শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮, ৩১ শ্রাবণ ১৪২৫
Bijoynews24.com
বুধবার ● ৮ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » Slider » ‘বয়স লুকিয়ে রাখাটা স্মার্টনেসের পরিচয় না’
প্রথম পাতা » Slider » ‘বয়স লুকিয়ে রাখাটা স্মার্টনেসের পরিচয় না’
১৩ বার পঠিত
বুধবার ● ৮ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘বয়স লুকিয়ে রাখাটা স্মার্টনেসের পরিচয় না’

---Bijoynews :শিল্পীদের স্বার্থ রক্ষার জন্যই তো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। কিন্তু শিল্পী সমিতি কি সেটা করছে? এটা করলে তো শাকিব খান শিল্পী সমিতি থেকে বের হতো না! তাই বলতে চাই যা হয়েছে ভালো হয়েছে। এখন এক সমিতির সঙ্গে অন্য সমিতির দ্বন্দ্ব নেই। সবাই সবার মতো ভালো কাজ করুক এটাই আমি চাই। আর চলচ্চিত্র ফোরামের যে উদ্দেশ্যগুলো আছে সেগুলো ধীরে ধীরে বাস্তবায়ন করার চেষ্টা করব আমরা-কথাগুলো ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর। গত শুক্রবার ছিল তার জন্মদিন।

 

দিনটি পারিবারিকভাবে সেদিন পালন করেছিলেন তিনি। তবে গত রোববার সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম কেক কেটে তার জন্মদিন উদযাপন করে। রাজধানীর মগবাজারে অবস্থিত জাজ মাল্টিমিডিয়ার অফিস ভবনে তার এই জন্মদিন উদযাপন করা হয়। সেখানে কেক কাটার পর তিনি মানবজমিনকে চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে এই কথাগুলো বলেন। মৌসুমী আরো বলেন, আজ চলচ্চিত্র ফোরাম এই আয়োজন করায় আমি ভীষণ আনন্দিত। এজন্য ফোরামের সভাপতি নাসিরউদ্দিন দিলু, প্রযোজক মোহাম্মদ হোসেন, আব্দুল আজিজ, রমিজভাইসহ আয়োজক সকলকে ধন্যবাদ। জন্মদিন এলে অনেকে বয়স লুকিয়ে ফেলেন, এ বিষয়টি আপনি কিভাবে দেখেন ? এর উত্তরে মৌসুমী বলেন, এটা আসলে ঠিক না। কারণ প্রত্যেকটি মানুষের আলাদা আলাদা বয়সে আলাদা সৌন্দর্য্য রয়েছে। বয়স লুকিয়ে রাখাটা স্মার্টনেসের পরিচয় না। জীবন থেকে কিছু সময় চলে যাবে এটাই তো স্বাভাবিক। কিন্তু এটা ভেবে আমাকে ভয় পেতে হবে, বর্তমান জীবনকে নষ্ট করতে হবে তা ঠিক না। এমনকি অভিজ্ঞতা লুকিয়ে রাখাটাও ঠিক না। অন্য কারো চেয়ে যদি আমার অভিজ্ঞতা বেশি থাকে সেটা তো আমারাই এচিভমেন্ট। সেটা কেন লুকিয়ে রাখব ? চলচ্চিত্রে আসার আগে কার কাজ দেখতেন মৌসুমী সেটাও খোলা মনে জানিয়ে দিলেন। তিনি বলেন, আমার চাচা মোশাররফ হোসেন চলচ্চিত্রের প্রযোজক ছিলেন। কিন্তু আমি চলচ্চিত্রে খুব সহজে আসতে পারিনি। বাসা থেকেও প্রথমে অনুমতি মেলেনি। অভিনেত্রীদের মধ্যে ববিতা ও শাবানা আপা আমার আদর্শ ছিলেন। এরপর বলতে গেলে চিত্রনায়িকা শাবনাজকে দেখে চলচ্চিত্রে আসার সাহস পেয়েছি। তার ‘চাঁদনি’, ‘দিল’ এসব ছবি দেখে সাহস যুগিয়েছি। সে সময় আমার মনে হতো এ মেয়েটিতো আমারই বয়সী। তাহলে আমি পারবো না কেনো? মডেলিং করার পর ভালো সাড়া  পেয়েছিলাম। মূলত এরপর আব্বু, আম্মুকে পটাতে চেষ্টা করতাম চলচ্চিত্রে কাজ শুরু করার জন্য। চিত্রনায়িকা শাবনাজ আমাদের প্রোডাকশন থেকে ছবি করেছে। এরপর তখন মনের ভেতরে স্বপ্ন বুনতে শুরু করলাম যে, সামনে আমিও বড়পর্দায় কাজ শুরু করব। তবে আমার কল্পনার বাইরে ছিল যে আমিও একদিন হিরোইন হব। ভাবতাম হয়তো একটা দুইটা নাটক, চলচ্চিত্র করা হবে আমার। তবে সোহানুর রহমান সোহান ভাই যখন ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের জন্য আমাকে নির্বাচন করলেন, তখন আমি এ ছবিটি আর মাথা থেকে সরাতে পারিনি। এর আগে আমি শেখ নজরুল ইসলাম, বাদল খন্দকারসহ অনেক গুণী নির্মাতার বিভিন্ন ছবিতে কাজ করার প্রস্তাব পেয়েছিলাম। তখন বাসায় অনুমতি না মেলার কারণে তাদের ছবিগুলো আর করা হয়ে ওঠেনি। এরপর ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিটি করা হলো। এরপর তো মৌসুমী কাজ শুরু করলেন এবং রূপালী পর্দায় দর্শকের মন জয় করলেন। এটা সবারই জানা। এখনও সমান তালে কাজ করছেন তিনি। কয়েকদিন আগেই মনতাজুর রহমান আকবর পরিচালিত তার অভিনীত ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে তিনি ডিপজলের বিপরীতে অভিনয় করেন। সম্প্রতি একে সোহেলের ‘পবিত্র ভালোবাসা’ ও উত্তম আকাশের ‘আমি নেতা হব’ নামে দুটি ছবির কাজ শেষ করেছেন মৌসুমী। এ দুটি ছবিতে তার সহশিল্পী যথাক্রমে ফেরদৌস এবং ওমর সানি। এছাড়া সম্প্রতি রিয়াজ ও জাহিদ হাসানের বিপরীতে দুটি নতুন বিজ্ঞাপনে মডেল হয়েছেন। খুব শিগগিরই এগুলো ছোটপর্দায় প্রচার হবে বলে জানিয়েছেন তিনি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বার বার মৃত্যুর মুখোমুখি হয়েছি, পিছিয়ে যাইনি : প্রধানমন্ত্রী
এসবি’র পরিবহন থেকে ৩৪৪ বোতল ফেন্সিডিল উদ্ধার
ঘাতকচক্র বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’ : প্রধানমন্ত্রী
কুষ্টিয়ায় রোগীকে ধর্ষণকারী সেই চিকিৎসক এখন জেলে
লাফিয়ে লাফিয়ে বাড়ছে পিয়াজের দাম
হিন্দি ছবিতে অভিনয় করার কথা ছিল মৌসুমীর
শাকিব-বুবলী ব্যাংককে
গোলাম সারওয়ারের দাফন আজ
শোকাবহ ১৫ই আগস্ট আজ
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগী সংস্থার মধ্যে ৭৭ লক্ষ ২৫ হাজার টাকা অনুদান বিতরণ
আনোয়ারায় বন্দুক যুদ্ধে শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী নিহত
নবনির্বাচিত মেয়রকে অভিনন্দন জানাতে গিয়ে সংঘর্ষ, ছাত্রদল নেতা নিহত
! পারিবারিক কলহের জেরে কুষ্টিয়াতে স্বামীকে নদীতে ফেলে দিলেন স্ত্রী
গিয়াসনগরে প্রকাশ্য মাহতাব এর বাড়ীতে চলে জুয়ার আসর
মজিদুলের সন্ধান চায় পরিবার
গোপালগঞ্জের মুকসুদপুরে নির্মান শ্রমিকের মৃত্যুকে ঘিরে নানান গুঞ্জন : ময়না তদন্ত ছাড়া রাতের অন্ধকারে লাশ দাফন
কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মেয়েরা হস্তশিল্পে আত্মনির্ভরশীল হয়েছেন গাইবান্ধার মাহমুদা আক্তার লিপি
প্রধান শিক্ষকের অভিযোগ নীলফামারী উপজেলা শিক্ষা অফিসে প্রাথমিক বিদ্যালয়ের স্লিপের টাকা ভাগাভাগি
সিলেটে আরিফুল হক বিজয়ী
ব্লাড ক্যান্সারে পরাজিত ইমরানের পরিবারের পাশে ইবির রংপুর জেলা কল্যাণ