শিরোনাম:
●   নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন ●   যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না ●   ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই ●   আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস ●   ৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার ●   প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে ●   অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু ●   গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭ ●   খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার ●   রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
ঢাকা, বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » প্রতীক্ষিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু
বুধবার ● ৮ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

প্রতীক্ষিত রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

---হাবিব জুয়েল , রাজশাহী :: রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। মঙ্গলবার সকালে কার্যালয়ের সভাকক্ষে ‘রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও চিকিৎসা কার্যক্রম দ্রুত বাস্তবায়ন এবং রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউটসমূহ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অধিভূক্তকরণ শীর্ষক এক মতবিনিময় সভার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।
রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিবের সভাপতিত্বে সভায় রাজশাহী বিএমএ’র সভাপতি প্রফেসর ডা. এবি সিদ্দিকী, সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হাবিব, উপাধ্যক্ষ ডা. মহিবুল হাসান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, পরিচালক (স্বাস্থ্য), ডাঃ আব্দুস সোবহান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি ডা. তবিবুর রহমান শেখসহ রংপুর ও খুলনা বিভাগের সকল চিকিৎসা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন।
সভায় উপাচার্য বলেন, ‘বাংলাদেশের চিকিৎসা শিক্ষা ও চিকিৎসা সেবা কার্যক্রম উন্নয়ন এবং সম্প্রসারণের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম যুগান্তকারী পদক্ষেপ হলো রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন। চিকিৎসা শিক্ষা কার্যক্রমের উন্নয়ন, যুগোপযোগী নতুন কোর্স সংযোজন ও গবেষণার পথ প্রশস্ত করতে এ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। এ লক্ষে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ বা ইনস্টিটিউট বা অন্য কোন মেডিকেল প্রতিষ্ঠানসমূহ ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ হতে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিনে অধিভূক্তির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ইতোমধ্যে পরিপত্র জারি করেছে। সে অনুযায়ী শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হচ্ছে।
উপাচার্য আরও বলেন, মূল ক্যাম্পাসের জন্য রাজশাহী মহনগরীর বড়বনগ্রাম মৌজায় ৮৬ একরের অধিক জমি অধিগ্রহনের প্রক্রিয়া চলছে। জমি অধিগ্রহন শেষ হলে প্রধানমন্ত্রী এ বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।’ তিনি বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতার ব্যাপারে কমিটেড।’


সাতক্ষীরায় কালিগঞ্জে স্কুল ছাত্রীকে ধর্ষণ করে ইন্টারনেটে ছেড়ে দেয়ার অভিযোগে যুবক আটক

গোদাগাড়ীতে ১৩৯ পিচ ইয়াবাসহ ১ যুবক আটক


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
নতুন সেনা প্রধান লে.জে. অাজিজ অাহমেদের বর্নিল জীবন
যে যুবতী ফুটবল মাঠে পোশাকের তোয়াক্কা করেন না
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারীদের হাতে : দেখার কেউ নেই
আনুষ্কার সঙ্গে সম্পর্ক, মুখ খুললেন প্রভাস
৪ মিনিটে মিশরের জালে আরো ২ গোল রাশিয়ার
প্রচারণায় কেন্দ্রীয় নেতারা উত্তেজনা বাড়ছে
অপরিবর্তিত বন্যা পরিস্থিতি : কুশিয়ারা নদীর বাঁধে নতুন করে ভাঙ্গন : শহর রক্ষা বাঁধ সংস্কারে কাজ শুরু
গাইবান্ধায় মাদক বিরোধী অভিযানে : গ্রেফতার ৭
খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার
রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর স্বাক্ষাৎ
পর্যটকের ভীড়ে মুখর পাহাড় ঘেরা বান্দরবান!
জাপানের ঐতিহাসিক জয়
২১ জুলাই প্রধানমন্ত্রীকে গনসংবর্ধনা দেওয়া হবে
কুতুবদিয়া থানার সাবেক ওসি আলতাফ জেলহাজতে
ড. মোশারফের গাড়িবহরে বাসের ধাক্কা, ছাত্রদল নেতা নিহত
উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গা নেতাকে গলাকেটে হত্যা
আনুশকা রেগে গেলেন যে কারণে
বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা পেল সৌদি আরব দল
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
মৌলভীবাজারে ভয়াবহ বন্যা, নিহত ৭