ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫
Bijoynews24.com
প্রথম পাতা » Slider » সোহান পাশা টিচিং হোম সেন্টার নামে জালিয়াতি : নেপথ্যে নারী ব্যবসা ও জুয়ার আড্ডা বসানোর অভিযোগ
মঙ্গলবার ● ৬ জুন ২০১৭
Email this News Print Friendly Version

সোহান পাশা টিচিং হোম সেন্টার নামে জালিয়াতি : নেপথ্যে নারী ব্যবসা ও জুয়ার আড্ডা বসানোর অভিযোগ

--- নিজস্ব প্রতিবেদক : অনুমোদনহীন সোহান পাশা টিচিং হোম সেন্টার নামে একটি সরকারী কোচিং সেন্টার খুলে মিথ্যা আশ্বাস দিয়ে কমলমতি ছাত্র/ছাত্রীদের কাছ থেকে যেমন হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা তেমন কোচিং ব্যবসার আড়ালে নারী ব্যবসা জুয়ার আড্ডা বসানোর অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের মালিকদের বিরুদ্ধে।
কুষ্টিয়া শহরের প্রাণকেন্দ্র  কুষ্টিয়া সরকারী কলেজের সামনে এমএম হোসেন রোডে কোচিং এর নামে জালিয়াতি  ব্যবসার করছে সোহান ও পাশা নামের দুই ব্যক্তি।
খোঁজ নিয়ে জানা গেছে, এ কোচিং সেন্টারের মাধ্যমে প্রতারিত হচ্ছে গরীব মেহনতী  মানুষের অসংখ্য সন্তান। তাদেরকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণের নামে ১০০% আস্থা দিয়ে প্রতি বছর হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। ওদের ধোঁকায় পড়ে কুষ্টিয়াসহ আশ-পাশের জেলার অসংখ্য উদীয়মান কোমলমতি ছাত্রছাত্রী চরম ভাবে প্রতারিত হচ্ছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়ে দেবার  কথা বলে  ছাত্র/ছাত্রীর কাছে থেকে ভর্তির জন্য কোচিং ফি বাবদ নেওয়া হয় ১৮ থেকে ২২ হাজার টাকা।

সোহান –পাশার কথার উপর বিশ্বাস করে প্রতিবছর প্রায় ৮শত থেকে ১ হাজার ছাত্র-ছাত্রী ভর্তি হয় ওই টিচিং সেন্টারে। কিন্তু ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয় হাতে গুনা ১০ থেকে ১৫ জন। বাকি দের সব টাকা আত্মসাৎ করা হয়ে সুকৌশলে ।
সরকার অনুমোদনহীন এই কোচিং সেন্টার আয়কর ফাঁকি দিয়ে হাতিয়ে নিচ্ছে ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের কষ্টার্জিত অর্থ নিচ্ছে হাতিয়ে। শুধু তায় নয় এই কোচিং সেন্টার ভর্তি পরীক্ষায় ফল প্রকাশের পর অনুত্তীর্নদের মিথ্যা শান্ত্বনা দিয়ে রি-এ্যাডমিশন ভর্তি পরীক্ষার নামে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এছাড়াও কোচিং শেষে  রাতের অন্ধকারে আইপিএল বিপিএল সহ সকল প্রকার খেলাতে এখানে বসানো হয় জুয়ার আড্ডা। পাশাপাশি সন্ত্রাসীদের সহযোগিতায় এই টিচিং সেন্টারের গোপন কক্ষে  অসামাজিক নারী এনে চরিত্রহীনদের সাথে চুক্তি করে চালানো হচ্ছে নারী ব্যবসা । এমনকি কোচিং সেন্টারে ভর্তি হওয়া সুন্দরী ছাত্রীদেরকেও দেয়া হয় মোটা অংকের টাকার বিনিময়ে কু-প্রস্তাব।

এ ব্যাপারে ভুক্তভোগি ছাত্রী সুবর্ণা ( ছদ্ম নাম) এ প্রতিবেদককে জানান সোহান শিক্ষকতার আড়ালে একজন শয়তান । সে আমাকে কু-প্রস্তাব দিয়েছিল । আমি সম্মান নিয়ে চলে এসেছি ওই কোচিং সেন্টার  থেকে।
নাম না প্রকাশ করার শর্তে ওই কোচিং সেন্টারের এক ছাত্র জানান আসলে সোহান –পাশা দুই জনই অত্যন্ত খারাপ মানুষ । টাকা ছাড়া ওরা কিছু বোঝে না । ওই সেন্টারে নারীদের দিয়ে অসামজিক কাজ করানো হয় বলে সে অভিযোগ করে।
এ ব্যাপারে সোহানকে প্রশ্ন করলে তিনি ছাপ ছাপ বলে দেন প্রশাসনকে ম্যানেজ করে ব্যবসা করি । আমাদের বিরুদ্ধে লিখে কিছু হবে না। যে লিখবে তার হাতও থাকবে না।
এই কোচিং সেন্টারটির বিরুদ্ধে দ্রত আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছে কোমলমতি ছাত্র/ছাত্রী অভিভাবক ও সমাজের সুশীল ব্যক্তিবর্গ।


অরল্যান্ডোতে গোলাগুলি, নিহত ৫

বনপা’র সহ-সভাপতি নির্মল বড়ুয়া মিলন অপহৃত : রাঙামাটি থানায় জিডি


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মেয়েকে কুপ্রস্তাব, স্বামীর পুরুষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
সেনা প্রধান হলেন জেনারেল আজিজ আহমেদ
যশোরে দু’গ্রুপের ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
ময়মনসিংহে নারী ‘মাদক ব্যবসায়ীর’ গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জকিগঞ্জের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে : দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী
গড়াই নদী থেকে তরু‌ণের ভাসমান লাশ উদ্ধার
দাকোপে পরকীয়ার ঘটনায় স্বামীর পিটুনিতে স্ত্রীসহ প্রেমিক আহত
মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড
আফগানিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ২৫
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
এটিএন বাংলায় ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান
রাশিয়ান সুন্দরী এম্বাসেডরের সতর্কতা
কারাফটকের আগেই ব্যারিকেড, সাক্ষাত পেলেন না বিএনপি নেতারা
গণভবনে জনসাধারণের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত
বাড্ডায় আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা
আত্মঘাতী গোলে হারলো মরক্কো
রোনালদোর হ্যাটট্রিক
কমলাপুর, সদরঘাটে উপচেপড়া ভিড়
ভিজিএফ কার্ডের ৪৫৬ বস্তা চাল জব্দ