ঢাকা, রবিবার, ২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » শ্রীমঙ্গলে রাতের আঁধারে হিন্দু পরিবারের গরু জবাই
শনিবার ● ১২ আগস্ট ২০১৭
Email this News Print Friendly Version

শ্রীমঙ্গলে রাতের আঁধারে হিন্দু পরিবারের গরু জবাই

---মশাহিদ আহমদ, মৌলভীবাজার: শ্রীমঙ্গলে ভূনবীর ইউনিয়নের রাজপাড়া গ্রামে রাতের আঁধারে এক হিন্দু পরিবারের গরু জবাই করে মাংস নিয়ে গেছে দুষ্কৃতিকারীরা। এ ঘটনায় গরুর মালিক সজল আচার্য্য শ্রীমঙ্গল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। জানা যায়, গত মঙ্গলবার ভোর রাতে রাজপাড়া গ্রামের সজল আচার্য্যরে গোয়াল ঘরের দরজার নিচ দিকে গর্ত করে ভেতরে প্রবেশ করে একটি বড় ষাঁড় নিয়ে যায়। ষাঁড়টির বাজার মুল্য আনুমানিক ৮০ হাজার টাকা বলে জানান মালিক সজল আচার্য্য। সকাল বেলা গরু চুরি হওয়ার খবর গ্রামে সরব হলে লোকজনের মুখে খবর পেয়ে গ্রামের পশ্চিম পাশে সুইচ গেইট এর উপরে গরুর চামড়া চিহ্নিত করেন তিনি। পরে শ্রীমঙ্গল থানা পুলিশকে অবহিত করলে শ্রীমঙ্গল থানার এস আই হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। সজল আচার্য্য জানান- তার গ্রামের কিছু লোক তাদের সাথে দীর্ঘদিন ধরে শক্রুতায় লিপ্ত রয়েছে। কিছুদিন আগে তিনি তাদের ২০ একরের বাড়িটি বিক্রি করার উদ্যোগ নিলে গ্রামের হারুন মিয়া, ফুল মিয়া গংরা তাদেরকে ছাড়া বাড়ি বিক্রি না করতে নির্দেশ দেয়। এরপর ভয়ে সজল আচার্য্য তাদের বাড়ি বিক্রি বন্ধ করে দেন। এ নিয়ে গ্রামে রব উঠে সজল আচার্য্য বাড়ি বিক্রি করে গ্রাম ছেড়ে পালিয়ে যাবে। যা পুরো গ্রামে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়। সজল আচার্য্য জানান, একটি কোম্পানী এক সাথে ২০ একর জায়গা থাকায় তা ক্রয় করার ইচ্ছা প্রকাশ করেছিলো কিন্তু গ্রামের মানুষের আলোচনায় তারা সরে গেছে। এদিকে কিছু গ্রামবাসী সন্দেহ করছেন, সজল আচার্য্যরে বাড়িতে তার ফুপাত ভাই ভূমিহীন হিমু আচার্য্য ও ফুফু প্রণতি আচার্য্য বসবাস করেন। বাড়িটি বিক্রি হয়ে গেলে তাদের আর থাকার জায়গা থাকবে না তাই গ্রামের কিছু লোক দিয়ে তারা বাড়িটি বিক্রি বন্ধ করার চেষ্টা করছেন হয়তো। এদিকে সম্প্রতি গরু চুরি করে মাংস নিয়ে যাওয়াও এই ঘটনারই অংশ বলে মনে করেন সজল আচার্য্য।

কুলাউড়ায় শিবিরকর্মী গ্রেফতার

---মশাহিদ আহমদ, মৌলভীবাজার : বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন এর বিরুদ্ধে আপত্তিকর কটুক্তি করে ফেসবুকে মন্তব্য করার অভিযোগে গত ১১ আগস্ট শুক্রবার পুলিশ তায়েফ নামে শিবিরকর্মী এক কলেজ ছাত্রকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। সুত্র জানায়, উপজেলার ভাটেরা ইউনিয়নের মাইজগাও গ্রামের আব্দুল খালিকের ছেলে কলেজ ছাত্র আব্দুল ওয়াহিদ ওরফে তায়েফ (২২) ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন ও তাঁর পরিবারের বিরুদ্ধে আপত্তিকর কটুক্তি করে ফেইসবুকে ষ্ট্যাটাস দেয়ায় এলাকায় ছাত্রলীগের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের সহযোগিতায় তায়েফকে গ্রেফতার করে শুক্রবার ৫৪ ধারায় মৌলভীবাজার কোর্টে সোপর্দ করেছে। পুলিশ সুত্রে জানা যায়. আটক তায়েফ ছাত্র শিবিরের একজন সক্রিয় কর্মী। জানা যায়, সিলেটে ছাত্রলীগ কর্মী শাহীন আহমদ ও আবুল কালাম আসিফের উপর জঙ্গী শিবিরের বর্বরোচিত ও নারকীয় হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এর ১২টি ছবি ৯ আগস্ট বেলা ১টা ৪৩ মিনিটে পোষ্ট করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক এস এম জাকির হোসাইন। পোস্টটির ৬৩০ শেয়ার, ১২ হাজার লাইক ও কয়েক শত কমেন্ট করা হয়। সেই পোস্টের নিচে আব্দুল মোতালেব তোফায়েল অনফঁষ গঁঃঃধষরন ঞঁভধুবষ নামে এক যুবক কমেন্ট করেন- এস এম জাকির হোসাইনের পোস্টের নিচে এই মন্তব্য করার পর আব্দুল মোতালেব তোফায়েল এর ফেসবুক থেকে জানা যায় তার বাড়ী কুলাউড়ায়। এস এম জাকির হোসাইন কুলাউড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি নিয়াজুল তায়েফকে বিষয়টি জানালে ১০ আগস্ট বৃহস্পতিবার রাতে নিয়াজুল তায়েফ উপজেলা ও স্থানীয় ছাত্রলীগের নেতা কর্মীদের নিয়ে উপজেলার ভাটেরা ইউনিয়নের মাইজগাও গ্রামে চিরুনী অভিযান চালিয়ে শিবির কর্মী কলেজছাত্র আব্দুল ওয়াহিদ ওরফে তায়েফকে ধরে এনে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেন।

কুলাউড়ায় ইউপি চেয়ারম্যান এর পিতার মৃত্যুতে শোক প্রকাশ

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান ছালাম এর পিতা মোঃ আব্দুর রহিম (ময়না মিয়া) ১১ আগস্ট শুক্রবার রাত ১০টায় সিলেট নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন ইন্না লিলাহি….রাজিউন। আজ ১২ আগস্ট শনিবার বেলা আড়াইটায় কাদিপুর ইউনিয়নের মিয়ার মহল মসজিদ মাঠে জানাযার নামাজ অনুষ্টিত হয়। শোক প্রকাশ ঃ ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান ছালাম এর পিতা মোঃ আব্দুর রহিম (ময়না মিয়া)র মৃত্যুতে গভীর শোক ও তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক বিবৃতি প্রদান করেছেন সাবেক এমপি এম এম শাহীন, বিএনপি নেতা এডভোকেট আবেদ রাজা, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নেহার বেগম, ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, কাদিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, কুলাউড়া পলি ক্লিনিকের চেয়ারম্যান ও সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার সম্পাদক এ কে এম সফি আহমদ সলমান, কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সম্পাদক মইনুল ইসলাম শামিম, সাপ্তাহিক হাকালুকি সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল হান্নান, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার বার্তা সম্পাদক এম. মছব্বির আলী, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সভাপতি মশাহিদ আহমদ, সাধারন সম্পাদক মতিউর রহমান, যুক্তরাজ্যস্থ কুইন্সপার্ক বাংলাদেশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক, ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের যুগ্ম সাধারন সম্পাদক ও কুলাউড়া থানা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান, সাপ্তাহিক আমার কুলাউড়ার সম্পাদক জীবন রহমান, সাপ্তাহিক অর্থকালের সহকারী সম্পাদক এম. আতিকুর রহমান আখই, রাশীদ আলী ফাউন্ডেশনের উপদেষ্ঠা মন্ডলীর সভাপতি সাংবাদিক মোক্তাদির হোসেন, সংযুক্ত আরব আমিরাত আল আইন মহানগর আওয়ামীলীগের সভাপতি ও রাশীদ আলী ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লোকমান হোসাইন আনু, বঙ্গবন্ধু পরিষদের আল আইন জেলা কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক হাবিবুর রহমান ফজলু, সাপ্তাহিক হাকালুকির বার্তা সম্পাদক আব্দুল করিম বাচ্চু, দৈনিক বর্তমানের কুলাউড়া প্রতিনিধি তারেক হাসান, জাতীয় সাপ্তাহিক অর্থকাল’র মৌলভীবাজার ব্যুরো প্রধান মাহফুজ শাকিল, সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশের কুলাউড়া ব্যুরো প্রধান এইচ ডি রুবেল, বাংলানিউজ নেটওয়ার্কের সহ-সম্পাদক এম আর রাসেল, সাপ্তাহিক জনতার নিঃস্বাস এর সিলেট বিভাগীয় প্রতিনিধি ইউসুফ আহমদ ইমন, ঢাকানিউজ২৪এর জেলা প্রতিনিধি এম. শাহবান রশীদ চৌধুরী প্রমুখ।


অব্যবস্থার অপর নাম নরসিংদী জেলা হাসপাতাল !

নাগরিকেরা হারিয়ে গেলে নির্বাচনে জেতা যাবে না’


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ওরা ক্ষমতায় এলে ১ লক্ষ লোককে খুন করবে’
নিজের স্ত্রীকেই ছয়বার বিয়ে করে তুফান!
৩১টি করিডর খুলে দেওয়ায় ভারত সীমান্ত দিয়ে আসছে গরুর পাল
“ক্যাম্পাস ” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন
হোটেলে নারীসহ ধরা পড়লো সমাজসেবা কর্মকর্তা
অন্তঃসত্ত্বার কারণেই রিয়া সেনের তড়িঘড়ি বিয়ে!
ন্যান্‌সির আক্ষেপ
ভারতে ট্রেন দূর্ঘটনায় ১০ জন নিহত, আহত ৩০
আজব এক দম্পতি
মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে : হাজ্বী রবিউল ইসলাম
গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত : করতোয়া নদীর পানি বেড়ে গোবিন্দগঞ্জে বন্যা
নওগাঁয় ছোট যমুনা নদীর ভাঙ্গা বাঁধ দিয়ে পানি প্রবেশ অব্যাহত: বন্যার পানিতে পড়ে ২ শিশুর মৃত্যু
১০ দিন পর বগুড়া থেকে ইবি শিক্ষার্থী উদ্ধার
বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন
চিরিরবন্দরে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে কলেজ ছাত্র নিহত
পঞ্চগড়ে জমি দখল নিতে এ কেমন বর্বরতা!
নন্দীগ্রামে মাধবকুড়ি গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি তানসেন
অপহরণের তিন‌দিন পর ক‌লেজ ছা‌ত্রের লাশ উদ্ধার : গ্রেফতার ১
তৃতীয়বারও ক্ষমতায় আসবে শেখ হাসিনা: ভারতীয় পত্রিকা
দক্ষিণবঙ্গের জালিয়াত চক্রের প্রধান জলিল হুজুর গ্রেফতার