শিরোনাম:
●   ‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ ●   কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান ●   ১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান! ●   নির্বাচনী রাজনীতি : কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী ●   হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড ●   কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে ●   কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত ●   ‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী ●   সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী ●   ইয়াবার মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ন ১৪২৪
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » সৌদি প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে কি গৃহবন্দী করে রাখা হয়েছে?
শনিবার ● ১ জুলাই ২০১৭
Email this News Print Friendly Version

সৌদি প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে কি গৃহবন্দী করে রাখা হয়েছে?

---Bijoynews : নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত এক রিপোর্টে এরকম দাবি করা হলেও একজন উর্ধ্বতন সৌদি কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, এই খবর “ভিত্তিহীন।”
মাত্র এক সপ্তাহ আগেও প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ ছিলেন সৌদি আরবের দ্বিতীয় ক্ষমতাধর ব্যক্তি। স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্বে পাশাপাশি তিনি ছিলেন ‘ক্রাউন প্রিন্স’, অর্থাৎ বাদশাহ সালমানের পর তাঁরই পরবর্তী বাদশাহ হওয়ার কথা।
কিন্তু হঠাৎ করেই তাকে স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। তাঁর জায়গায় ‘ক্রাউন প্রিন্স’ করা হয় বাদশাহ সালমানের ছেলে মোহাম্মদ বিন সালমানকে।
প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ দীর্ঘদিন সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। যুক্তরাষ্ট্র সহ পশ্চিমা দেশগুলোর তিনি ছিলেন খুবই আস্থাভাজন। কারণ সৌদি আরবে আল কায়েদার নেটওয়ার্ক ভেঙ্গে দেয়ার ক্ষেত্রে তিনি বড় ভূমিকা রেখেছিলেন।প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ বর্তমান বাদশাহ সালমানের ভাই। কিন্তু গত দুবছর ধরেই সৌদি আরবে এমন কানাঘুষো ছিল যে বাদশাহ সালমানের ছেলে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে তার সম্পর্ক ভালো যাচ্ছিল না। বাদশাহ সালমান সমস্ত ক্ষেত্রে তাঁর ছেলেকেই প্রাধান্য দিচ্ছিলেন।
কাজেই বাদশাহ সালমান গত সপ্তাহে যখন হঠাৎ করে প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে সব গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দিলেন, সেটা অনেককে অবাক করলেও একদম অপ্রত্যাশিত ছিল না।
নিউ ইয়র্ক টাইমস তাদের রিপোর্টে বিভিন্ন সৌদি সূত্র উদ্ধৃত করে দাবি করছে, মোহাম্মদ বিন নায়েফকে সৌদি আরব থেকে বেরুতে দেয়া হচ্ছে না এবং তাঁকে নিজের বাড়িতে আটকে রাখা হয়েছে।
সৌদি রাজপরিবারের ঘনিষ্ঠ এক সূত্রকে উদ্ধৃত করে রিপোর্টে আরও বলা হয়, মোহাম্মদ বিন সালমানকে পদোন্নতি দিয়ে ‘ক্রাউন প্রিন্স’ করার পরপরই মোহাম্মদ বিন নায়েফের ওপর এসব বিধিনিষেধ আরোপ করা হয়।নিউ ইয়র্ক টাইমসের রিপোর্ট অনুযায়ী, ঐ ঘোষণার পর পরই মোহাম্মদ বিন নায়েফ তার প্রাসাদে ফিরে আসেন। তিনি দেখেন তার বিশ্বস্ত প্রাসাদ রক্ষীদের সেখান থেকে সরিয়ে দেয়া হয়েছে। তার জায়গায় প্রিন্স মোহাম্মদ বিন সালমানের অনুগত রক্ষীদের সেখানে মোতায়েন করা হয়েছে।
তবে একজন সৌদি কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, এই খবরটি একদম সত্য নয়। প্রিন্স নায়েফ তার বাড়িতে অতিথিদের আপ্যায়ন করে যাচ্ছেন এবং তাঁর বা তাঁর পরিবারের সদস্যদের গতিবিধির ওপর কোন নিয়ন্ত্রণ নেই।”
মার্কিন পররাষ্ট্র দফতর এক বিবৃতিতে জানিয়েছে, প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে গৃহবন্দী করে রাখার খবরটি সম্পর্কে তারা অবগত কিন্তু এই খবরটি সত্য কিনা সে বিষয়ে তারা কোন মন্তব্য করবে না।

সুত্রঃ বিবিসি বাংলা


কুমিল্লায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের পর হত্যা

বুলেট ও স্প্লিন্টারের আঘাতে ৫ জঙ্গির মৃত্যু


আরো পড়ুন...

‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ ‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ
কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান
১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান! ১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান!
নির্বাচনী রাজনীতি :   কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী নির্বাচনী রাজনীতি : কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী
ধর্ষণে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত মৃত্যুর সঙ্গে লড়ছে কলেজছাত্রী ধর্ষণে ব্যর্থ হয়ে ছুরিকাঘাত মৃত্যুর সঙ্গে লড়ছে কলেজছাত্রী
হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড
কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে
কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল  ৩ আরোহী নিহত কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত
‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী ‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী
সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
‘আওয়ামী লীগকে কেউ অসম্মানজনক ভাবে ক্ষমতা থেকে সরাতে পারবে না : মওদুদের বক্তব্যের জবাবে হানিফ
কুষ্টিয়া জেলা বিশেষ শাখার অফিসার ইনচার্জ হিসেবে আসাদুজ্জামানের যোগদান
১ লক্ষ কোটির যুদ্ধবিমান কিনছে ভারত, চিন্তিত চীন-পাকিস্তান!
নির্বাচনী রাজনীতি : কুষ্টিয়া-১ আসন (দৌলতপুর) : আওয়ামীলীগে বিরোধ তুঙ্গে : বিএনপিতে একাধিক প্রার্থী
হোটেলে অভিযান, ১৪ তরুণীসহ ১৭ জনের কারাদণ্ড
কিশোরীকে ধর্ষণ-পরিচয় মোবাইলে
কুড়িগ্রামে নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেল ৩ আরোহী নিহত
‘বাপ-ছেলে আমারে কামড়াইয়া-চিমড়ায়া কিছু রাখে নাই’- সৌদি প্রবাসী নারী
সিলেটে প্রেমের টানে বাড়ী থেকে পালিয়ে ধর্ষণের শিকার কিশোরী
ইয়াবার মামলায় পুলিশের এএসআই গ্রেপ্তার
কুষ্টিয়া=২ আসন( মিরপুর-ভেড়ামারা) : ইনুকে নিয়ে আওয়ামীলীগে ক্ষোভ : বিএনপিতে একাধিক সম্ভাব্য প্রার্থী
কুষ্টিয়ার বিত্তিপাড়ায় সত্য কুমার ১৫দিন নিখোজ
বরগুনার পাথরঘাটায় তরুনী ধর্ষণ শেষে হত্যা, নেপথ্যে ‘বড় ভাই’
দুই কুল হারিয়ে পথে পথে ঘুরছে পারভিন
সৌদি আরবে ২৪ হাজার অবৈধ অভিবাসী আটক
প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১ম দিন দেড় লাখ অনুপস্থিত
আইন-শৃংখলা উন্নয়নে কুষ্টিয়া জেলা পুলিশের যুগান্তকারী পদক্ষেপ ৮ মাসে বন্দুক যুদ্ধে ১১ চরমপন্থী নিহত : ৫৪ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার
গাজীপুরে ঘুমন্ত শিশুকে পানিতে ফেলে হত্যা!
রিপা’র ও তার মায়ের ৪টি করে বিয়ে, নানীর বিয়ে ৮টি, ৩ খালার প্রত্যেকের ৩টি করে বিয়ে!
বগুড়ার শাজাহানপুরে রাষ্ট্রিয় মর্যাদা বঞ্চিত মরহুম মুক্তিযোদ্ধার শোকাহত পরিবারের প্রতি সাংবাদিকদের সমবেদনা