শিরোনাম:
ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » বগুড়া-২ আসনে জাপা এখন বড় ফ্যাক্টর, আলোচনায় মান্না
বৃহস্পতিবার ● ১০ আগস্ট ২০১৭
Email this News Print Friendly Version

বগুড়া-২ আসনে জাপা এখন বড় ফ্যাক্টর, আলোচনায় মান্না

---বগুড়া থেকে নজরুল ইসলাম : নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে । আসছে ঈদকে ঘিরে তারা ভোটারদের খোঁজখবর নিচ্ছেন, কুশল বিনিময় করছেন সম্ভাব্য প্রার্থীরা। সাধারণ মানুষের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের চাঙা করতে তৎপর হয়ে উঠেছেন প্রার্থীরা। বগুড়ার এই  আসনে ফ্যাক্টরে পরিনত হয়েছে জাতীয় পার্টি (এরশাদ) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শরীফুল ইসলাম জিন্নাহ। পাশাপাশি আলোচনায় রয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্নাও। জাতীয় পর্যায়ে রাজনীতি করলেও তিনি এখানকার সন্তান। আগামী নির্বাচনে তিনি এই আসন থেকে লড়তে পারেন বলে শোনা যাচ্ছে। দলীয় নিবন্ধন না থাকলেও এই আসনে জামায়াতের প্রভাব রয়েছে। যেকোনো প্রতীকে জামায়াতের প্রার্থী লড়তে পারে এই আসন থেকে।

সরেজমিনে গিয়ে জানা যায়, মাঠে-ঘাটে, পাড়া-মহল্যায় ও চাস্টল গুলো নির্বাচনী আড্ডায় পরিনত হয়। দিনরাত উঠান বৈঠক, পথসভা ও গনসংযোগে তৎপর আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরা। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে আসছে ঈদকে ঘিরে সম্ভাব্য প্রার্থীরা পোস্টার-ফেস্টুনের মাধ্যমে ঈদ শুভেচ্ছা জানাচ্ছে।

এই আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির শরীফুল ইসলাম জিন্নাহ। তিনি এবারো দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন। জরিপে তিনিই এগিয়ে আছেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এলাকায় তেমন কাজ হয়নি বলে জনসাধারণের মধ্যে অভিযোগ থাকলেও খোজ নিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, এলাকায় ব্যাপক উন্নয়ন ও সাধারন জনতার আস্থা কাড়তে সক্ষম হয়েছেন শরীফুল ইসলাম জিন্নাহ এমপি। যেকারনে আগামী নির্বাচনে বড় ফ্যাক্টর তিনি।

এই আসনে এখন পর্যন্ত আওয়ামীলীগের প্রার্থীদের বেশির ভাগই বলেছেন, কেন্দ্রীয় সমর্থন পেলেও নির্বাচন করবেন, না পেলেও করবেন। আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী পৌরমেয়র তৌহিদুর রহমান মানিক, সাবেক মন্ত্রী মোজাফফর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, সেক্রেটারি মোস্তাফিজার রহমান, বিএমএ জেলা সেক্রেটারি ডা. রেজাউল আহসান জুয়েল, বিশিষ্ট ব্যবসায়ী আকরাম হেসেন, জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষক লীগের সহসভাপতি আব্দুল করিম, সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ফকির। পৌরমেয়র তৌহিদুর রহমান মানিক জনপ্রিয়তায় এগিয়ে। তিনি তৃণমূলের কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গে মেলামেশা এবং তাদের বিভিন্ন প্রয়োজনে পাশে দাঁড়ান। ফলে সাধারণ ভোটারদের মধ্যে তার প্রতি ঝোঁক বেশি লক্ষ্য করা যাচ্ছে।

এই আসনে বিএনপির দলীয় ইউনিটি দুর্বল হলেও ভোটের মাঠে পাঁচ প্রার্থীর আনাগোনা দেখা যাচ্ছে। বিএনপির সম্ভাব্য প্রার্থীর তালিকায় আছেন সাবেক এমপি অ্যাডভোকেট একেএম হাফিজুর রহমান, বগুড়া জেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক মীর শাহে আলম, সাবেক পৌর মেয়র মতিয়ার রহমান মতি, উপজেলা বিএনপির সভাপতি কামাল সেলিম. এম আর ইসলাম স্বাধীন।

রাজনীতিতে দলীয় নিবন্ধন বাতিল হলেও এই আসনে আলোচনায় আছে জামায়াতে ইসলামী। শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু নসর মো. আলমগীর হোসাইন যেকোনো প্রতীক নিয়ে লড়তে পারেন এই আসনে।


ঝিনাইদহ-যশোর মহাসড়কের কড়াইতলায় বাস খাদে আহত ১৫

চিরিরবন্দর কেন্দ্রীয় সমবায় সমিতির (ইউসিসি) সাড়ে ৫ কোটি টাকার সম্পত্তি পরিত্যক্ত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উৎযাপন
বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ
ট্রেনের ছাদে ভ্রমণ, ৪ যাত্রী নিহত
চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা
গ্যাসের দাম বাড়ছে
অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ
রাজশাহীতে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে লালপুরে মোটরসাইকেল শোভাযাত্রা
গাইবান্ধায় বিএনপির বিক্ষোভ সমাবেশ
ফুলবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ইন্সটিটিউট এর নতুন ভবনের ভিত্তি স্থাপন
শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় নিহত বাদশার ৩ সন্তানের কান্না থামছে না
বগুড়ায় তারেকের শাস্তির দাবিতে রাস্তায় নেমেছে মুক্তিযোদ্ধারা
নীলফামারীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচী
বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৯ দিনের বইমেলা শুরু
ঝিনাইদহে সাপের ভয় দেখিয়ে চাঁদা দাবী ,আতংকে নিরুপায় পথচারিরা !
ইবির অ্যাম্বুলেন্স ডাকাতিতে শিক্ষার্থী আহত
একুশে পদকে ভূষিত হলেন ২১ গুণীজন
বিএনপি কি নেতৃত্ব সংকট কাটাতে পারবে?
মৌলভীবাজার মডেল থানায় জিডি ৫০০, প্রত্যাহার ৭০০
সিরিয়ায় সেনা হামলায় নিহত ৭৭
ভারি স্কুল ব্যাগ নিষিদ্ধ করেছে বাংলাদেশের হাইকোর্ট