শিরোনাম:
●   ‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ ●   কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান ●   ১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান! ●   নির্বাচনী রাজনীতি : কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী ●   হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড ●   কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে ●   কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত ●   ‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী ●   সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী ●   ইয়াবার মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » লন্ডনে দেড় ঘণ্টায় ৫ এসিড হামলা
শুক্রবার ● ১৪ জুলাই ২০১৭
Email this News Print Friendly Version

লন্ডনে দেড় ঘণ্টায় ৫ এসিড হামলা

বিজয় নিউজ : লন্ডনে মোটরসাইকেলে (মোপেড) চড়ে দুই লোক মাত্র ৯০ মিনিটের মধ্যে ৫টি এসিড হামলা চালিয়েছে। লন্ডন পুলিশ বলেছে, এসিড লেগে একজন ভিকটিমের মুখের ক্ষতের অবস্থা গুরুতর। বৃহস্পতিবার রাতে পূর্ব লন্ডনে এসব ঘটনা ঘটে। দৃশ্যত, ৫টি হামলাই একই সূত্রে গাঁথা। দুই ভিকটিমের মোটরসাইকেল চুরি হয়েছে। এ খবর দিয়েছে ইন্ডিপেনডেন্ট।
খবরে বলা হয়, গুরুতর এই শারিরীক হামলা ও ডাকাতির অভিযোগে এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে পূর্ব লন্ডনের একটি পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে।
৩২ বছর বয়সী এক মোটরসাইকেল চালককে দিয়ে হামলার শুরু। হামলাকারী ওই দুই জন কুইন্সব্রিজ রোডের হ্যাকনি রোড সংযোগে তার দিকে এগিয়ে যায়। এরপরই দুই সন্দেহভাজন তার মুখে এসিড ছুড়ে মারে। এরপর এদের একজন তার মোটরসাইকেল নিয়ে চলে যায়। পুলিশ জানায়, ওই ভিকটিম এরপর একটি স্থানীয় হাসপাতালে যেতে সমর্থ হন।
২০ মিনিটেরও কম সময় পরে সকাল ১০.৫০ মিনিটে আরেক ভিকটিমের গায়ে এসিড ছুড়ে মারে ওই হামলাকারী যুগল। এবার ঘটনাস্থল ইসলিংটনের হাইবুরি কর্নারের আপার স্ট্রিট সংযোগ। পরে উত্তর লন্ডনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় ভিকটিমকে।
সকাল ১১.০৫ মিনিটে, দ্রুতগতিতে এগোতে থাকা দুই হামলাকারী শোরেডিচ হাই স্ট্রিটে এক লোককে এসিড মারে। পুলিশ জানিয়েছে, এই ব্যক্তির ক্ষত গুরুতর নয়। মাত্র ১৫ মিনিট পরই তারা দৃশ্যত আরেকটি হামলা চালায়। কেজনোভ সড়কে এক লোক তাদের হামলার শিকার হয়। পুলিশ জানিয়েছে, তার মুখের ক্ষতের অবস্থা ‘লাইফ চেঞ্জিং’। দ্য সান পত্রিকা জানিয়েছে, স্থানীয় বাসিন্দা স্যামুয়েল এই ঘটনার প্রত্যক্ষদর্শী। তিনি জানান, এসিড মারার পর নিজের মুখ ধরে যন্ত্রণায় ছটপট ও চিৎকার করছিলেন এই ভিকটিম। তিনি জানান, হামলার পর পর অনেক মানুষ এগিয়ে এসে তার মুখে পানি দিতে শুরু করে।
সর্বশেষ হামলার ঘটনা ঘটে ১১.৩৭ মিনিটে। চ্যাটসওর্থ সড়কে নিজের মোটরসাইকেলে বসে থাকা এক ব্যক্তির ওপর এসিড ছুড়ে ওই দুই জন। এরপর তার মোটরসাইকেল নিয়ে তারা পালিয়ে যায়।
লন্ডন মেট্রোপলিটন পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘তদন্ত চলছে। হ্যাকনি সিআইডির কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।’ পুলিশ প্রত্যক্ষদর্শীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে।
খবরে বলা হয়, এই হামলা এমন সময়ে হলো যখন মাত্র কয়েকদিন আগেই এক বৃটিশের বিরুদ্ধে উঠতি মডেল ও তার কাজিনকে এসিড নিক্ষেপের অভিযোগ আনা হয়। রেশাম করিম ও জামিল মুখতারের ক্ষতের অবস্থা গুরুতর। তারা উভয়েই মুসলিম। পূর্ব লন্ডনের বেকটনে রেশাম নিজের জন্মদিন পালন করছিলেন তখন। জন টমলিন নামে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে গুরুতর শারিরীক ক্ষতি করার অভিযোগ গঠন করা হয়েছে।
এ বছর লন্ডনে গণহারে এসিড হামলার ঘটনা আগেও ঘটেছিল। ইস্টার মানডেতে লন্ডনের একটি নাইট ক্লাবে জড়ো হওয়া মানুষজনের ওপর এসিড মারা হয়। দুই জন এতে অন্ধ হয়ে যান। বাকিদের চেহারা বিকৃত হয়ে যায়।


হাসিনা-সিরিসেনা বৈঠক: ১৪ চুক্তি ও সমঝোতা স্বারক সই

সারা দেশে ৫০ জনের বেশি সাংবাদিক ৫৭ ধারায় আক্রান্ত হয়েছেন : ডিইউজে


আরো পড়ুন...

‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ ‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ
কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান
১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান! ১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান!
নির্বাচনী রাজনীতি :   কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী নির্বাচনী রাজনীতি : কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী
ধর্ষণে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত মৃত্যুর সঙ্গে লড়ছে কলেজছাত্রী ধর্ষণে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত মৃত্যুর সঙ্গে লড়ছে কলেজছাত্রী
হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড
কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে
কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল  ৩ আরোহী নিহত কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত
‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী ‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী
সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ
কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান
১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান!
নির্বাচনী রাজনীতি : কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী
হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড
কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে
কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত
‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী
সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী
ইয়াবার মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার
কুষ্টিয়া=২ আসন( মিরপুর-ভেড়ামারা) : ইনুকে নিয়ে আওয়ামীলীগে ক্ষোভ : বিএনপিতে একাধিক সম্ভাব্য প্রার্থী
কুষ্টিয়ার বিত্তিপাড়ায় সত্য কুমার ১৫দিন নিখোজ
বরগুনার পাথরঘাটায় তরুনী ধর্ষণ শেষে হত্যা, নেপথ্যে ‘বড় ভাই’
দুই কুল হারিয়ে পথে পথে ঘুরছে পারভিন
সৌদি আরবে ২৪ হাজার অবৈধ অভিবাসী আটক
প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১ম দিন দেড় লাখ অনুপস্থিত
আইন-শৃংখলা উন্নয়নে কুষ্টিয়া জেলা পুলিশের যুগান্তকারী পদক্ষেপ ৮ মাসে বন্দুক যুদ্ধে ১১ চরমপন্থী নিহত : ৫৪ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার
গাজীপুরে ঘুমন্ত শিশুকে পানিতে ফেলে হত্যা!
রিপা’র ও তার মায়ের ৪টি করে বিয়ে, নানীর বিয়ে ৮টি, ৩ খালার প্রত্যেকের ৩টি করে বিয়ে!
বগুড়ার শাজাহানপুরে রাষ্ট্রিয় মর্যাদা বঞ্চিত মরহুম মুক্তিযোদ্ধার শোকাহত পরিবারের প্রতি সাংবাদিকদের সমবেদনা