ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » বনপা সভাপতির বিরুদ্ধে ৫৭ ধারায় মামলার প্রতিবাদে চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত
শুক্রবার ● ১৪ জুলাই ২০১৭
Email this News Print Friendly Version

বনপা সভাপতির বিরুদ্ধে ৫৭ ধারায় মামলার প্রতিবাদে চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত


---চট্রগ্রাম :বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র সভাপতি ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সাংবাদিক শামসুল আলম স্বপনের বিরুদ্ধে ৫৭ ধারায় দায়েরকৃত মামলার প্রতিবাদে সংগঠন দু’টির চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ জুলাই শুক্রবার বিকাল ৫টায় নগরীর ৪০ মোমিন রোডস্থ বনপা ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, বাংলাদেশে অনলাইন সাংবাদিকদের অধিকার আন্দোলনের অগ্রপথিক, অনলাইন নীতিমালা প্রনয়ণ ও নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন পক্রিয়া চালুর স্বপ্নদ্রষ্টা ও নির্ভীক সাংবাদিক সামসুল আলম স্বপন। যিনি বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল মালিক সম্পাদকদের সর্বপ্রথম সংগঠন বনপা’র প্রতিষ্ঠাতা। অনলাইন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের প্রাণের সংগঠন অনলাইন প্রেস ক্লাবও যার হাতে প্রতিষ্ঠিত।

বক্তারা বলেন, শামসুল আলম স্বপনের অক্লান্ত পরিশ্রম, সীমাহীন ত্যাগ আর বিচক্ষণ নেতৃত্বে সংগঠন দুটির বিশালতা ছড়িয়ে পড়ে রাজধানী থেকে জেলা, জেলা থেকে উপজেলা পর্যায়ে। অনলাইন সাংবাদিকতা করেন অথচ বনপা বা অনলাইন প্রেস ক্লাব সম্পর্কে অবগত নন এমন একজন ব্যক্তিও আজ খুঁজে পাওয়া দুষ্কর।

নেতৃবৃন্দ বলেন, এখন থেকে অর্ধযুগ আগে যখন তিনি অনলাইন সাংবাদিকতার আন্দোলন শুরু করেন তখন অনলাইন কি বা অনলাইনেও খবর পড়া যায় একথা কয়জনেই বা জানতো ? অথচ সে সময়ে তিনি দাবী তুললেন অনলাইন নীতিমালার কথা, অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশনের কথা। যা তখন অনেকের কাছে ছিল হাস্যকর।

সভায় বক্তারা বলেন,  বর্তমান অনলাইন বান্ধব সরকারের তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু অনলাইন সাংবাদিকদের দাবিকে সম্মান জানিয়ে অনলাইন নীতিমালার কাজে হাত দেন। একই সাথে অনলাইন নিউজ পোর্টাল রেজিষ্ট্রেশন পক্রিয়া শুরু করেন। এসব বিষয়ে তথ্য সচিবের উপস্থিতিতে সচিবালয়ে বনপার একটি আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, দু:খজনক বিষয় আজ ডিজিটাল সরকার বিনির্মানের অন্যতম সারথি বনপা ও জাতীয় অনলাইন প্রেস ক্লাবের নেতা সামসুল আলম স্বপনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হয়।

নেতৃবৃন্দ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক এ মামলা অবিলম্বে প্রত্যাহার করার জোড় দাবী জানিয়ে বলেন, অন্যথায় সারা দেশ থেকে একযোগে অনলাইন নিউজ পোর্টাল মালিক-সম্পাদক ও কর্মরত সাংবাদিকরা ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙ্গা জবাব দিতে বাধ্য হবে।

প্রসঙ্গত, ১০ জুলাই সোমবার কুষ্টিয়া মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় শামসুল আলম স্বপনের বিরুদ্ধে  মামলা দায়ের করা হয় । মিলন উল্লাহ নামের এক ব্যক্তি বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

এ সময় বনপা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) লায়ন আবু তাহের, বনপা চট্টগ্রাম জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সুলাইমান মেহেদী হাসান, সাধারণ সম্পাদক এম. মিলাদ উদ্দীন মুন্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি


গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

আজ লন্ডন যাচ্ছেন খালেদা


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক
কমলাপুর, সদরঘাটে উপচেপড়া ভিড়
ভিজিএফ কার্ডের ৪৫৬ বস্তা চাল জব্দ