শিরোনাম:
●   কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার ●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ১ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | রংপুর | শিরোনাম » রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | মিডিয়া | রংপুর | শিরোনাম » রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক
বুধবার, ১ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রৌমারীতে সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা, আটক

---বিজয় নিউজ : কুড়িগ্রামের রৌমারীতে আনিছুর রহমান আনিছ নামের এক সাংবাদিকের বিরুদ্ধে প্রতিনিধি আইসিটি আইনের ৫৭ (২) ধারায় মামলা হয়েছে। এই ঘটনায় ওই সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮ টার সময় তার নিজ বাড়ি উপজেলার কর্তিমারী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে তাকে কুড়িগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।
সাংবাদিক আনিছ কর্তিমারী বাজারস্থ ইসরাফিল হকের ছেলে। প্রায় দুই মাস আগে একই এলাকার সুমন মিয়া নামের লোক প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের বিকৃত ছবি প্রকাশ করে।

 

ওই ঘটনায় মামলা হয়। ঘটনার প্রায় দুই মাস অতিবাহিত হলেও পুলিশ মুল অভিযুক্ত সুমন মিয়াকে আটক করতে ব্যর্থ হয়। অন্যদিকে তথ্য উদঘাটনকারী সাংবাদিক আনিছকে আটক করে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখায়।
অভিযুক্ত আনিছুর রহমান দাবি করেন, কুড়িগ্রাম জেলার রৌমারীর যাদুর ইউনিয়ন আওয়ামী লীগের কতিপয় ‘ভুমিদস্যু’ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশ এবং পুলিশের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে উভয় পক্ষ পারস্পরিক যোগসাজসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা করে। তিনি বলেন, গত ৮ই সেপ্টেম্বর আমি ও যাদুরচর ইউনিয়নের ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহ কামল চা খাচ্ছিলাম। এমন সময় উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার পূত্র সুমন মিয়ার (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে একটি পোস্ট আসে। তাৎক্ষণিকভাবে ওই পোষ্টটির স্কিন শর্ট নিয়ে যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলি। একই সঙ্গে আমার পেশাগত কাজের প্রয়োজনে ছবি সংগ্রহ করি। এরপর শাহ কামাল ওরফে শাহ জামাল ওই দিন রৌমারী থানায় সুমন মিয়াকে অভিযুক্ত করে একটি মামলা করেন। দীর্ঘদিনেও পুলিশ তা আমলে নেয়নি। পরবর্তীতে পুলিশ এ ব্যাপারে সুমনের বিরুদ্ধে মামলা করতে আমাকে চাপ দেয়। রাজি না হওয়ায় মঙ্গলবার রাতে আমাকে আটক করার পর ওই মামলায় গ্রেপ্তার দেখায়।
রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা জানান, আনিছুর রহমান দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে সাথে কাজ করে আসছে। ছাত্র জীবনে ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন। সাংবাদিকতা পেশায় আসার পর থেকে নিরপেক্ষতা বজায় রেখেছে। প্রতিবাদি কন্ঠস্বর থাকায় তাকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।
এই ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, শাহ কামালের অভিযোগের ভিত্তিতে আনিছুর রহমানকে গ্রেপ্তার করা হয়। কথিত মামলার বাদি শাহ কামাল জানান, আমি আনিছুরের মাধ্যমে বিকৃত ছবির তথ্য পেয়ে রৌমারী থানায় একটি অভিযোগপত্র দেই। সেখানে আনিছকে অভিযুক্ত করা হয়নি। পরে পুলিশ যে অভিযোগপত্রটি দেয় সেখানে আনিছের নাম দেখতে পাই। বিষয়টি নিয়ে সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগ পেলে আমরা আইজিপির অনুমতির জন্য পাঠাই। অনুমতি পাওয়ার পর মামলা করা হয়েছে। আনিছুর রহমানকে আটক করা হয়েছে এবং বাকিদেরও আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। অন্যদিকে, উদ্দেশ্য প্রণোদিতভাবে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি রুহুল আমিন। আনিছকে গ্রেপ্তারের প্রতিবাদে রৌমারী প্রেসক্লাব, রাজিবপুর প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুড়িগ্রাম জেলা শাখা, কুড়িগ্রাম টেলিভিশন-অনলাইন সাংবাদিক এসোসিয়েশন ঘটনার নিন্দা জানিয়ে শিগগিরই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার কুষ্টিয়ায় নিখোঁজ সাংবাদিকের মরদেহ উদ্ধার
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী