ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » মেধাবী শিক্ষার্থীর পাশে দাড়ালেন ইউএনও
সোমবার ● ১৩ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

মেধাবী শিক্ষার্থীর পাশে দাড়ালেন ইউএনও


---মো:রেজাউল করিম রঞ্জু,নীলফামারী প্রতিনিধিঃ
ভবিষ্যতে ইউএনও হওয়ার স্বপ্ন নীলফামারীর সৈয়দপুরের মেধাবী ইয়াসমিন আরা মুক্তার (১৮)। কিন্তু বাধ সেধেছে আর্থিক অস্বচ্ছলতা। তাই বলে মেধাবী মুক্তার ভবিষ্যত লেখাপড়ার পথচলা থেমে যাবে? ঠিক এ উপলব্ধিকে স্মরণ করে তার প্রতি আর্থিক সহায়তার হাত বাড়ালেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বজলুর রশীদ।
নীলফামারীর সৈয়দপুর উপজেলার পৌর মুন্সিপাড়া জোড়াপুকুর এলাকার বাসিন্দা দর্জি ইউসুফ আলীর মেয়ে ইয়াসমিন আরা মুক্তা। মেধাবী এ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সুযোগ পেয়েছে। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার দরুন আদৌ ভর্তি হতে পারবে কি না সে চিন্তায় ভুগছিলেন বেশ কয়েকদিন থেকে। পরে মুক্তার নজর পড়ে ইউএনও’র অফিসিয়াল ফেসবুক আইডিতে যেখানে ইউএনও কয়েকদিন আগে পোস্ট দিয়েছিলেন যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজে ভর্তির সুযোগপ্রাপ্ত আর্থিকভাবে চরম অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীরা সহযোগিতার জন্য ইউএনও বরাবর যোগাযোগ করতে পারেন। যোগাযোগের জন্য জুড়ে দেওয়া হয় মোবাইল নম্বরও।
এরই সূত্র ধরে মেধাবী ইয়াসমিন আরা মুক্তা যোগাযোগ করেন ইউএনওর সাথে। পরে ইউএনও সত্যতা যাচাই করে ভর্তির জন্য মেধাবী মুক্তার হাতে রবিবার তুলে দেন ১৫ হাজার টাকা। ভবিষ্যতে আরো সহযোগিতা জন্য দেওয়া হয় আশ্বাস। জানা গেছে মেধাবীর শিক্ষার্থীকে খুব শিঘ্রই আর্থিক সহযোগিতার হাত বাড়াবে সৈয়দপুর পৌরসভাও।
মেধাবী মুক্তারা দুই ভাই এক বোন। এতদিন নিজেই টিউশোনি করে চালিয়েছেন নিজের পড়ালেখা। মুক্তা তুলশীরাম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৫ পেয়ে এসএসসি পাশ করে। সৈয়দপুর মহিলা মহাবিদ্যালয় থেকে এইচএসসিতে অর্জন করে ৪.৯২। দুই ভাইয়ের মধ্যে বড় ভাই খুরশীদ আলম মানিকও টিউশনি করে ঢাকা মোহাম্মদপুর আলিয়া মাদ্রাসায় ফাজিলে লেখাপড়া করছেন। মেজো ভাই রায়হান রেজা সৈয়দপুর কলেজে এইচএসসির শিক্ষার্থী। মাঝপথে আর্থিক অস্বচ্ছলতার কারনে রায়হানেরও লেখাপড়া কিছুদিন বন্ধ ছিল। তিনিও টিউশনির মাধ্যমে নিজের লেখাপড়া চালিয়ে যাচ্ছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বজলুর রশীদ জানান, মেয়েটি অত্যন্ত মেধাবী। আর্থিক অস্বচ্ছলতার কারনে সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে সুযোগ পেয়েও ভর্তি হতে পারছিল না। সে হিসাবে আমাদের দায়িত্ব বলে উপজেলা প্রশাসন আর্থিক সহযোগিতা নিয়ে মেয়েটির পাশে দাড়িয়েছে। তিনি আরো বলেন, শুধু উপজেলা প্রশাসন নয় মেয়েটির ভবিষ্যত লেখাপড়ার জন্য তুলিনুর বেগম নামে এক অস্ট্রেলিয়ান প্রবাসী ভর্তির পর থেকে তার লেখাপড়ার যাবতীয় দায়িত্ব নিয়েছে।


ঝিনাইদহে বুধবার থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী নবান্ন উৎসব

দুঃস্থ নারীদের আত্মউন্নয়ন ও স্বনির্ভর করার লক্ষ্যে গাইবান্ধায় নারীদের মধ্যে সেলাই মেশিন ও কৃষানিদের মধ্যে সার ও সরিষার বীজ বিতরণ


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
যে কারণে “অনলাইন প্রেসক্লাব” গঠন করবেন ?
‘শয্যসঙ্গী হওয়ার বিনিময়ে ত্রাণ…….!’
৬৬ জন আরোহী নিয়ে একটি ইরানি বিমান বিধ্বস্ত
ড. এম এ ওয়াজেদ মিয়া ৮ম আন্তর্জাতিক স্বর্ণপদক প্রদান -২০১৮
মৌলভীবাজারে মাদরাসা ছাত্র নিখোঁজ
গাইবান্ধায় বিএনপির স্মারকলিপি প্রদান
২৯ প্রকল্প উদ্বোধন করতে রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী
পরকীয়ার অভিযোগে গৃহবধূকে নির্যাতনের ঘটনায়, ৩ নারী আটক
গুলি করে পালানো যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত
কুষ্টিয়ায় স্ত্রীর পরকীয়ার জেরে স্বামীকে গলা কেটে হত্যা
সাংবাদিক হত্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে গাইবান্ধায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মানববন্ধন
গ্যাস লাইটেই নিভে গেল অনিলের জীবন
নাগরি বর্ণে ছিলটি ভাষা’র রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে সংবাদ সম্মেলন
ভালোবাসা দিবস থেকে অনশন, অতঃপর বিয়ে
কুষ্টিয়ার দৌলতপুরে ঘটককে গলা কেটে হত্যা, স্ত্রী আটক, পোড়াদহে অজ্ঞাত বৃদ্ধার লাশ উদ্ধার
জোবায়েদা নয়; ঢাকায় আসছে শর্মিলা
পুরুষ সেজে দুই মেয়েকে বিয়ে করে সুইটি!
চট্টগ্রামে অগ্নিকাণ্ডে বিপুল ক্ষতি, পুড়েছে ব্যাংকের বুথ, ফার্নিচারের শো-রুম
চমক নিয়ে আসছেন বুবলী
‘আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না’