শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৬ অগ্রহায়ন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » ফরিদগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা ও তার স্ত্রীর কান্ড
বুধবার ● ২৩ আগস্ট ২০১৭
Email this News Print Friendly Version

ফরিদগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা ও তার স্ত্রীর কান্ড

অভিযোগ রয়েছে। পারিবারিক প্রয়োজন দেখিয়ে গত ১৭ আগস্ট বৃহস্পতিবার একদিনের ছুটি মঞ্জুর করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ এবং তার স্ত্রী ফরিদগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইয়েদা পারুল। কিন্তু তার একদিন আগে ১৫ আগস্ট দুপুরে তাার কর্মস্থল ত্যাগ করেন। তাদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ হচ্ছে ছুটি নিতে গিয়ে আগের দিন ১৬ আগস্ট বুধবার কর্মস্থলের হাজিরা খাতায় দুইজনেই আগাম স্বাক্ষর করে গেছেন। যার প্রমাণ রয়েছে তাদের দুইজনে উপজেলা পরিষদ ত্যাগের দৃশ্য। আর তা ধরা পড়েছে সেখানে স্থাপিত সিসিক্যামেরার ফুটেজে।
একদিনের ছুটির কথা স্বীকার করে এই বিষয় উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ বলেন, একদিন বেশি ছুটি কাটানো অনিয়মের কিছু দেখি না। তবে কর্মস্থলে না থেকেও আগাম কেনো ছুটির আগের দিনের স্বাক্ষর করে গেলেন। সেই নিয়ে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। একই বক্তব্য দিয়েছেন তার স্ত্রী সাইয়েদা পারুল। এই বিষয় ফরিদগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাছিনা আক্তার বলেন, এসব নিয়ে আমাকে জিজ্ঞাসা না করে শিক্ষা কর্মকর্তার কাছে জানুন। তিনিই ভালো করে বলতে পারবেন।
খোঁজ নিয়ে জানাগেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে বর্তমানে ডেপুটেশন প্রথা বাতিল হলেও অদৃশ্য খুঁটির জোরে উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ তার স্ত্রীকে নিজ কর্মস্থলে এনে চাকরি করাচ্ছেন। যে শূন্য পদ দেখিয়ে তিনি স্ত্রীকে এনে ফরিদগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরি করাচ্ছেন তা ভূয়া তথ্য দিয়ে অধিদপ্তরকে বিভ্রান্ত করেছেন। শুধু তাই নয়, সরকারি কর্মকর্তা হিসেবে এক কর্মস্থলে তিনবছর চাকরির বিধান থাকলেও তারা দুজন গত ৫ বছর ফরিদগঞ্জে চাকরি করছেন। এরমধ্যে অনিয়মের দায়ে ফরিদউদ্দিন আহাম্মদকে প্রথমে বরগুনার পাথরঘাটা বদলি করা হয়। শাস্তিমুলকভাবে দুর্গম এলাকায় বদলি করা হলেও ফাঁকফোকর গলে তিনি পরে পাশের জেলার রায়পুরে প্রায় ৬ মাস চাকরি করে ফের ফরিদগঞ্জে ফিরে আসেন। এদিকে, ছুটি নিয়ে অনিয়মের বিষয় জানতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগটি নিশ্চিত হওয়ার পর এই বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
প্রাথমিক বিদ্যালয় কিমিটি নিয়ে আরো অনেক অভিযোগ রয়েছে। সে যে কোন বিষয় মাননীয় সংসদ সদস্য এর কথা বলেন যে, স্যার এ ভাবে আমাকে কাজ করতে বলেছে।
প্রাথমিক শিক্ষা মহলে অভিযোগ রয়েছে, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ ধীর গতিতে কাজ করেন। ফলে জেলার অন্য উপজেলার সকল কাজ শেষ হলেও ফরিদগঞ্জের ফাইলপত্র জেলা কার্যালয়ে কালক্ষেপন করে পৌঁছে। এই নিয়ে তাকে বেশ কয়েকবার ভৎসনা করা হয়। শুধু তাই নয়, বিভিন্ন ভাগ বাটোয়ারা নিয়ে সহকারী শিক্ষা কর্মকর্তাদের সাথেও তার ঠান্ডা বিরোধ চলছে। খোঁজ নিয়ে জানাগেছে, নিজেদের পকেট ভারি করতে তিনিসহ সহকারীরা উপজেলা প্রাথমিক সমিতির কতিপয় নেতাকে সাথে নিয়ে অন্যদের বিরুদ্ধে ব্যবহার করছেন। ফলে এক ধরণের সমন্বয়হীনতায় পড়ে ফরিদগঞ্জে প্রাথমিক শিক্ষা পরিবারে একটা হযবরল পরিস্থিতি বিরাজ করছে।
শিক্ষা সচেতন অভিজ্ঞ মহল বলেছেন, চাঁদপুর দেশ সেরা একটি ব্র্যান্ডিং জেলা। সদর উপজেলাসহ অন্য উপজেলাগুলোর প্রশ্নপত্র প্রনয়ন, সিলেবাস তৈরি, নানা উপকরণ নিজ জেলা থেকে মূদ্রন, ক্রয় করা হলেও কেবলমাত্র ফরিদগঞ্জে তার ব্যতিক্রম ঘটছে। তার একজন সহকারী গত ৫ বছর পাশের জেলা লক্ষ্মীপুর থেকে এসব সংগ্রহ করলেও চলতি বছর এই নিয়ে বড় ধরণের কেলেঙ্কারি ধরা পড়ে। তারপর থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তা ফরিদউদ্দিন আহাম্মদ কুমিল্লা থেকে শুধুমাত্র প্রশ্নপত্র ছাপানোর কাজ করছেন। এই নিয়েও স্বচ্ছতার অভাব রয়েছে বলেও অভিযোগ রয়েছে।


পলাশবাড়ীতে প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

হজের নিয়ম নীতি লঙ্ঘনের অভিযোগে সৌদিতে গ্রেফতার ২ লাখ ২৪ হাজার


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড
কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে
কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত
‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী
সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী
ইয়াবার মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার
কুষ্টিয়া=২ আসন( মিরপুর-ভেড়ামারা) : ইনুকে নিয়ে আওয়ামীলীগে ক্ষোভ : বিএনপিতে একাধিক সম্ভাব্য প্রার্থী
কুষ্টিয়ার বিত্তিপাড়ায় সত্য কুমার ১৫দিন নিখোজ
বরগুনার পাথরঘাটায় তরুনী ধর্ষণ শেষে হত্যা, নেপথ্যে ‘বড় ভাই’
দুই কুল হারিয়ে পথে পথে ঘুরছে পারভিন
সৌদি আরবে ২৪ হাজার অবৈধ অভিবাসী আটক
প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১ম দিন দেড় লাখ অনুপস্থিত
আইন-শৃংখলা উন্নয়নে কুষ্টিয়া জেলা পুলিশের যুগান্তকারী পদক্ষেপ ৮ মাসে বন্দুক যুদ্ধে ১১ চরমপন্থী নিহত : ৫৪ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার
গাজীপুরে ঘুমন্ত শিশুকে পানিতে ফেলে হত্যা!
রিপা’র ও তার মায়ের ৪টি করে বিয়ে, নানীর বিয়ে ৮টি, ৩ খালার প্রত্যেকের ৩টি করে বিয়ে!
বগুড়ার শাজাহানপুরে রাষ্ট্রিয় মর্যাদা বঞ্চিত মরহুম মুক্তিযোদ্ধার শোকাহত পরিবারের প্রতি সাংবাদিকদের সমবেদনা
কুষ্টিয়ায় পুলিশের অভিযানের আটক-২৭
শীঘ্রই রাজশাহী-কলকাতা ট্রেন চালু হচ্ছে
৪৫ দিনের মধ্যে খুলতে যাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী রেশম কারখানা
এক জেলায় আট নারী ইউএনও!