ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক
বুধবার ● ১ নভেম্বর ২০১৭
Email this News Print Friendly Version

রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক

---বিজয় নিউজ : কুড়িগ্রামের রৌমারীতে আনিছুর রহমান আনিছ নামের এক সাংবাদিকের বিরুদ্ধে প্রতিনিধি আইসিটি আইনের ৫৭ (২) ধারায় মামলা হয়েছে। এই ঘটনায় ওই সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮ টার সময় তার নিজ বাড়ি উপজেলার কর্তিমারী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে তাকে কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
সাংবাদিক আনিছ কর্তিমারী বাজারস্থ ইসরাফিল হকের ছেলে। প্রায় দুই মাস আগে একই এলাকার সুমন মিয়া নামের লোক প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের বিকৃত ছবি প্রকাশ করে।

 

ওই ঘটনায় মামলা হয়। ঘটনার প্রায় দুই মাস অতিবাহিত হলেও পুলিশ মুল অভিযুক্ত সুমন মিয়াকে আটক করতে ব্যর্থ হয়। অন্যদিকে তথ্য উদঘাটনকারী সাংবাদিক আনিছকে আটক করে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখায়।
অভিযুক্ত আনিছুর রহমান দাবি করেন, কুড়িগ্রাম জেলার রৌমারীর যাদুর ইউনিয়ন আওয়ামী লীগের কতিপয় ‘ভুমিদস্যু’ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ এবং পুলিশের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে উভয় পক্ষ পারস্পরিক যোগসাজসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা করে। তিনি বলেন, গত ৮ই সেপ্টেম্বর আমি ও যাদুরচর ইউনিয়নের ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহ কামল চা খাচ্ছিলাম। এমন সময় উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার পূত্র সুমন মিয়ার (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে একটি পোস্ট আসে। তাৎক্ষণিকভাবে ওই পোষ্টটির স্কিন শর্ট নিয়ে যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলি। একই সঙ্গে আমার পেশাগত কাজের প্রয়োজনে ছবি সংগ্রহ করি। এরপর শাহ কামাল ওরফে শাহ জামাল ওই দিন রৌমারী থানায় সুমন মিয়াকে অভিযুক্ত করে একটি মামলা করেন। দীর্ঘদিনেও পুলিশ তা আমলে নেয়নি। পরবর্তীতে পুলিশ এ ব্যাপারে সুমনের বিরুদ্ধে মামলা করতে আমাকে চাপ দেয়। রাজি না হওয়ায় মঙ্গলবার রাতে আমাকে আটক করার পর ওই মামলায় গ্রেপ্তার দেখায়।
রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা জানান, আনিছুর রহমান দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে সাথে কাজ করে আসছে। ছাত্র জীবনে ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন। সাংবাদিকতা পেশায় আসার পর থেকে নিরপেক্ষতা বজায় রেখেছে। প্রতিবাদি কন্ঠস্বর থাকায় তাকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।
এই ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, শাহ কামালের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে গ্রেপ্তার করা হয়। কথিত মামলার বাদি শাহ কামাল জানান, আমি আনিছুরের মাধ্যমে বিকৃত ছবির তথ্য পেয়ে রৌমারী থানায় একটি অভিযোগপত্র দেই। সেখানে আনিছকে অভিযুক্ত করা হয়নি। পরে পুলিশ যে অভিযোগপত্রটি দেয় সেখানে আনিছের নাম দেখতে পাই। বিষয়টি নিয়ে সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগ পেলে আমরা আইজিপির অনুমতির জন্য পাঠাই। অনুমতি পাওয়ার পর মামলা করা হয়েছে। আনিছুর রহমানকে আটক করা হয়েছে এবং বাকিদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। অন্যদিকে, উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি রুহুল আমিন। আনিছকে গ্রেপ্তারের প্রতিবাদে রৌমারী প্রেসক্লাব, রাজিবপুর প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুড়িগ্রাম জেলা শাখা, কুড়িগ্রাম টেলিভিশন-অনলাইন সাংবাদিক এসোসিয়েশন ঘটনার নিন্দা জানিয়ে শিগগিরই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।


আজ থেকে সারা দেশে জাটকা ইলিশ ধরা, ক্রয়,বিক্রয়,মজুদ ও পরিবহন করা নিষিদ্ধ

কুষ্টিয়া জেলা যুবলীগের সম্মেলনে সভাপতি রবিউল, সাধারণ সম্পাদক স্বপন


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
যে কারণে “অনলাইন প্রেসক্লাব” গঠন করবেন ?
‘শয্যসঙ্গী হওয়ার বিনিময়ে ত্রাণ…….!’
৬৬ জন আরোহী নিয়ে একটি ইরানি বিমান বিধ্বস্ত
ড. এম এ ওয়াজেদ মিয়া ৮ম আন্তর্জাতিক স্বর্ণপদক প্রদান -২০১৮
মৌলভীবাজারে মাদরাসা ছাত্র নিখোঁজ
গাইবান্ধায় বিএনপির স্মারকলিপি প্রদান
২৯ প্রকল্প উদ্বোধন করতে রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী
পরকীয়ার অভিযোগে গৃহবধূকে নির্যাতনের ঘটনায়, ৩ নারী আটক
গুলি করে পালানো যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত
কুষ্টিয়ায় স্ত্রীর পরকীয়ার জেরে স্বামীকে গলা কেটে হত্যা
সাংবাদিক হত্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে গাইবান্ধায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মানববন্ধন
গ্যাস লাইটেই নিভে গেল অনিলের জীবন
নাগরি বর্ণে ছিলটি ভাষা’র রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে সংবাদ সম্মেলন
ভালোবাসা দিবস থেকে অনশন, অতঃপর বিয়ে
কুষ্টিয়ার দৌলতপুরে ঘটককে গলা কেটে হত্যা, স্ত্রী আটক, পোড়াদহে অজ্ঞাত বৃদ্ধার লাশ উদ্ধার
জোবায়েদা নয়; ঢাকায় আসছে শর্মিলা
পুরুষ সেজে দুই মেয়েকে বিয়ে করে সুইটি!
চট্টগ্রামে অগ্নিকাণ্ডে বিপুল ক্ষতি, পুড়েছে ব্যাংকের বুথ, ফার্নিচারের শো-রুম
চমক নিয়ে আসছেন বুবলী
‘আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না’