শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ১৫ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » কুষ্টিয়ার সংবাদ | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » কুষ্টিয়া সীমান্তে বিজিবি’র নবনির্মিত বিওপি শুভ উদ্বোধন
প্রথম পাতা » কুষ্টিয়ার সংবাদ | খুলনা | জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | শিরোনাম » কুষ্টিয়া সীমান্তে বিজিবি’র নবনির্মিত বিওপি শুভ উদ্বোধন
বুধবার, ১৫ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়া সীমান্তে বিজিবি’র নবনির্মিত বিওপি শুভ উদ্বোধন

---ইমরানুল ইসলাম রাহাত, কুষ্টিয়া ॥ আজ বুধবার  কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ নবনির্মিত জয়পুর বিওপি উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন শেষে প্রধান অতিথি নবনির্মিত বিওপিতে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মতবিনিময় সভা এবং বৃক্ষরোপন করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম, পিএসসি, রিজিয়ন কমান্ডার, দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোর। এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল আবু সঈদ আল মসউদ, পিএসসি, লেঃ কর্নেল রাশেদুল হক খান, পিপিএমএস, অধিনায়ক, ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন,  বিজিবি অফিসারবৃন্দ এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

উল্লেখ্য, জামালপুর এবং বিলগাথুয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মধ্যবর্তী দূরত্বে টহল কার্যক্রম পরিচালনা এবং সীমান্ত চোরাচালান প্রতিরোধে বিভিন্ন সমস্যার সম্মুখীন হলে উভয় বিওপি’র মধ্যবর্তী জয়পুর নামক স্থানে একটি বিওপি নির্মাণের জন্য ২ ফেব্রুয়ারি ২০১০ সালে প্রস্তাব করা হয়। ২৭ এপ্রিল ২০১৫ সালে ১একর জমি অধিগ্রহণের পর ২ অক্টোবর ২০১৫ সালে বিওপিটির নির্মাণ কাজ শুরু হয় এবং ২০ মার্চ ২০১৭ সালে নির্মাণ কাজ সমাপ্তির মাধ্যমে কুষ্টিয়া জেলার অর্ন্তগত দৌলতপুর থানার অধিনস্থ ময়রামপুর নামক স্থানে বিওপিটি নির্মিত হয়। জয়পুর বিওপি সীমান্তের শূন্য লাইন হতে ১৫০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে অবস্থিত। এই বিওপিটি স্থাপনের ফলে অত্যন্ত সফলতার সাথে দায়িত্বপূর্ণ এলাকার চোরাচালান প্রতিরোধ, সন্ত্রাস দমন এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন করবে বলে প্রধান অতিথি আশাবাদ ব্যক্ত করেন।

কুষ্টিয়ার ভেড়ামারায় নবান্ন উৎসবের র‌্যালী

---ইমরানুল ইসলাম রাহাত, কুষ্টিয়া ॥ অগ্রহায়নের প্রথম দিন। ভেড়ামারায় আজ উপজেলার উদ্দ্যোগে নবান্ন উৎসবের ব্যাপক আয়োজন ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

হেমন্ত মানেই হিম হিম কুয়াসা। কৃষকের গোলায় নতুন ধান। কৃষাণির ব্যস্ততা। নতুন চালের পিঠার ঘ্রানে আমোদিত চারদিক পুরো গ্রাম জুড়ে উৎসবের আমেজ। এখন শহরেও হেন্তের শুরুতে আয়োজন করা হয় নবান্নের পিঠা মেলার।

আজ বুধবার সকার ১১টার সময় উপজেলা হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলার চেয়ারম্যান এ্যাডঃ তৌহিদুল ইসলাম আলম, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা গোলাম সরোয়ার, কৃষি কর্মকর্তা আঃ মজিদ,বাহাদুর পুর ইউনিয়নের চেয়ারম্যান আশিকুর রহমান ছবি প্রমূখ।

বক্তারা বলেন, নবান্ন উৎসবের সাথে মিশে আছে বাঙালির হাজার বছরের ইতিহাস, ঐহিত্য ও সংস্কৃতি। প্রাচীনকাল থেকেই বাঙালিয়ানার পরিচয় পাওয়া যায় এই নবান্ন উৎসবকে কেন্দ্র করে অগ্রহায়ণের শুরু থেকেই আমাদের গ্রামবাংলায় চলে নানা উৎসব-আয়োজন। নতুন ধান কাটা আর সেই সাথে প্রথম ধানের অন্ন খাওয়াকে কেন্দ্র করে পালিত হয় এই উৎসব। বাঙালির বারো মাসে তেরো পার্বণ- এ যেন সত্যি হৃদয়ের বন্ধনকে আরো গাঢ় করার উৎসব। হেমন্ত এলেই দিগন্তজোড়া প্রকৃতি ছেয়ে যায় হলুদ-সবুজ রঙে। এই শোভা দেখে কৃষকের মন আনন্দে নেচে ওঠে। কারণ কৃষকের ঘর ভরে ওঠে গোলাভরা ধানে। স্মরণাতীতকাল থেকে বাঙালি জীবনে অগ্রহায়ণে কৃষকের নতুন বার্তা নিয়ে নিয়ে আগমন ঘটে এ ঋতুর।

শহরের মানুষজন এ উৎসব প্রাণভরে উপভোগ করে থাকে। অনেকে বাড়িতে পিঠাপুলির আয়োজন না করতে পারলে বছরে অন্তত একবার নবান্নের মেলায় এসে পিঠাপুলির স্বাদ নিয়ে থাকেন। তখন হয়তো মনে পড়ে যায় ফেলে আসা দূর অতীতের কথা, যেখানে মা-বাবা, ভাই-বোন, আত্মীয়স্বজন সবাই একসাথে মিলে নবান্নের দিনে নানা ধরনের পিঠাসহ আয়োজন করা হয় সুস্বাদু খাবারের। সেই খাবারের বাহারি স্বাদের কথা মনে পড়লে এখনো উদ্বেলিত হয় মানপ্রাণ।

 ভেড়ামারা প্রতিভা মডেল একাডেমী’র বর্ষপূর্তি ও বিদায় অনুষ্টান

ইমরানুল ইসলাম রাহাত, কুষ্টিয়া॥ ॥ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ভেড়ামারার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান প্রতিভা মডেল একাডের্মীর বর্ষপূতি উৎসব ও ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ। অভিভাবকদের উদ্দ্যেশ করে তিনি বলেছেন, আজকের শিশুই হবে আগামী দিনের কান্ডারী। আলোকিত মানুষ। আজকের শিশুই প্রতিভা মডেল একাডেমী আলোকিত করে ভেড়ামারা সহ বাংলাদেশকে আলোকিত করবে। বিশ্বের দরবারেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। তিনি বলেন, প্রত্যেক পিতা মাতার উচিৎ নিজ সন্তান কে ঈর্ষান্বিত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। এ জন্য শিক্ষাকদের চেয়ে অভিভাবকদের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে। কারন একজন মা’ই শিশুর আর্দশ শিক্ষক। টিভি সিরিয়ালে সময় না কাটিয়ে শিশুদের কে মনোযোগ দিয়ে লেখাপড়া করানোর জন্য তিনি সকল অভিভাবকদের প্রতি আহবান জানান।

প্রতিভা মডেল একাডেমী পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল হামিদ রতন এর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক সাংবাদিক ফিরোজ মাহমুদের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভেড়ামারা সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার সম্পাদক জাহাঙ্গীর হোসেন জুয়েল। উপস্থিত ছিলেন, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের যুগ্ন সাধারন সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক ইসমাইল হোসেন বাবু, ভেড়ামারা ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন’র সভাপতি জাহাঙ্গীর আলম মিঠু, বিশিষ্ট শ্রমিক নেতা শাহাজাহান আলী, ভেড়ামারা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক হিসনা বানী পত্রিকার সম্পাদক আরিফুজ্জামান লিপটন, সহ-সভাপতি আনোয়ার পারভেজ শান্ত, সাংবাদিক রফিকুল ইসলাম দিপু খাঁন, রাইসুল ইসলাম আসাদ, কামরুল ইসলাম মনা, ওয়ালিউল ইসলাম ওলি প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিভা মডেল একাডেমী পরিচালনা পর্ষদের সদস্য সাংবাদিক শাহ্ জামাল। অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেয়। এ সময় টেলিভিশন চ্যানেলের নিয়মিত শিল্পী এবং বাংলাদেশ রেডিও’র তালিকাভুক্ত শিল্পী ও গীতিকার শরীফুল শেখ একক সঙ্গীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী