শিরোনাম:
●   নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন ●   যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না ●   ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই ●   আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস ●   ৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার ●   প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে ●   অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু ●   গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭ ●   খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার ●   রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
ঢাকা, বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » রাজশাহীর সড়কগুলো যেন মরণফাঁদ
শনিবার ● ১১ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

রাজশাহীর সড়কগুলো যেন মরণফাঁদ

---হাবিব জুয়েল, রাজশাহী : রাজশাহীর তালাইমারি পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কটি নগরীর প্রধান ব্যস্ততম সড়ক। এই সড়কটিতে দূরপাল্লার বাস, অটোরিক্সা, রিক্সাসহ অন্যান্য যান চলাচল করে থাকে। তবে সম্প্রতি ২ বছরের বর্ষার পানিতে এই রাস্তাটির বিভিন্ন অংশে গর্ত দেখা দিয়েছে। সাথে সড়কটির অধিকাংশ স্থানের কার্পেটিং উঠে গেছে। ফলে চলাচলের প্রায় অযোগ্য হয়ে পড়েছে এই সড়কটি।
পথচারীরা জানিয়েছেন তাদেরকে ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে এই সড়কে। আহম্মেদ আলী নামের একজন পথচারী বলেন, আমি প্রতিদিন এই রাস্তা দিয়েই অফিসে যাতায়াত করি। এই রাস্তাটির এখন যে অবস্থা তাতে মনে হয় যেন এটি কোন গ্রামের রাস্তা।
গত দুই বছর আগে এই সড়কটির সংস্কারের কাজ করা হয়েছে বলে জানা গেছে। স্থানীয়দের মতে কাজ শেষ হতে না হতেই সড়কটির কার্পেটিং উঠেতে শরু করেছিল। স্থানীয় রাজনীতিবিদ আখতারুল হাসান অপু বলেন সড়কটি যে মাসে মেরামত করা হয় তখন বর্ষা চলছিল। সড়কটি মেরামতের প্রায় দুই মাস পর হতেই কার্পেটিং উঠতে শুরু করে। সড়কটির সবচাইতে বেহাল অবস্থা তালাইমারি টিএনটির সামনের অংশ, সেরিকালচারের সামনের অংশ ও বাস টার্মিনালের সামনের সড়কের অংশটি।
বাস টার্মিনালের সামনের সড়কের বেহাল অবস্থার কারণে রীতিমতো ট্রাফিক আইন ভঙ্গ করে এই সড়ক দিয়ে বিপরীত পথে যাতায়াত করছে যানবাহন। ট্রাফিক থাকলেও সড়কটির বেহাল অবস্থার কারণে তারা কিছুই বলতে পারছেন না। এদিকে এই ৩  কিলোমিটার সড়কটির বেহাল দশার কারণে ঘটছে ছোট-বড় সড়ক দুর্ঘটনা। এতে যাত্রিরাও বিরক্ত হন।
এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম বলেন, বাজেট না থাকায় সড়কটি সংস্কার করা যাচ্ছেনা। বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে সড়কটি সংস্কার করা হবে।


পদত্যাগপত্র পাঠিয়েছেন প্রধান বিচারপতি এ কে সিনহা

রাজশাহীতে আগ্রাসী ইয়াবার দখলে এবার রাবি ও রুয়েট


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন
যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই
আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস
৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার
প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে
অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু
গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭
খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার
রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
পর্যটকের ভীড়ে মুখর পাহাড় ঘেরা বান্দরবান!
জাপানের ঐতিহাসিক জয়
২১ জুলাই প্রধানমন্ত্রীকে গনসংবর্ধনা দেওয়া হবে
কুতুবদিয়া থানার সাবেক ওসি আলতাফ জেলহাজতে
ড. মোশারফের গাড়িবহরে বাসের ধাক্কা, ছাত্রদল নেতা নিহত
উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা
আনুশকা রেগে গেলেন যে কারণে
বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেল সৌদি আরব দল
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
মৌলভীবাজারে ভয়াবহ বন্যা, নিহত ৭