ঢাকা, শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » বনপা সভাপতির বিরুদ্ধে ৫৭ ধারায় মামলার প্রতিবাদে চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত
শুক্রবার ● ১৪ জুলাই ২০১৭
Email this News Print Friendly Version

বনপা সভাপতির বিরুদ্ধে ৫৭ ধারায় মামলার প্রতিবাদে চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত


---চট্রগ্রাম :বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র সভাপতি ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সাংবাদিক শামসুল আলম স্বপনের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়েরকৃত মামলার প্রতিবাদে সংগঠন দু’টির চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ জুলাই শুক্রবার বিকাল ৫টায় নগরীর ৪০ মোমিন রোডস্থ বনপা ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, বাংলাদেশে অনলাইন সাংবাদিকদের অধিকার আন্দোলনের অগ্রপথিক, অনলাইন নীতিমালা প্রনয়ণ ও নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন পক্রিয়া চালুর স্বপ্নদ্রষ্টা ও নির্ভীক সাংবাদিক সামসুল আলম স্বপন। যিনি বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল মালিক সম্পাদকদের সর্বপ্রথম সংগঠন বনপা’র প্রতিষ্ঠাতা। অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের প্রাণের সংগঠন অনলাইন প্রেস ক্লাবও যার হাতে প্রতিষ্ঠিত।

বক্তারা বলেন, শামসুল আলম স্বপনের অক্লান্ত পরিশ্রম, সীমাহীন ত্যাগ আর বিচক্ষণ নেতৃত্বে সংগঠন দুটির বিশালতা ছড়িয়ে পড়ে রাজধানী থেকে জেলা, জেলা থেকে উপজেলা পর্যায়ে। অনলাইন সাংবাদিকতা করেন অথচ বনপা বা অনলাইন প্রেস ক্লাব সম্পর্কে অবগত নন এমন একজন ব্যক্তিও আজ খুঁজে পাওয়া দুষ্কর।

নেতৃবৃন্দ বলেন, এখন থেকে অর্ধযুগ আগে যখন তিনি অনলাইন সাংবাদিকতার আন্দোলন শুরু করেন তখন অনলাইন কি বা অনলাইনেও খবর পড়া যায় একথা কয়জনেই বা জানতো ? অথচ সে সময়ে তিনি দাবী তুললেন অনলাইন নীতিমালার কথা, অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশনের কথা। যা তখন অনেকের কাছে ছিল হাস্যকর।

সভায় বক্তারা বলেন,  বর্তমান অনলাইন বান্ধব সরকারের তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু অনলাইন সাংবাদিকদের দাবিকে সম্মান জানিয়ে অনলাইন নীতিমালার কাজে হাত দেন। একই সাথে অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন পক্রিয়া শুরু করেন। এসব বিষয়ে তথ্য সচিবের উপস্থিতিতে সচিবালয়ে বনপার একটি আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, দু:খজনক বিষয় আজ ডিজিটাল সরকার বিনির্মানের অন্যতম সারথি বনপা ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের নেতা সামসুল আলম স্বপনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হয়।

নেতৃবৃন্দ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক এ মামলা অবিলম্বে প্রত্যাহার করার জোড় দাবী জানিয়ে বলেন, অন্যথায় সারা দেশ থেকে একযোগে অনলাইন নিউজ পোর্টাল মালিক-সম্পাদক ও কর্মরত সাংবাদিকরা ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙ্গা জবাব দিতে বাধ্য হবে।

প্রসঙ্গত, ১০ জুলাই সোমবার কুষ্টিয়া মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় শামসুল আলম স্বপনের বিরুদ্ধে  মামলা দায়ের করা হয় । মিলন উল্লাহ নামের এক ব্যক্তি বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

এ সময় বনপা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) লায়ন আবু তাহের, বনপা চট্টগ্রাম জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সুলাইমান মেহেদী হাসান, সাধারণ সম্পাদক এম. মিলাদ উদ্দীন মুন্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি


গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

আজ লন্ডন যাচ্ছেন খালেদা


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
১৮ সালের প্রথম সপ্তাহে ইবি’র সর্ববৃহৎ সমাবর্তন
রোহিঙ্গা ক্যাম্পে সেনাপ্রধান
হরিণাকুন্ডুতে রহিঙ্গা হত্যার প্রতিবাদে মানব বন্ধন পালিত
৩ বছর ভারতে আটক থাকার পর দেশে ফিরেছে দুই কিশোর
রোহিঙ্গা মুসলিমদের বর্বরোচিত নির্যাতন হত্যার প্রতিবাদ : গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির মানববন্ধন
বগুড়ায় জেলা বিএনপির সভাপতি কারাগারে, প্রতিবাদে শনিবার হরতাল
ব্যর্থ প্রেমের শোকেই মুসলিম নির্যাতন সু চি’র!
প্রেমের ফাঁদে যুবক খুন
সেই ভিখারি মায়ের স্কুলশিক্ষিকা কন্যা যা বললেন!
মালয়েশিয়ায় গণ-আদালতে মিয়ানমারের বিরুদ্ধে রাষ্ট্রীয় সন্ত্রাসের অভিযোগ
কুষ্টিয়ার মিরপুরে কালুগাড়ায় বাস উল্টে আহত-১০
মন্ত্রীদের দেয়া কথা রাখেননি মিল মালিকরা : কুষ্টিয়ার বাজারে এখনো সব ধরনের চাল সেই আগের দরেই বিক্রি হচ্ছে
চুক্তিতে কিশোরী বিয়ে করতে আসা ৮ লম্পট ‘আরব শেখ’ গ্রেফতার
মিশরের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতের সঙ্গে ইবি ভিসির সৌজন্য সাক্ষাৎ
রোহিঙ্গা ইস্যুতে রশির ওপর দিয়ে হাঁটছে ভারত
রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক খাদে, নিহত ৯
বাংলাদেশের সকল মন্ত্রী এবং সাংসদদের মোবাইল নাম্বার
আরবদের হটিয়ে যেভাবে ইসরায়েল রাষ্ট্রের জন্ম হয়েছিল
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে কুষ্টিয়ার বাঁশগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রি কলেজে মাদক বিরোধী আলোচনা সভা
বগুড়ায় সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন, মিয়ানমারে গণহত্যার প্রতিবাদ