ঢাকা, বুধবার, ২৬ জুলাই ২০১৭, ১১ শ্রাবণ ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » বনপা’র সভাপতি শামসুল আলম স্বপনের বিরুদ্ধে দায়ের করা হয়রানীমুলক মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন : বনপা ও অনলাইন প্রেসক্লাব
শুক্রবার ● ১৪ জুলাই ২০১৭
Email this News Print Friendly Version

বনপা’র সভাপতি শামসুল আলম স্বপনের বিরুদ্ধে দায়ের করা হয়রানীমুলক মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন : বনপা ও অনলাইন প্রেসক্লাব

---বিজয় নিউজ ডেক্স : বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র  প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থা’র সভাপতি ও বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক শামসুল আলম স্বপনের বিরুদ্ধে তথ্য-প্রযক্তি আইনের ৫৭ ধারায়  কুষ্টিয়া মডেল থানায় দায়ের করা হয়রানী মুলক মামলা অবিলম্বে প্রত্যাহার ও সাংবাদিকদের জন্য কালো আইন ৫৭ ধারা বাতিলের দাবিতে আজ ১৪ জুলাই সারা দেশে বনপা ও অনলাইন প্রেসক্লাবের যৌথ উদ্যোগে  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  দেশ ব্যাপী অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বনপা ও অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, অনলাইন সাংবাদিক নেতা শামসুল আলম স্বপনের বিরুদ্ধে দায়ের করা হয়রানী মুলক মামলা অবিলম্বে প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিল করা না হলে দেশ ব্যাপী আন্দোলন গড়ে তোলা হবে ।
সকল সভায় সিদ্ধান্ত হয় যে, যিনি মামলা করেছেন  এবং যারা মামলায় ইন্ধন যুগিয়েছেন তাদের বিরুদ্ধেও সারা দেশে বনপা  ও অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে মামলা করা হবে।
ঢাকা বিভাগে বনপা’র সহ-সভাপতি এডভোকেট ফেরদৌস আহমেদ আসিফ এর সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় বনপা’র কেন্দ্রীয় কার্যালয়ে । সভায় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন বনপা’র সহ-সভাপতি মিজানুর রহমান হেলাল, হারুন উর রশিদ,এডভোকেট মো.মোজাহেদুল ইসলাম মুজাহিদ, যুগ্ম-সাধারন সম্পাদক মুনতাসির রায়হায় মীম, ট্রেজারার প্রদীপ বড়ুয়া জয়, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান , এস.এম.এ মনসুর মাসুদ সমাজ কল্যাণ সম্পাদক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহমুদুল হাসান,  ফখরুল ইসলাম চৌধুরী পরাগ , মো. সাইফুল ইসলাম মোল্লাহ প্রমুখ ।

রংপুর বিভাগে বনপা ও অনলাইন প্রেসক্লাবের যৌথ উদ্যোগে প্রতিবাদ সভা বনপা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন বনপা’র সাধারন সম্পাদক ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের যুগ্ম আহ্বায়ক ইঞ্জি. রোকমুনুর জামান রনি। সভায় বক্তব্য রাখেন, মো. জসিম উদ্দিন,সুচিত্র সরকার, মো. ইফতেখার আহমেদ বাবু, মো. মাহমুদুল হক মানিক,একরামুল হক বেলাল, আব্দুস সাত্তার প্রমুখ।

নারায়ণগঞ্জে বনপা’র সিনিয়ার যুগ্ম সম্পাদক সরকার রুহুল আমীনের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । সভায় বক্তব্য রাখেন বনপা’র দপ্তর সম্পাদক মো. ইব্রাহীম খলিল,  বনপা নেতা , মো. আবদুল্লাহ আল মামুন ,গৗতম সাহা প্রমুখ ।
চট্রগ্রামে বনপা নেতা শাহাদাৎ হোসেন আশরাফ’র সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বনপা নেতা Sulaiman Mehedi Hasan, আবু তাহের,  Milad Uddin munna, প্রমুখ।
কক্সবাজারে বনপা ও অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহবায়ক ও বনপা’র সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী । বক্তব্য রাখেন, বনপা নেতা  ওসমান সরওয়ার ডিপো, সারওয়ার আলম, জহিরুল ইসলাম, মোহাম্মদ আনছার উদ্দিন , ওবাইদুল হক আবু চৌধুরী প্রমুখ।
সিলেট অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় সিলেট অনলাইন প্রেসক্লাবে। সভাপতিত্ব করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিদ চৌধুরী। বক্তব্য রাখেন, অনলাইন সাংবাদিক নেতা সাইফুর রহমান, বনপা নেতা এম,এ সাবলু মিয়া, খায়রুল আলম সুমন প্রমুখ।
বান্দার বানে বনপা নেতা বিপ্লব চাকমার সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সারোয়ার কবির, মনিরুল ইসলাম প্রমুখ।
সেন্টমার্টিনে  বনপা নেতা এম কেফায়েত উল্লাহ খান’র সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । বক্তব্য রাখেন  মাহমুদ সেলিম, পলাশ বড়ুয়া, ইসলাম মাহমুদ প্রমুখ।
রাজশাহীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । সভাপতিত্ব করেন বনপার সহ-সভাপতি অধ্যাপক জাকির সেলিম। বক্তব্য রাখেন সেলিম ভান্ডারি, আমজাদ হোসেন প্রমুখ।
খুলনা বনপা ও অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বনপা নেতা আবু সালেহ মো. শাওন । বক্তব্য রাখেন বনপার যুগ্ম-সম্পাদক মো: ওলিউল্লাহ খান, রোমানিয়া, রাজিব শাহরিয়ার প্রমুখ।
বনপা নেতা গৌরাঙ্গ দেবনাথ অপু’র  সভাপতিত্বে বি.বাড়িয়ায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সানাইল্লাহ সানু, মির্জা নোমান, সালেহ আকরাম প্রমুখ।
বনপা নেতা মামুনুর রশীদ নোমানীর সভাপতিত্বে বরিশালে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সেলিম শাহরিয়ার, আলতাফ মাহমুদ প্রমুখ।
খলিল উদ্দিন ফরিদ এর সভাপতিত্বে ভোলায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । বক্তব্য রাখেন মামুনার রাশিদ, শাহাবুদ্দিন প্রমুখ।

হাফিজুর রহমানের সভাপতিত্বে গোপালগঞ্জ- এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন মাহমুদ আব্বাস, রতন শেখ, জামিল হোসেন মল্লিক প্রমুখ। ( সারা দেশ থেকে আরো রিপোর্ট আসছে… )

এছাড়া সাংবাদিক শামসুল আলম স্বপন এর  নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার ষড়যন্ত্র ও হয়রানিমুলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন এসএআর টিভি’র ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার সাধারন সম্পাদক রবিউল হক খান, এমকে টেলিভিশন এর চেয়ারম্যান হাবিব ইফতেখার , রাঙামাটি অনলাইন প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. এরশাদ হোসেন চৌধুরী, সাধারন সম্পাদক মো. মাইনউদ্দীন ও বনপা’র সকল সদস্য এবং দেশের সকল অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।


সিরাজগঞ্জে বাঁধে ভাঙ্গন :নিয়ন্ত্রনে কাজ করছে সেনাবাহিনী

গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
হবিগঞ্জে চার শিশু হত্যায় মামলায় ৩ আসামির ফাঁসি
কুষ্টিয়ায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ২ ডাকাত নিহত
৫০ হাজার বাংলাদেশি সৌদি আরব থেকে ফিরছেন
সরকারবিরোধী প্রচারণার জবাব দিতে জয়ের দিকনির্দেশনা
‘আমার বিয়ের সিদ্ধান্ত প্রকৃতির উপর ছেড়ে দিয়েছি’
তওসিফের প্রেমে সাবা
ষড়যন্ত্র করে লাভ নেই, বিএনপি নেতাকর্মীরা ঐক্যবদ্ধ -মোশারফ
বন্যা কবলিত মানুষের মধ্যে গাইবান্ধায় বিএনপির ত্রাণ বিতরণ
কালীগঞ্জে যে সংবাদ এখন টক অব দি টাউন
ষড়যন্ত্রের জাল ছিন্ন করে কারামুক্ত হলেন মিরপুরের জনপ্রিয় নেতা কামারুল আরেফিন
জেলা প্রশাসকদের ২৩টি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বরিশালের সেই বিচারককে বদলীর প্রস্তাব
মওদুদের দুর্নীতির মামলার আদালত বদলাবে
আমি আপনাদের কাছে কৃতজ্ঞ
৫৭ ধারার পক্ষে মন্ত্রীরা
স্কুলের পড়া বাদ দিয়ে যেমন করে বিশ্বের শ্রেষ্ঠ ধনী নারী ঝাউ
জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দিনে প্রধানমন্ত্রী দেশের ইতিহাস সংস্কৃতিকে তুলে ধরে চলচ্চিত্র নির্মাণের আহবান
৫৭ ধারার মামলা : উচ্চ আদালত থেকে আগাম জামিন পেলেন বনপা’র সভাপতি শামসুল আলম স্বপন
‘৫৭ ধারার ফলে সংবাদকর্মী সহ মুক্ত চিন্তার মানুষ হয়রানীর শিকার হচ্ছেন
বিশিষ্ট কলামিষ্ট ও অনলাইন সাংবাদিকদের নেতা স্বপনের বিরুদ্ধে ৫৭ধারায় হয়রানী মুলক মামলা করায় অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দের নিন্দা ও প্রতিবাদ