শিরোনাম:
●   যুদ্ধ বাধলে ইসরাইলকে মুুছে ফেলার হুঙ্কার ইরানের ●   শেরপুর বাংলার রাম রহিম : দরজা বন্ধ করেই চলে নারীদের থেরাপি! ●   আ’লীগের মহিলাবিষয়ক সম্পাদিকাকে কুপিয়ে হত্যা ●   ইরানের পক্ষে ইউরোপের সব দেশ ●   মসজিদে নববীতে ইহুদি প্রবেশের অনুমতি দিলো সৌদি ●   প্রেমিকের ফেসবুকে ছবি পোস্ট করায় প্রেমিকার আত্মহত্যা, প্রেমিক গ্রেপ্তার! ●   ঘুমে ব্যাঘাত ঘটায় বাবাকে নির্মমভাবে খুন করলো ছেলে! ●   স্টুডিও’র অন্তরালে পর্ণো ভিডিও ব্যবসার অভিযোগে কুমারখালীর চরসাদীপুর থেকে ৩টি কম্পিউটার জব্দ ৬০ হাজার টাকা জরিমানা আদায় ও কম্পিউটার বাজেয়াপ্ত ●   স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ ●   কুষ্টিয়া জেলা টেলিভিশন ক্যমেরাপার্সন এসোসিয়েশন (টিসিএ) জরুরী সভা অনুষ্ঠিত
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৮ অগ্রহায়ন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ১০ অক্টোবর থেকে উৎপলের খোঁজ পাওয়া যাচ্ছে না
বৃহস্পতিবার ● ২ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

১০ অক্টোবর থেকে উৎপলের খোঁজ পাওয়া যাচ্ছে না

---Bijoynews :সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা থেকে অবসর নিলেও এখনও ছাত্র পড়ান চিত্তরঞ্জন দাস। কিন্তু ছেলের সন্ধানে এখন তাকে ঘুরতে হচ্ছে পথে পথে। ২৩ দিন ধরে নিখোঁজ তার ছেলে সাংবাদিক উৎপল দাস। র‌্যাব-পুলিশের কাছে ধরনা দিয়েও সন্ধানের খোঁজ পাননি তিনি। 

সংবাদ সম্মেলন করে জাতির সামনে ছেলেকে ফিরে পাওয়ার আকুতি জানিয়েছেন। তাতেও উৎপলের সন্ধানের তদন্তের গতি বাড়েনি। তাই বৃদ্ধ বয়সে চিত্তরঞ্জনকে নামতে হয়েছে রাজপথে। ছেলেকে পেতে কেঁদে ফিরছেন তিনি।

বুধবার উৎপলের সন্ধানের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। 

উৎপলের বাবা সমাবেশে বলেন,কথা বলার মতো আর শক্তি নেই। এখন শুধু রয়েছে কান্না। ২৩ দিন ধরে তিনি ও উৎপলের মা বিমলা রানী দাস কেঁদেই যাচ্ছেন;কিন্তু ছেলের সন্ধান পাচ্ছেন না। 

৪০ বছরের শিক্ষকতা জীবন চিত্তরঞ্জনের। নির্বিরোধী জীবনযাপন করেছেন। তার কোনো শত্রু নেই। কেউ তার ছেলেকে তুলে নিয়ে গেছে,এ ধারণাও করতে পারছেন না জানিয়ে তিনি বলেছেন, ‘সারাজীবন মাস্টারি করলাম, শেষ বয়সে ছেলে হারানোর কষ্ট নিয়ে পথে পথে ঘুরছি।’ কথাগুলো বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন তিনি।

পাশে থাকা উৎপলের দুই বোন বিনিতা রানী দাস ও ববিতা রানী দাসও বাবাকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন। মা-মাসি কথা বলতে না পারায় তাদের পক্ষে সমাবেশে কথা বলে উৎপলের নয় বছর বয়সী ভাগ্নে রুদ্র বিশ্বাস। ক্রন্দনরত এ শিশু কেবল একটি কথাই বলল, ‘মামাকে ফেরত চাই।’

সমাবেশে বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, উপস্থিত সাংবাদিক নেতাসহ অন্যরাও আবেগাপ্লুত হয়ে পড়েন উৎপলের পরিবারের সদস্যদের আহাজারিতে। মনজুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিক সমাজ উৎপলের নিখোঁজের ঘটনায় নীরব থাকবে না। প্রতিবাদ অব্যাহত থাকবে। সারাদেশে আন্দোলন গড়ে তোলা হবে। উৎপলের সল্পব্দানে আইন-শৃঙ্খলা বাহিনীকে তৎপর হওয়ার দাবি জানান তিনি।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক শাহেদ চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, সাব-এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, প্রচার সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

এদিকে আজও পুলিশ আগের মতোই দাবি করেছে, তারা উৎপলের সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে। মতিঝিল থানার ওসি ওমর ফারুক বলেন, পুলিশ চেষ্টা করে যাচ্ছে। তবে কবে নাগাদ উৎপলের সন্ধানের তদন্ত শেষ হবে,তা জানাতে পারেননি তিনি।

গত ১০ অক্টোবর থেকে উৎপলের খোঁজ পাওয়া যাচ্ছে না। নিখোঁজের ঘটনায় গত ২২ ও ২৩ অক্টোবর মতিঝিল থানায় দুটি পৃথক সাধারণ ডায়েরি করা হয় তার পরিবার ও প্রতিষ্ঠানের পক্ষে। উৎপলের সহকর্মী ও বিভিন্ন সাংবাদিক সংগঠন এক সপ্তাহ ধরে তার সন্ধানের দাবিতে আন্দোলন করছে।


পরমাণু বোমা বিস্ফোরণে উত্তর কোরিয়ায় নিহত ২০০

রাজশাহীতে ধর্ষণ মামলায় ১ যুবক গ্রেপ্তার


আরো পড়ুন...

যুদ্ধ বাধলে ইসরাইলকে মুুছে ফেলার হুঙ্কার ইরানের যুদ্ধ বাধলে ইসরাইলকে মুুছে ফেলার হুঙ্কার ইরানের
শেরপুর বাংলার রাম রহিম : দরজা বন্ধ করেই চলে নারীদের থেরাপি! শেরপুর বাংলার রাম রহিম : দরজা বন্ধ করেই চলে নারীদের থেরাপি!
আ’লীগের মহিলাবিষয়ক সম্পাদিকাকে কুপিয়ে হত্যা আ’লীগের মহিলাবিষয়ক সম্পাদিকাকে কুপিয়ে হত্যা
ইরানের পক্ষে ইউরোপের সব দেশ ইরানের পক্ষে ইউরোপের সব দেশ
মসজিদে নববীতে ইহুদি প্রবেশের অনুমতি দিলো সৌদি মসজিদে নববীতে ইহুদি প্রবেশের অনুমতি দিলো সৌদি
প্রেমিকের ফেসবুকে ছবি পোস্ট করায় প্রেমিকার আত্মহত্যা, প্রেমিক গ্রেপ্তার! প্রেমিকের ফেসবুকে ছবি পোস্ট করায় প্রেমিকার আত্মহত্যা, প্রেমিক গ্রেপ্তার!
ঘুমে ব্যাঘাত ঘটায় বাবাকে নির্মমভাবে খুন করলো ছেলে! ঘুমে ব্যাঘাত ঘটায় বাবাকে নির্মমভাবে খুন করলো ছেলে!
স্টুডিও’র অন্তরালে পর্ণো ভিডিও ব্যবসার অভিযোগে কুমারখালীর চরসাদীপুর থেকে ৩টি কম্পিউটার জব্দ ৬০ হাজার টাকা জরিমানা আদায় ও কম্পিউটার বাজেয়াপ্ত স্টুডিও’র অন্তরালে পর্ণো ভিডিও ব্যবসার অভিযোগে কুমারখালীর চরসাদীপুর থেকে ৩টি কম্পিউটার জব্দ ৬০ হাজার টাকা জরিমানা আদায় ও কম্পিউটার বাজেয়াপ্ত
স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ
কুষ্টিয়া জেলা টেলিভিশন ক্যমেরাপার্সন এসোসিয়েশন (টিসিএ) জরুরী সভা অনুষ্ঠিত কুষ্টিয়া জেলা টেলিভিশন ক্যমেরাপার্সন এসোসিয়েশন (টিসিএ) জরুরী সভা অনুষ্ঠিত

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
যুদ্ধ বাধলে ইসরাইলকে মুুছে ফেলার হুঙ্কার ইরানের
শেরপুর বাংলার রাম রহিম : দরজা বন্ধ করেই চলে নারীদের থেরাপি!
আ’লীগের মহিলাবিষয়ক সম্পাদিকাকে কুপিয়ে হত্যা
ইরানের পক্ষে ইউরোপের সব দেশ
মসজিদে নববীতে ইহুদি প্রবেশের অনুমতি দিলো সৌদি
প্রেমিকের ফেসবুকে ছবি পোস্ট করায় প্রেমিকার আত্মহত্যা, প্রেমিক গ্রেপ্তার!
ঘুমে ব্যাঘাত ঘটায় বাবাকে নির্মমভাবে খুন করলো ছেলে!
স্টুডিও’র অন্তরালে পর্ণো ভিডিও ব্যবসার অভিযোগে কুমারখালীর চরসাদীপুর থেকে ৩টি কম্পিউটার জব্দ ৬০ হাজার টাকা জরিমানা আদায় ও কম্পিউটার বাজেয়াপ্ত
স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট ছিলেন: হানিফ
কুষ্টিয়া জেলা টেলিভিশন ক্যমেরাপার্সন এসোসিয়েশন (টিসিএ) জরুরী সভা অনুষ্ঠিত
বগুড়ায় মসজিদে লক্ষাধিক টাকার চুরি
পলাশবাড়ীতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নিয়েও ভেলকিবাজির অভিযোগ ॥ খতিয়ে দেখার কেউ নেই
তেঁতুলিয়াকে অন্যতম পর্যটন এলাকা গড়ার লক্ষে শোভাবর্ধন কাজের উদ্বোধন
স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে সৎ মেয়েকে ধর্ষণ,বাবার যাবজ্জীবন
মাদ্রাসার সুপারের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ!!
মৌলভীবাজারে দলিল লেখক সমিতির মানববন্ধন ও স্বারকলিপি প্রদান
চাচির সাথে বাবার পরকীয়া দেখে ফেলাই কাল হলো ফরিদার
কুষ্টিয়ায় ২ জনের ফাঁসি, ৮ জনের যাবজ্জীবন
চাকুরি দেয়ার নামে প্রতারণা, ৬ প্রতারক আটক
কুষ্টিয়ায় ৩৭৬ বোতল ফেনসিডিলসহ ২জন আটক