শিরোনাম:
●   কুষ্টিয়ায় ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ ●   শৈলকুপায় হত্যা, ধর্ষণ, ডাকাতি ও অস্ত্রসহ ৭ মামলার আসামী সন্ত্রাসী ইয়ামিন গ্রেফতার ●   দণ্ড বাতিল, নওয়াজ-মরিয়মকে মুক্তির নির্দেশ ●   পুলিশ আজিজের জামাই ১শ বোতল ফেন্সিডিলসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী নাহিদ আটক ●   চি‌রিরবন্দ‌রে ডেকে নিয়ে গিয়ে ৩ জনকে কু‌পি‌য়ে আহত ●   ইবির ছাত্রী হলে পানি সংকট : মধ্যরাতে বিক্ষোভ ●   শিশু আকিফা হত্যা মামলা : দুই দিনের রিমান্ডে বাসচালক ●   সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা দেবেন প্রধানমন্ত্রী ●   বাহরাইনকে ১০ গোলের পর লেবাননকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ ●   নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫
Bijoynews24.com
বুধবার ● ১ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » Slider » রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক
প্রথম পাতা » Slider » রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক
২০ বার পঠিত
বুধবার ● ১ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক

---বিজয় নিউজ : কুড়িগ্রামের রৌমারীতে আনিছুর রহমান আনিছ নামের এক সাংবাদিকের বিরুদ্ধে প্রতিনিধি আইসিটি আইনের ৫৭ (২) ধারায় মামলা হয়েছে। এই ঘটনায় ওই সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮ টার সময় তার নিজ বাড়ি উপজেলার কর্তিমারী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে তাকে কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
সাংবাদিক আনিছ কর্তিমারী বাজারস্থ ইসরাফিল হকের ছেলে। প্রায় দুই মাস আগে একই এলাকার সুমন মিয়া নামের লোক প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের বিকৃত ছবি প্রকাশ করে।

 

ওই ঘটনায় মামলা হয়। ঘটনার প্রায় দুই মাস অতিবাহিত হলেও পুলিশ মুল অভিযুক্ত সুমন মিয়াকে আটক করতে ব্যর্থ হয়। অন্যদিকে তথ্য উদঘাটনকারী সাংবাদিক আনিছকে আটক করে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখায়।
অভিযুক্ত আনিছুর রহমান দাবি করেন, কুড়িগ্রাম জেলার রৌমারীর যাদুর ইউনিয়ন আওয়ামী লীগের কতিপয় ‘ভুমিদস্যু’ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ এবং পুলিশের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে উভয় পক্ষ পারস্পরিক যোগসাজসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা করে। তিনি বলেন, গত ৮ই সেপ্টেম্বর আমি ও যাদুরচর ইউনিয়নের ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহ কামল চা খাচ্ছিলাম। এমন সময় উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার পূত্র সুমন মিয়ার (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে একটি পোস্ট আসে। তাৎক্ষণিকভাবে ওই পোষ্টটির স্কিন শর্ট নিয়ে যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলি। একই সঙ্গে আমার পেশাগত কাজের প্রয়োজনে ছবি সংগ্রহ করি। এরপর শাহ কামাল ওরফে শাহ জামাল ওই দিন রৌমারী থানায় সুমন মিয়াকে অভিযুক্ত করে একটি মামলা করেন। দীর্ঘদিনেও পুলিশ তা আমলে নেয়নি। পরবর্তীতে পুলিশ এ ব্যাপারে সুমনের বিরুদ্ধে মামলা করতে আমাকে চাপ দেয়। রাজি না হওয়ায় মঙ্গলবার রাতে আমাকে আটক করার পর ওই মামলায় গ্রেপ্তার দেখায়।
রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা জানান, আনিছুর রহমান দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে সাথে কাজ করে আসছে। ছাত্র জীবনে ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন। সাংবাদিকতা পেশায় আসার পর থেকে নিরপেক্ষতা বজায় রেখেছে। প্রতিবাদি কন্ঠস্বর থাকায় তাকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।
এই ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, শাহ কামালের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে গ্রেপ্তার করা হয়। কথিত মামলার বাদি শাহ কামাল জানান, আমি আনিছুরের মাধ্যমে বিকৃত ছবির তথ্য পেয়ে রৌমারী থানায় একটি অভিযোগপত্র দেই। সেখানে আনিছকে অভিযুক্ত করা হয়নি। পরে পুলিশ যে অভিযোগপত্রটি দেয় সেখানে আনিছের নাম দেখতে পাই। বিষয়টি নিয়ে সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগ পেলে আমরা আইজিপির অনুমতির জন্য পাঠাই। অনুমতি পাওয়ার পর মামলা করা হয়েছে। আনিছুর রহমানকে আটক করা হয়েছে এবং বাকিদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। অন্যদিকে, উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি রুহুল আমিন। আনিছকে গ্রেপ্তারের প্রতিবাদে রৌমারী প্রেসক্লাব, রাজিবপুর প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুড়িগ্রাম জেলা শাখা, কুড়িগ্রাম টেলিভিশন-অনলাইন সাংবাদিক এসোসিয়েশন ঘটনার নিন্দা জানিয়ে শিগগিরই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ
শৈলকুপায় হত্যা, ধর্ষণ, ডাকাতি ও অস্ত্রসহ ৭ মামলার আসামী সন্ত্রাসী ইয়ামিন গ্রেফতার
দণ্ড বাতিল, নওয়াজ-মরিয়মকে মুক্তির নির্দেশ
পুলিশ আজিজের জামাই ১শ বোতল ফেন্সিডিলসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী নাহিদ আটক
চি‌রিরবন্দ‌রে ডেকে নিয়ে গিয়ে ৩ জনকে কু‌পি‌য়ে আহত
ইবির ছাত্রী হলে পানি সংকট : মধ্যরাতে বিক্ষোভ
শিশু আকিফা হত্যা মামলা : দুই দিনের রিমান্ডে বাসচালক
সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা দেবেন প্রধানমন্ত্রী
বাহরাইনকে ১০ গোলের পর লেবাননকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ
নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
নাটোরে রেলের ২৫৩০ লিটার চোরাই তেলসহ আটক ৩
তিন প্রকল্পের উদ্বোধন করলেন হাসিনা-মোদি
সিরিয়ার ভুলে রাশিয়ার ১৫ সেনা নিহত
হাবীব উন নবী খান সোহেল গ্রেপ্তার
মাদক মামলায় ফাসানোর চেষ্টা : কুষ্টিয়া ঝাউদিয়া পুলিশের সোর্স আটক
গাইবান্ধায় নদ-নদীগুলোর পানি সামান্য বৃদ্ধি ব্রহ্মপুত্র নদে বিপদসীমার ৭ সে.মি. উপর দিয়ে প্রবাহিত
ঝিনাইদহে চলমান বছরে ৫৪টি দুর্দ্ধর্ষ চুরি, চোর ধরে সিসি ক্যামেরায় সনাক্ত করতে পারে না পুলিশ !
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অধিকার আদায়ে নিয়োগের দাবীতে সংবাদ সম্মেলন
শ্রীমঙ্গলে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়
গোপালগঞ্জের কাশিয়ানীতে রাস্তার গাছ কেটে নিচ্ছেন স্থানীয়রা : দেখার যেন কেউ নেই