণ নয় এই সেন্টিগেটের বিপক্ষে খোদ ইজিবাইক চালকেরাই। নাম প্রকাশ না করার শর্তে এক ইজিবাইক চালক বালেন, আমারা প্রশাসনের অনেকের নিকট অভিযোগ করেও কোন লাভ হয়নি। এছাড়া জানা গেছে, ঝিনাইদহ শহরের ৭১,র ঘাতক দালাল নির্মূল কমিটির অফিসের সামনে থেকে প্রায় ১২০ টি সিএনজি হাট গোপালপুরের যাত্রী আনা নেওয়া করে। প্রতিদিন একটি সিএনজি র চালক কে ঝিনাইদহে ৩০ টাকা গোয়ালপাড়া বাজারের ২০ টাকা ও হাট গোপাল পুরে ২০ টাকা করে মোট ৭০ টাকা চাঁদা দিয়ে পথে চলতে হয় জৈনিক ইজিবাইক চালকের সাথে কথা বলে জানা যায়, হাট গোপালপুরের এই রাস্তায় প্রায় ২৩ টি ইজিবাইক আছে। ইজিবাইক প্রতি ২ বার যাত্রী নিয়ে যেতে পারে। পুলিশের চাঁদা, স্ট্যান্ডের চাঁদা আবার যাওয়ার সময় যাত্রী নিয়ে গেলেও তাদের আসতে হয় খালি গাড়ি নিয়ে। যদি ২ দিক থেকে যদি তারা যাত্রী নেয়া যেত তাহলে তাদের খরচ কম হত এবং যাত্রীদের নিকট থেকে ভাড়া কম নিতে পারত। পাইক পাড়া গ্রামের জৈনিক চালক বলেন, রাস্তা সরকারের টাকা যদি দিতে হয় তাহলে সরকার কে দেব অরা কি সরকার? আমাদের নিকট থেকে টাকা নেই। মাননীয় জেলা প্রশাসকে বিষয় টা দেখা উচিত। এ প্রসঙ্গে হাট গোপালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই তরিকুল ইসলাম জানান, পুলিশ ইজিবাইক চালকদের নিকট থেকে কোন অর্থ গ্রহণ করে না। পুলিশের মাসে ১২০ টাকা করে দিতে হয় কথাটি সম্পূর্ণ ভাবে মিথ্যা বলে তিনি দাবী করে। কারা নেয় বলে তাদের খোঁজ করবেন বলে তিনি জানান।


বগুড়ায় বিয়ের দাবিতে স্কুলছাত্রীর অনশন, পালিয়েছে প্রেমিক

সুন্দরগঞ্জে ইয়াবাসহ পিতা-পুত্র গ্রেফতার


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে: প্রধানমন্ত্রী
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে প্রেসিডেন্টের শ্রদ্ধা
সাংবাদিকদের ওপর হামলা, ভূমিমন্ত্রীর ছেলে কারাগারে
সাবার প্রত্যাশার চেয়ে বেশি
শ্রুতির বেপরোয়া কাণ্ড
শহীদ বুদ্ধিজীবী দিবস আজ
শারীরিক সম্পর্ক ছাড়াই গর্ভবতী স্ত্রী, অবাক প্রবাসী স্বামী!
কোনো মুসলিম দেশ মার্কিন নীতি অনুসরণ করলেই সম্পর্ক ছিন্ন করবে ওআইসি
গরু চুরির মামলায় সুমন মেম্বারের বিরুদ্ধে রিপোর্ট দিয়েছে পিবিআই
ফুলবাড়ী ভুমি অফিসে চলছে সীমাহীন দুর্নিতি
সুন্দরগঞ্জে কৃষি জমি দখল করে ইট ভাটা নির্মানের অভিযোগ
নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি পরিবার ভষ্মিভূত
মৌলভীবাজারে প্রাইম ফার্মার ঔষধে অতিরিক্ত মূল্য সংযোজনের দায়ে জরিমানা আদায়
হরিণাকুন্ডু উপজেলা কৃষি অফিসার আরশেদ আলীর বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতিসহ অনিয়মের অভিযোগ
খাগড়াছড়ির গুইমারায় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার: ছয় ইউপিডিএফ সন্ত্রাসী আটক
বগুড়ার শাজাহানপুরে অটোরিক্সার চাকায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর মৃত্যু
ইসলামী বিশ্ববিদ্যালয় ১০শিক্ষাথী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক
আলামপুরে মাদক বিরোধী আলোচনা সভায় বক্তারা মাদক ব্যবসায়ীরা এদেশের নব্য রাজাকার
কুষ্টিয়ায় র‌্যাবের নিকট আত্মসমর্পনকারী জঙ্গি সদস্যকে ৫ লক্ষ টাকার চেক প্রদান
আজ পুনমের জন্মদিন