ঢাকা, রবিবার, ২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » জাতীয় সংসদ নির্বাচন : গাইবান্ধা-১ আওয়ামী লীগে হাফ ডজন, বিএনপি জাপার মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থীর দৌড়ঝাপ
বুধবার ● ৯ আগস্ট ২০১৭
Email this News Print Friendly Version

জাতীয় সংসদ নির্বাচন : গাইবান্ধা-১ আওয়ামী লীগে হাফ ডজন, বিএনপি জাপার মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থীর দৌড়ঝাপ

---আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো এক বছরের বেশি সময় বাকি। এরই মধ্যে সারাদেশের ন্যায় সুন্দরগঞ্জেও বইছে নির্বাচনী হাওয়া। নির্বাচন ঘিরে দলকে সুসংগঠিত করতে ক্ষমতাসীনদল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি দলীয় সদস্য সংগ্রহ ও সদস্যপদ নবায়নের কার্যক্রম শুরু করেছে। সেই সঙ্গে সম্ভাব্য প্রার্থীরা দলীয় নেতা কর্মীদের নিয়ে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। ফলে নির্বাচনী মাঠ এখন সরগরম। এখনও পর্যন্ত কোনো দলই তাদের দলীয় মনোনয়ন ঠিক করেনি। তবে সম্ভাব্য প্রার্থীদের কেন্দ্রীয় নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু হয়েছে।

১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসন। উপজেলার বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে নৌকার মাঝি হওয়ার আশা প্রকাশ করছেন প্রায় হাফ ডজন আওয়ামী লীগ নেতা। এরা হলেন বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহমেদ, প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন আনন্দ গ্র“ফ অফ কোম্পানিজ এন্ড ইন্ডাস্ট্রিজের ম্যানেজিং ডাইরেক্টর আফরুজা বারী, প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের সহধর্মিণী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, পৌর মেয়র ও ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সৈয়দা মাসুদা খাজা, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবী সংগঠন ভালবাসি সুন্দরগঞ্জের প্রতিষ্ঠাতা সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব রেজাউল আলম রেজা এবং জেলা পরিষদ সদস্য ও রুরাল প্লানিং এন্ড ডেভেলপমেন্টাল অর্গানাইজেশন (আরপিডিও)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এমদাদুল হক নাদিম।

গত ২২ মার্চ জাতীয় সংসদ উপ-নির্বাচনে নির্বাচিত এমপি গোলাম মোস্তফা আহমেদ এ প্রতিবেদককে  দেয়া সাক্ষাৎকারে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড জনতার মাঝে তুলে ধরতে সক্ষম হয়েছি। এমপি নির্বাচিত হয়ে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ, ব্রীজ কালভার্ট, রাস্তা পাকাকরণ, শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মাণ ও সংস্কার, নদীশাসন এবং তিস্তা ব্রীজ নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে হাত দিয়েছি। ফলে সাধারণ মানুষের সাথে একটা সুসস্পর্ক গড়ে ওঠেছে। সুতরাং দল আমাকে মনোনয়ন দিলে জনসাধারণের সমর্থন আগামী নির্বাচনে জয়ী হতে পাব বলে আমার বিশ^াস।

এদিকে জাতীয়তাবাদীদল (বিএনপি) থেকে মনোনয়ন প্রত্যাশী ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক পিপি এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম জিন্নাহ। বিএনপির মনোনয়ন প্রত্যাশী অপর প্রার্থী হলেন উপজেলা বিএনপির সভাপতি ও হরিপুর ইউনিয়নের ৩ বারের চেয়ারম্যান মোজাহারুল ইসলাম। তিনি দীর্ঘদিন থানা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনের লক্ষ্যে সদস্য সংগ্রহসহ নবায়নের কার্যক্রমকে গতিশীল করে নেতাকর্মীদের উজ্জীবিত করার প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।

অপরদিকে সরকারের সঙ্গে মহাজোটে থাকা জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন প্রত্যাশী ২ জনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চেয়ারম্যান, জাপা চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের আইন ও বিচার বিষয়ক উপদেষ্টা ও উপজেলা জাপা সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। তাকে বিভিন্ন টিভি চ্যানেলে টক-শোতে দেখা যায়। জাপার মনোনয়ন প্রত্যাশী আরেকজন হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন। এছাড়াও জামায়াত নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মাজেদুর রহমান সম্ভাব্য প্রার্থী বলে জানা গেছে।


ফরিদপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে স্কুল শিক্ষক আটক

চিরিরবন্দরে আবারো অসুস্থ গরু জবাইয়ের দায়ে এক গো-ব্যবসায়ীর জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ওরা ক্ষমতায় এলে ১ লক্ষ লোককে খুন করবে’
নিজের স্ত্রীকেই ছয়বার বিয়ে করে তুফান!
৩১টি করিডর খুলে দেওয়ায় ভারত সীমান্ত দিয়ে আসছে গরুর পাল
“ক্যাম্পাস ” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন
হোটেলে নারীসহ ধরা পড়লো সমাজসেবা কর্মকর্তা
অন্তঃসত্ত্বার কারণেই রিয়া সেনের তড়িঘড়ি বিয়ে!
ন্যান্‌সির আক্ষেপ
ভারতে ট্রেন দূর্ঘটনায় ১০ জন নিহত, আহত ৩০
আজব এক দম্পতি
মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে : হাজ্বী রবিউল ইসলাম
গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত : করতোয়া নদীর পানি বেড়ে গোবিন্দগঞ্জে বন্যা
নওগাঁয় ছোট যমুনা নদীর ভাঙ্গা বাঁধ দিয়ে পানি প্রবেশ অব্যাহত: বন্যার পানিতে পড়ে ২ শিশুর মৃত্যু
১০ দিন পর বগুড়া থেকে ইবি শিক্ষার্থী উদ্ধার
বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন
চিরিরবন্দরে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে কলেজ ছাত্র নিহত
পঞ্চগড়ে জমি দখল নিতে এ কেমন বর্বরতা!
নন্দীগ্রামে মাধবকুড়ি গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি তানসেন
অপহরণের তিন‌দিন পর ক‌লেজ ছা‌ত্রের লাশ উদ্ধার : গ্রেফতার ১
তৃতীয়বারও ক্ষমতায় আসবে শেখ হাসিনা: ভারতীয় পত্রিকা
দক্ষিণবঙ্গের জালিয়াত চক্রের প্রধান জলিল হুজুর গ্রেফতার