শিরোনাম:
●   বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত ●   জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড ●   ‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪ ●   তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান! ●   পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা ●   টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত ●   কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল ●   কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩ ●   বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি ●   মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন
ঢাকা, রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » লন্ডনে দেড় ঘণ্টায় ৫ এসিড হামলা
শুক্রবার ● ১৪ জুলাই ২০১৭
Email this News Print Friendly Version

লন্ডনে দেড় ঘণ্টায় ৫ এসিড হামলা

বিজয় নিউজ : লন্ডনে মোটরসাইকেলে (মোপেড) চড়ে দুই লোক মাত্র ৯০ মিনিটের মধ্যে ৫টি এসিড হামলা চালিয়েছে। লন্ডন পুলিশ বলেছে, এসিড লেগে একজন ভিকটিমের মুখের ক্ষতের অবস্থা গুরুতর। বৃহস্পতিবার রাতে পূর্ব লন্ডনে এসব ঘটনা ঘটে। দৃশ্যত, ৫টি হামলাই একই সূত্রে গাঁথা। দুই ভিকটিমের মোটরসাইকেল চুরি হয়েছে। এ খবর দিয়েছে ইন্ডিপেনডেন্ট।
খবরে বলা হয়, গুরুতর এই শারিরীক হামলা ও ডাকাতির অভিযোগে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে পূর্ব লন্ডনের একটি পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে।
৩২ বছর বয়সী এক মোটরসাইকেল চালককে দিয়ে হামলার শুরু। হামলাকারী ওই দুই জন কুইন্সব্রিজ রোডের হ্যাকনি রোড সংযোগে তার দিকে এগিয়ে যায়। এরপরই দুই সন্দেহভাজন তার মুখে এসিড ছুড়ে মারে। এরপর এদের একজন তার মোটরসাইকেল নিয়ে চলে যায়। পুলিশ জানায়, ওই ভিকটিম এরপর একটি স্থানীয় হাসপাতালে যেতে সমর্থ হন।
২০ মিনিটেরও কম সময় পরে সকাল ১০.৫০ মিনিটে আরেক ভিকটিমের গায়ে এসিড ছুড়ে মারে ওই হামলাকারী যুগল। এবার ঘটনাস্থল ইসলিংটনের হাইবুরি কর্নারের আপার স্ট্রিট সংযোগ। পরে উত্তর লন্ডনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় ভিকটিমকে।
সকাল ১১.০৫ মিনিটে, দ্রুতগতিতে এগোতে থাকা দুই হামলাকারী শোরেডিচ হাই স্ট্রিটে এক লোককে এসিড মারে। পুলিশ জানিয়েছে, এই ব্যক্তির ক্ষত গুরুতর নয়। মাত্র ১৫ মিনিট পরই তারা দৃশ্যত আরেকটি হামলা চালায়। কেজনোভ সড়কে এক লোক তাদের হামলার শিকার হয়। পুলিশ জানিয়েছে, তার মুখের ক্ষতের অবস্থা ‘লাইফ চেঞ্জিং’। দ্য সান পত্রিকা জানিয়েছে, স্থানীয় বাসিন্দা স্যামুয়েল এই ঘটনার প্রত্যক্ষদর্শী। তিনি জানান, এসিড মারার পর নিজের মুখ ধরে যন্ত্রণায় ছটপট ও চিৎকার করছিলেন এই ভিকটিম। তিনি জানান, হামলার পর পর অনেক মানুষ এগিয়ে এসে তার মুখে পানি দিতে শুরু করে।
সর্বশেষ হামলার ঘটনা ঘটে ১১.৩৭ মিনিটে। চ্যাটসওর্থ সড়কে নিজের মোটরসাইকেলে বসে থাকা এক ব্যক্তির ওপর এসিড ছুড়ে ওই দুই জন। এরপর তার মোটরসাইকেল নিয়ে তারা পালিয়ে যায়।
লন্ডন মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘তদন্ত চলছে। হ্যাকনি সিআইডির কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।’ পুলিশ প্রত্যক্ষদর্শীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।
খবরে বলা হয়, এই হামলা এমন সময়ে হলো যখন মাত্র কয়েকদিন আগেই এক বৃটিশের বিরুদ্ধে উঠতি মডেল ও তার কাজিনকে এসিড নিক্ষেপের অভিযোগ আনা হয়। রেশাম করিম ও জামিল মুখতারের ক্ষতের অবস্থা গুরুতর। তারা উভয়েই মুসলিম। পূর্ব লন্ডনের বেকটনে রেশাম নিজের জন্মদিন পালন করছিলেন তখন। জন টমলিন নামে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে গুরুতর শারিরীক ক্ষতি করার অভিযোগ গঠন করা হয়েছে।
এ বছর লন্ডনে গণহারে এসিড হামলার ঘটনা আগেও ঘটেছিল। ইস্টার মানডেতে লন্ডনের একটি নাইট ক্লাবে জড়ো হওয়া মানুষজনের ওপর এসিড মারা হয়। দুই জন এতে অন্ধ হয়ে যান। বাকিদের চেহারা বিকৃত হয়ে যায়।


হাসিনা-সিরিসেনা বৈঠক: ১৪ চুক্তি ও সমঝোতা স্বারক সই

সারা দেশে ৫০ জনের বেশি সাংবাদিক ৫৭ ধারায় আক্রান্ত হয়েছেন : ডিইউজে


আরো পড়ুন...

বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড
‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪ ‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪
তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান! তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান!
পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত
কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল
কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩ কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩
বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি
মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
জাতির পিতা ও মুক্তিযুদ্ধ অবমাননার শাস্তি ১৪ বছর কারাদণ্ড
‘বন্দুকযুদ্ধ’ ২৩ দিনে নিহত ৮৪
তেঁতুলিয়ায় বৃদ্ধা মাকে বাড়ির পাশে পুকুরে ফেলে দিলো সন্তান!
পুরুষের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নারী মাদকসেবীর সংখ্যা
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ কাউন্সিলর একরামুল হক নিহত
কালীগঞ্জে কেঁচো সারের ব্যাপক উৎপাদন করে ক্ষেতে ব্যবহার ও বিক্রির করে সংসারে স্বচ্ছলতার মুখ দেখছেন মনি গোপাল
কমলগঞ্জে অস্ত্রসহ আটক-৩
বিত্তিপাড়া বাজারে ২টি দোকানে চুরি
মাদক মুক্ত সমাজ চাই, ভেজাল মুক্ত নিরাপদ খাদ্য চাই গাইবান্ধায় মানববন্ধন
সৈয়দা সায়রা মহসিন এমপিকে সংবর্ধনা
কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ী নিহত: অস্ত্র ও মাদক উদ্ধার
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা, ইফতার ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
এমপি বদির বেয়াইর গুলিবিদ্ধ লাশ উদ্ধার ‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত নিহত আরো ১১
হৃদ্যতাপূর্ণ পরিবেশের স্বার্থে সমস্যার কথা এখানে উত্থাপন করতে চাই না সাংস্কৃতিক কূটনীতি
এবার কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গোলাগুলি; দুই শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত
নেত্রকোনায় নিহত ২জন টেকনাফের, নিশ্চিত করেছে পরিবার
পশ্চিমবঙ্গের বঙ্গবন্ধুর নামে ভবন নির্মাণ করা হবে!:মমতা
বনপা’র উদ্যোগে “জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশে বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ
ঝিনাইদহের কালীগঞ্জে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’তে শামীম নামের এক মাদক ব্যবসায়ী নিহত !