শিরোনাম:
●   কাফন মিছিলের পর শাবিতে এবার গণঅনশনের ডাক ●   ●   কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? ●   কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে ●   ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ●   অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক ●   কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি ●   দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড ●   ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ●   আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
ঢাকা, রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

Bijoynews24.com
বুধবার, ৪ অক্টোবর ২০১৭
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজশাহী » কিস্তি তুইলা রিক্সা কিনছিনু, বগুড়ায় কেঁদে উঠলো রিক্সা চালক
প্রথম পাতা » জাতীয় সংবাদ | বক্স্ নিউজ | রাজশাহী » কিস্তি তুইলা রিক্সা কিনছিনু, বগুড়ায় কেঁদে উঠলো রিক্সা চালক
বুধবার, ৪ অক্টোবর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কিস্তি তুইলা রিক্সা কিনছিনু, বগুড়ায় কেঁদে উঠলো রিক্সা চালক

------জেলা প্রতিবেদক :
আমাগো পেটে লাথি মারেন, আল্লাহ সইবে না। গরীবের উপর জুলুম বন্ধ করেন। কারখানা-শোরুম বন্ধ করতে পারবেন না বইলা আমাগো পেটে লাথি মারলেন। বৃদ্ধ রিক্সা চালক কথায় কথায় কেঁদে উঠছিল।
বগুড়ার প্রাণকেন্দ্র সাতমাথায় জেলা ও পুলিশ প্রশাসন এবং পৌরসভা যৌথভাবে ব্যাটারী চালিত অটোরিক্সা ভেঙে ফেলার অভিযান চালায়। অভিযানের প্রথম দিনে ১৭টি ব্যাটারিচালিত রিক্সা আটক করে পৌরকর্তৃপক্ষ তা ধ্বংস করে। রিক্সা আটকের পর অনেক চালক কেদেঁ ফেলেন ও ক্ষোভ প্রকাশ করেন।
বুধবার দুপুরে আটককৃত অটোরিক্সা ধ্বংস করার সময় এক বৃদ্ধ চালক কেঁদে উঠলেন। কথায় কথায় কেঁদে উঠে ওই চালক বলছিলেন, কিস্তি তুইলা একখান রিক্সা কিনছিনু। দু’বেলা দু’মুঠো ভাত খেয়ে বেঁচে থাকতে চাইছিনু। এটা রিসকা ছিল না, আমার ছোল আছিল। আমার ছোলডারে শেষ করে দিল। একন কি করে খামু, কিস্তি শোধ করমু কি দিয়া। ও আল্লাহ তুমি চুপ কেন, একেমন বিচার। বৃদ্ধ এই রিক্সা চালকের কথায় কেঁদে উঠলো অনেকের হৃদয়।
বৃদ্ধ রিক্সা চালক জানান- তিনি অনেক আশা করে এনজিও থেকে ঋন নিয়ে একটি ব্যাটারিচালিত অটোরিক্সা কিনেছিল ৫০ হাজার টাকায়। রিক্সার নাম্বার করার জন্য তুফান সরকারকে দিতে হয়েছিল ৩ হাজার টাকা। আশা ছিল, ঋন পরিশোধ করে পরিবার পরিজন নিয়ে স্বল্প আয়ে তিনি সুখে বসবাস করবেন। কিন্ত বিধিবাম। তছনছ হয়ে গেল এই বৃদ্ধের স্বপ্ন।
বগুড়া শহরের কেন্দ্রস্থল সাতমাথায় বিপুল পুলিশের উপস্থিতিতে অভিযান শুরু হয়। অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলী মুন রাজীব, বগুড়া পৌরসভার মেয়র এ্যাডভোকেট মাহবুবুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল মন্ডল সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বগুড়া সদর ট্রাফিকের পরিদর্শক বিকর্ন কুমার চৌধুরী জানান- বগুড়া আরটিসি’র (আঞ্চলিক পরিবহন কমিটি) সিদ্ধান্ত অনুযায়ী রেজিস্ট্রেশনবিহীন সিএনজিসহ সকল প্রকার অবৈধ যানবাহনের বিরুদ্ধে এই অভিযান চলছে। যারা অবৈধ যানবাহন তৈরি ও বিক্রি করছে তাদের বিরুদ্ধেও অভিযান চালান হবে।
এদিকে- বগুড়া জেলা সিএনজি-ইজিবাইক মালিক সমিতির সভাপতি ও বগুড়া শহর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শহিদুল ইসলাম বাপ্পী বলেন- এভাবে রাস্তায় চলাচলরত চার্জার রিক্সা আটক করে গুড়িয়ে দিলেই এটা বন্ধ হবেনা। এটা বন্ধ করতে হলে রিক্সা বিক্রির শোরুম এবং এর উৎপাদনের কারখানা আগে বন্ধ করতে হবে। অসহায় মানুষগুলোর শেষ সম্বল দিয়ে কেনা রিক্সা গুলি এভাবে নষ্ট না করে- বিদ্যুৎ ঘাটতি কমাতে এর ব্যাটারি খুলে নিয়ে রিক্সা গুলো ফেরৎ দেওয়া যেতে পারে। এতে করে কিছুটা হলেও এই মানুষগুলো বাঁচতো। এভাবে চলতে থাকলে ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনের উপর এর প্রভাব পড়তে পারে।



এ পাতার আরও খবর

কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ? কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’ ‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কুষ্টিয়ায় পরিবেশ বান্ধব জিকজাক ইট ভাটার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ওরা কারা ?
কুষ্টিয়ার হাটশ হরিপুর ইউনিয়নবাসী তাদের প্রিয় নেত্রী সম্পা মাহমুদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে
ঢাকাসহ সারাদেশে রেড অ্যালার্ট জারি
অবশেষে ‘‘সৈয়দ মাছ-উদ-রুমী সেতুুর’’ (গড়াই সেতু) টোলে পে-অর্ডারর জাতিয়াতির টাকা ফেরৎ দিল ব্যাংক
কুষ্টিয়ার ভেড়ামারায় মশাল প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি
দৌলতপুরে কৃষি, ব্যাংক কর্মকর্তার ১৩ বছরের কারাদণ্ড
‘একটি গোষ্ঠী ঘটনার জন্ম দিয়ে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে চায়’
আবরারের মাও যেন বলতে পারে, ‘ন্যায়বিচার পেয়েছি
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে সংখ্যালঘুদের ৮ দফা দাবি
আজ বিআরবি কেবল ইন্ড্রাষ্টিজ লিমিটেড এর ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী
কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের অভিনন্দন
মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর সম্পদ লিখে নেন সাকুরা
আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম
তথ্য প্রতিমন্ত্রীকে সাঈদ খোকনের চ্যালেঞ্জ ইসলাম ত্যাগ করেন, দুই দিনও মন্ত্রী থাকতে পারবেন না
কুষ্টিয়ার দৌলতপুরে আপত্তিকর অবস্থা থেকে পালাতে গিয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে যুবকের মৃত্যু
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ ও শপথ অনুষ্ঠিত
চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের প্রদায়ন ও নবাগত কমিটির অভিষেক অনুষ্ঠিত
স্বামী বিদেশে নেওয়ার আগেই রাতের আধারে প্রেমিকের সঙ্গে পালালেন স্ত্রী