ঢাকা, রবিবার, ২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » রাবির হল থেকে ১২ শিবির কর্মীকে বেধড়ক পিটিয়ে পুলিশে দিলো ছাত্রলীগ
বুধবার ● ৯ আগস্ট ২০১৭
Email this News Print Friendly Version

রাবির হল থেকে ১২ শিবির কর্মীকে বেধড়ক পিটিয়ে পুলিশে দিলো ছাত্রলীগ

---রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় আবাসিক হল থেকে ছাত্রশিবিরের ১২ নেতা-কর্মীকে বেধড়ক মারধর কারার পরে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার দিবাগত রাত ১টা থেকে সাগে ৪টা পর্যন্ত ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের নেতৃত্বে হলের বিভিন্ন কক্ষে তল্লাশি করে তাদের শিবির কর্মী হিসেবে সনাক্ত করে। এসময় তাদের কাছ থেকে শিবিরের বিভিন্ন নথি, কম্পিউটার ও নগদ টাকা উদ্ধার করে। এদিকে আটককৃত ১২ জনের মধ্যে ১১ জনকে আহত হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আটককৃত শিবির কর্মীরা হলেন, ‘রাবি শিবিরের সাহিত্য সম্পাদক নাবিউল ইসলাম (আরবি মার্স্টাস), শিবিরের সাথী শাহরুল আলম হিমেল (পরিসংখ্যান ৪র্থ বর্ষ), ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি সাহেদ রানা (ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষ), শামসুজ্জোহা হলের সাধারণ সম্পাদক জাকির হোসেন (ইসলামের ইতিহাস তৃতীয় বর্ষ), আশিকুল হাসান নাফিস (নৃবিজ্ঞান, মাস্টার্স), আরিফুল ইসলাম (ফার্সী মাস্টার্স), রাকিব আহমেদ (আইন ২য় বর্ষ), মাহমুদুল হাসান (উদ্ভিদ বিজ্ঞান ৪র্থ বর্ষ), শরিফুল ইসলাম (পরিসংখ্যন ৪র্থ বর্ষ), আব্দুর রাকিব (ইসলামিক ইস্টাডিজ (তৃতীয় বর্ষ), ওয়ালিউল্লাহ (আরবি মাস্টার্স) ও সন্দেহভাজন গোলাম রাব্বানী (আরবী ৩য় বর্ষ)।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হলে শিবির অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে হলে ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে রাত ১২টার দিকে হলের ১৪৩ নম্বর কক্ষে সাহেব রানাকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে সে শিবিরের রাজনীতির সাথে  জড়িত বলে স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হলের ১৪৮, ১৫০, ১৫৫, ২৪৯, ২৫৪, ২৭৬, ৩৫৮, ৩৬০ ও ৩৬২ নম্বর কক্ষে অভিযান চালিয়ে আরো ১১ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে শিবিরের নথি, রিপোর্ট বই, ডায়রি, অর্থ বিভাগের ১৯ হাজার টাকা ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের নাম তালিকা উদ্ধার কওে ছাত্রলীগ।

শিবির কর্মীদের কক্ষ থেকে আটক করার সময় তাদেরকে রড, লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে বেধাড়ক মারপিট করে। পরে ছাত্রলীগ হলের অতিথি কক্ষ থেকে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ তাদের চিকিৎসার জন্য ১২ জনের মধ্যে ১১ জনকে রামেকে ভর্তি করে।

এদিকে রামেক হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, আহত শিবির নেতা-কর্মীদের রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে (রামেকে) ৩৩, ৩৯ ও ৩১ নম্বর ওয়ার্ড রুমে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বিভিন্ন গোয়েন্দা সূত্র ও হলে ছাত্রলীগের তথ্যের ভিত্তিতে আমরা রাতে ১২ টার দিকে হলে যাই। এসময় প্রাথমিকভাবে দুজকে আটক করি। পরবর্তীতে মোট ১২ জনকে শিবির হিসেবে সনাক্ত করে সমুচিত জবাব দেয়ার পরে পুলিশে সোর্পাদ করা হয়। এসময় তিনি বলেন, ‘এর মাধ্যমে সিলেটে আমাদের ছাত্রলীগ ভাইদের উপর হামলাকারী শিবিরের জবাব দিতে পেরেছি। এ ঘটনার পরিপেক্ষিতে যদি শিবির কর্মীরা কোন অপ্রীতিকার ঘটনা সৃষ্টি করতে চাইলে, ছাত্রলীগ এর জবাব দেয়ার জন্য প্রস্তুত আছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, আমরা প্রাথমিকভাবে জানতে পরেছি এরা শিবিরের রাজনীতির সাথে জড়িত। তাদের মধ্যে ১১ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে আর একজনকে থানায় আটক করে রাখা হয়েছে। পরবর্তী জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তাদের ব্যাপারে ব্যাবস্থা নেয়া হবে।

বিশ^বিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মো.লুৎফর রহমান বলেন, রাতে হলে শিবির সন্দেহে কয়েকজনকে আটক করেছে পুলিশ শুনেছি। এ বিষয়ে আমি আরো খোঁজ নিয়ে পরে জানাচ্ছি বলে জানান তিনি।


নরসিংদী শিবপুরে অপহৃত ব্যক্তি উদ্ধার ২ অপহরনকারী আটক

ফরিদপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে স্কুল শিক্ষক আটক


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ওরা ক্ষমতায় এলে ১ লক্ষ লোককে খুন করবে’
নিজের স্ত্রীকেই ছয়বার বিয়ে করে তুফান!
৩১টি করিডর খুলে দেওয়ায় ভারত সীমান্ত দিয়ে আসছে গরুর পাল
“ক্যাম্পাস ” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন
হোটেলে নারীসহ ধরা পড়লো সমাজসেবা কর্মকর্তা
অন্তঃসত্ত্বার কারণেই রিয়া সেনের তড়িঘড়ি বিয়ে!
ন্যান্‌সির আক্ষেপ
ভারতে ট্রেন দূর্ঘটনায় ১০ জন নিহত, আহত ৩০
আজব এক দম্পতি
মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে : হাজ্বী রবিউল ইসলাম
গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত : করতোয়া নদীর পানি বেড়ে গোবিন্দগঞ্জে বন্যা
নওগাঁয় ছোট যমুনা নদীর ভাঙ্গা বাঁধ দিয়ে পানি প্রবেশ অব্যাহত: বন্যার পানিতে পড়ে ২ শিশুর মৃত্যু
১০ দিন পর বগুড়া থেকে ইবি শিক্ষার্থী উদ্ধার
বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন
চিরিরবন্দরে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে কলেজ ছাত্র নিহত
পঞ্চগড়ে জমি দখল নিতে এ কেমন বর্বরতা!
নন্দীগ্রামে মাধবকুড়ি গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করলেন এমপি তানসেন
অপহরণের তিন‌দিন পর ক‌লেজ ছা‌ত্রের লাশ উদ্ধার : গ্রেফতার ১
তৃতীয়বারও ক্ষমতায় আসবে শেখ হাসিনা: ভারতীয় পত্রিকা
দক্ষিণবঙ্গের জালিয়াত চক্রের প্রধান জলিল হুজুর গ্রেফতার